বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

সাইফকে হারিয়ে মোহামেডানের মধুর প্রতিশোধ

  •    
  • ৫ মে, ২০২১ ১৮:৩৪

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সাইফকে ২-১ ব্যবধানে হারায় মোহামেডান। প্রথম লেগে সাইফের কাছে ২-১ ব্যবধানে হেরেছে সাদা কালোরা।

আরামবাগের বিপক্ষে কষ্টসাধ্য জয়ের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিংকে দারুণভাবে হারিয়ে প্রথম লেগের মধুর প্রতিশোধ নিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। এ জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে সাদা-কালো জার্সিধারীরা।

আর স্টুয়ার্ট হলের অধীনে টানা দুই ম্যাচে পয়েন্ট খোয়াল সাইফ। লিগের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে ড্র করে মোহামেডানের কাছে পূর্ণ তিন পয়েন্ট হারাল স্টুয়ার্টের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সাইফকে ২-১ ব্যবধানে হারায় মোহামেডান। প্রথম লেগে সাইফের কাছে ২-১ ব্যবধানে হেরেছে মতিঝিলের জায়ান্টরা।

ম্যাচের শুরু থেকে সমানে সমান খেলতে থাকে দুই দল। দারুণ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা না পাওয়ায় গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণে সাইফের রক্ষণকে ব্যতিব্যস্ত করে তোলে মোহামেডান।

ম্যাচের ৪৭ মিনিটে বাম প্রান্ত থেকে হাবিবুর রহমান সোহাগের ক্রস থেকে সুলেমান দায়াবাতের হেড রুখে দেন সাইফের গোলকিপার পাপ্পু হোসেন। পাপ্পুর গ্লাভস লেগে বল বারে লাগলে বিপদমুক্ত হয় সাইফ।

তাতে শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৫২ মিনিটে ডেডলক ভাঙে মোহামেডান।

ডান প্রান্ত থেকে দিয়াবাতের ক্রসে ইভানের শট প্রথমবার পাপ্পু ফিরে দিলেও ফিরতি শটে সিক্স ইয়ার্ডের ভেতর থেকে বল জালে জড়িয়ে সাদা-কালোদের উল্লাসে মাতান ইয়াসান ওয়াচিং। লিগের দ্বিতীয় পর্বের জন্য নাম লিখিয়ে মোহামেডানের জার্সিতে এটা ইয়াসানের অভিষেক গোল।

সমতায় ফিরতে সাইফ সময় নেয় ১৮ মিনিট। এবার পাল্টা আক্রমণে নিজেদের বক্স থেকে জন ওকোলিকে লক্ষ্য করে লম্বা একটা থ্রু পাস বাড়িয়ে দেন অধিনায়ক জামাল ভূঁইয়া। বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর থেকে মারাজ হোসেনকে এগিয়ে দেন ওকোলি।

ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ে বাঁকানো শটে পোস্টের ডান কোনা বরাবর বল পাঠিয়ে দেন মারাজ। এটি সাইফের জার্সিতে প্রথম গোল মারাজের।

সমতায় থাকা ম্যাচ ৮৩ মিনিটে নিজের করে নেয় মোহামেডান। এবার সাদা-কালো বাহিনীর পাল্টা আক্রমণ থেকে আসে গোল। কিংস থেকে মোহামেডানের জার্সিতে নাম লেখানো রবিউল মাঝমাঠ থেকে বল এগিয়ে দেন জাফর ইকবালের পায়ে। বাম প্রান্ত থেকে সুলেমান দিয়াবাতের কাছে ডিফেন্সচেড়া পাস দেন জাফর।

ডি-বক্সের ভেতরে বলটা নিয়ন্ত্রণে নিয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁকানো নিচু শটে বল জালে জড়ান মালিয়ান ফুটবলার। এই গোলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ১১ গোল নিয়ে চারে আছেন সুলেমান।

তার গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মোহামেডান। সাইফকে হটিয়ে পাঁচে উঠে এসেছে আলফাজের দল মোহামেডান। তাদের ঝুলিতে পয়েন্ট ২৫। আর এ হারে ২৩ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেল সাইফ।

এ বিভাগের আরো খবর