আমাদের সম্পর্কে

নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম

বাংলাদেশের এবং বিশ্বের বাংলাভাষার পাঠকের জন্য একটি নির্ভরযোগ্য সংবাদ মাধ্যম হিসেবে এগিয়ে চলার লক্ষ্য আমাদের। আমরা বিশ্বাস করি, আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে এখন এটা অনস্বীকার্য যে- ‘তথ্যই শক্তি’। এই বাস্তবতা বিবেচনায় রেখে আমরা সমাজের সবচেয়ে ক্ষমতাবান ব্যক্তি থেকে শুরু করে সবচেয়ে প্রfন্তিক অবস্থানের মানুষটির জন্য তথ্য, বিশেষত ‘সংবাদ’-এর অবাধ প্রবাহ নিশ্চিত করতে চাই।

আমরা সংবাদ তৈরি করি না, সংবাদ প্রচার করি- এটাই নিউজবাংলা টোয়েন্টিফোর-এর মন্ত্র। পেশাদার সাংবাদিকতার একটি বিশ্বস্ত নাম নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম। আমরা প্রতিষ্ঠা করতে চাই- সাংবাদিকতা এমন একটি পেশা যা গণতন্ত্রকে মজবুত করে, সমাজকে শক্তিশালী করে।

অভিযাত্রা
বাংলাদেশ ও বিশ্বের বাংলাভাষী মানুষের জন্য বিশ্বাসযোগ্য ও নিরপেক্ষ সংবাদ মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার অভিযাত্রায় নিউজবাংলা টোয়েন্টিফোর। আমাদের প্রতিশ্রুতি মূলত -
১) পাঠক-দর্শকের আস্থার প্রতিফলন এবং তাদের মুখপত্র হিসেবে অবস্থান তৈরি করা।
২) সংবাদ এবং তথ্য প্রচারে ভ্রান্তি ও অসততা পরিহার করা।
৩) তরুণ জনগোষ্ঠীর মতপ্রকাশের মঞ্চ হিসেবে ভূমিকা পালন।
৪) সমাজের প্রচলিত কুসংস্কার ও পশ্চাৎপদতাকে প্রশ্ন করা ও তা দূর করতে সক্রিয় ভূমিকা পালন।
৫) বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ গড়ে তোলায় সহায়ক ভূমিকা পালন।

মত প্রকাশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, নারী স্বাধীনতা, দুর্নীতিবিরোধী অবস্থান এবং ব্যক্তি-গোষ্ঠী-রাজনৈতিক স্বার্থ উপেক্ষা করার প্রশ্নে আমরা আপসহীন। নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম বিশ্বে বাংলাদেশ ও বাংলা ভাষার মর্যাদা তুলে ধরার ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা রাখতে সচেষ্ট থাকবে। বাংলাদেশ ও বিশ্বের বুকে পেশাদার সংবাদ প্রতিষ্ঠান হিসেবে জায়গা করে নিতেই আমাদের এই অভিযাত্রা।