20201002104319.jpg
20201003015625.jpg
নির্বাচন কমিশনকে কাদেরের ধন্যবাদ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নির্বাচন কমিশনকে কাদেরের ধন্যবাদ

‘নির্বাচন কমিশন অত্যন্ত সুচারু রুপে নির্বাচন পরিচালনা করেছেন। স্বচ্ছ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা নির্বাচন কমিশনকে আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’

শনিবারের দুটি সংসদীয় আসনে উপনির্বাচনে ভোটে নির্বাচন কমিশন ‘সুচারু রূপে’ দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানিয়েছেন ওবায়দুল কাদের।

দুটি আসনেই বড় ব্যবধানে জয়ের পর দিন রোববার ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এই ধন্যবাদ জানান।

কাদের বলেন, ‘নির্বাচন কমিশন অত্যন্ত সুচারু রুপে নির্বাচন পরিচালনা করেছেন। স্বচ্ছ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা নির্বাচন কমিশনকে আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’

রোববার শেখ রাসেলের জন্মদিনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনায় বক্তব্য রাখছিলেন ক্ষমতাসীন দলের নেতা। তিনি এতে যুক্ত হন ভিডিও কনফারেন্সে।

আরও পড়ুন: ইভিএমের ফল ‘ভুয়া’: বিক্ষোভের ডাক বিএনপির

দুই সংসদ সদস্যের মৃত্যুকে ফাঁকা হওয়া ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে শনিবার ভোট হয়। দুটি নির্বাচনেই ভোটার উপস্থিতি ছিল কম। তবে যত ভোট পড়েছে তার মধ্যে নওগাঁয় ৯৪ শতাংশ ও ঢাকায় প্রায় ৯৫ শতাংশ পেয়েছে নৌকা।

উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম
শনিবার ঢাকা ও নওগাঁয় দুটি উপ নির্বাচনের ভোটে ভোটার উপস্থিতি ছিল কম

বিএনপির অভিযোগ, নির্বাচন কমিশন আওয়ামী লীগকে জেতাতে কাজ করেছে। বিএনপির এজেন্টদের বের করে দিয়ে তাদের সমর্থকদের কেন্দ্রে যেতে বাধা দেয়া হয়েছে।

ভোটে কারচুপির অভিযোগ এনে সোম ও মঙ্গলবার দুই দিনের বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। যদিও প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ভোট ভালো হয়েছে। তারা তেমন কোনো অভিযোগ পাননি।

ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেন, ‘তবে দুর্ভাগ্য এই যে, বরাবরের মতই অনুষ্ঠিত এই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেত্রীবৃন্দের কথাবার্তা আচার- আচরণে দেশবাসী হতাশ হয়েছে।’

আরও পড়ুন: আ.লীগ ভোটারের কাছে যায়নি: বিএনপি

‘বিএনপি নেতৃবৃন্দ চিরাচারিত ভঙ্গিতে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। নিজেদের রাজনৈতিক ব্যর্থতার কারণে নিশ্চিত পরাজয় জেনে তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিনষ্টে বিভ্রান্তিকর মন্তব্য করে থাকেন; একের পর এক দোষারোপ করে ভোটারদের উৎসাহ উদ্দীপনা নষ্টের অপচেষ্টা চালায়।’

সোমবার স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানান কাদের। বলেন, পূর্ণাঙ্গ কমিটির তালিকা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের কাছে হস্তান্তর করা হবে। যুগ্ম সাধারণ সম্পাদক সেই তালিকা দেখে দিলে কমিটি ঘোষণা হবে।

শেয়ার করুন

মন্তব্য