বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

কোয়ারেন্টিন শেষে মাঠে ফুটবল দল

  •    
  • ২২ নভেম্বর, ২০২০ ২০:২৪

কাতারের রাজধানী দোহার সুপার ক্লাবের এক নম্বর পিচে নামেন জামাল-সাদরা। সেখানে স্টুয়ার্ট ওয়াটকিসের অধীনে প্রায় দুই ঘন্টা চলে অনুশীলন। সেশনের শেষে ছিল নিজেদের মধ্যে ৩০ মিনিটের ফুটবল ম্যাচ।

২০২২ বিশ্বকাপ বাছাইয়ের প্রিলিমিনারি পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশ ফুটবল দল গেছে কাতার। সেখানে প্রথম তিন দিন বাংলাদেশ দলকে থাকতে হয়েছে কোয়ারেন্টিনে।কোয়ারেন্টিন শেষ হবার পর রোববার প্রথমবারের মত অনুশীলন করেন ফুটবলাররা।

রোববার বাংলাদেশ দলের সদস্যদের দ্বিতীয় করোনা পরীক্ষার ফল আসে। যেখানে নেগেটিভ আসে সকলেরই। প্রথম করোনা পরীক্ষায় পজেটিভ আসা ম্যানেজার আমের খান ও ফিজিও ফুয়াদ হাসান হাওলাদারকে মঙ্গলবার দ্বিতীয়বারের মত করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে হবে।

কাতারের রাজধানী দোহার সুপার ক্লাবের এক নম্বর পিচে নামেন জামাল-সাদরা। সেখানে স্টুয়ার্ট ওয়াটকিসের অধীনে প্রায় দুই ঘন্টা চলে অনুশীলন। সেশনের শেষে ছিল নিজেদের মধ্যে ৩০ মিনিটের ফুটবল ম্যাচ।

অনুশীলন শেষে করোনাক্রান্ত কোচ জেমি ডের জায়গায় দায়িত্ব পালন করা ওয়াটকিন্স বলেন, ‘ছেলেরা হোটেল থেকে বের হয়ে অনুশীলন করাটাকে উপভোগ করেছে। ৯০ মিনিটের ভালো একটি সেশন হয়েছে আজকে। সেশনের পর খেলোয়াড়েরা আরও ফিট থাকবেন এই অসাধারণ ট্রেনিং সেন্টারে ভবিষ্যত সেশনগুলোর জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলকিপার আশরাফুল ইসলাম রানা প্রস্তুতি শুরু করতে পেরে সন্তুষ্ট। তিনি বলেন, ‘সবাই সুস্থ আছি এবং আজ (রোববার) প্রথম ট্রেনিং সেশন ছিল। সবাই খুব আনন্দিত যে আমরা ভালো একটি ফ্যাসিলিটিজের মধ্যে আছি। মাঠ থেকে শুরু করে খাবার, জিম সবই ভালো। সবাই যদি সুস্থ থাকতে পারি এবং ভালো ট্রেনিং করি তাহলে যেহেতু আমাদের কমিটমেন্ট আছে ভালো ফল করব।’

রোববার কাতারের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা করে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। প্রথম ম্যাচটি হবে সুপার ক্লাবের দুই নম্বর পিচে যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে স্থানীয় আর্মি ফুটবল দল।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে লুসাইল ফুটবল ক্লাবের। ম্যাচটি হবে সুপার ক্লাবের এক নম্বর মাঠে।

প্রস্তুতি ম্যাচেও দলের ডাগ আউটে থাকবেন স্টুয়ার্ট ওয়াটকিস। নিয়মিত কোচ জেমি ডের তৃতীয়বারের পরীক্ষাতেও করোনা পজিটিভ এসেছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আশা, চার ডিসেম্বর ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন জাতীয় দলের হেড কোচ।

এ বিভাগের আরো খবর