বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

নির্বাচন পেছাচ্ছে বার্সেলোনার

  • নিউজবাংলা ডেস্ক   
  • ১৫ জানুয়ারি, ২০২১ ২১:০৭

স্পেনে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় নতুন লকডাউন ঘোষণা করেছে তাদের সরকার। তাই আপাতত নির্বাচন পেছানো ছাড়া উপায় নেই কাতালান ক্লাবটির।

গত ২৭ অক্টোবর পদত্যাগ করেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ। এরপর থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছিলেন কার্লোস তুসকেটস।

নতুন সভাপতি নির্বাচনের তারিখ বার্সেলোনা ঘোষণা করেছিল ২৪ জানুয়ারি। কিন্তু স্পেনে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় নতুন লকডাউন ঘোষণা করেছে তাদের সরকার। তাই আপাতত নির্বাচন পেছানো ছাড়া উপায় নেই কাতালান ক্লাবটির।

শুক্রবার ক্লাব ও কাতালোনিয়া সরকারের মধ্যে একটি ভার্চুয়াল সভা হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, নির্ধারিত ২৪ জানুয়ারি নির্বাচন সম্ভব হচ্ছে না আপাতত। তবে নতুন তারিখ কবে, সেটি এখনও জানায়নি বার্সেলোনা।

স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে, নির্বাচন হতে পারে মার্চে।

নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা অর্জন করেছিলেন তিন জন- সাবেক সভাপতি হুয়ান লাপোর্তা, ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইক্সা। তিন জনের মধ্যে লাপোর্তা বার্সেলোনার সভাপতির দায়িত্ব পালন করেছিলেন ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত।

সভাপতি হওয়ার দৌড়ে এখন পর্যন্ত এগিয়ে লাপোর্তা। নির্বাচনে প্রার্থিতার জন্য ক্লাবের সদস্য বা সোশিওদের স্বাক্ষরের প্রয়োজন হয় প্রার্থীদের। সেখানে লাপোর্তা পান ৯,৬২৫টি। ফন্ট ও ফ্রেইক্সা পান যথাক্রমে ৪,৪৩১ ও ২,৬৩৪টি স্বাক্ষর।

এ বিভাগের আরো খবর