ইতালিতে ফ্লাইট চালাবে বিমান

ইতালিতে ফ্লাইট চালাবে বিমান

এই সিদ্ধান্ত এল এমন দিন, যেদিন টিকিটের জন্য রাজধানী ঢাকায় টার্কিস এয়ারলাইনসের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন কয়েকশ বাংলাদেশি।

টিকিট সংকটে ইতালি ফিরতে না পারা বাংলাদেশিদের জন্য স্বস্তির খবর দিয়েছে বাংলাদেশ বিমান। জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ যাত্রী নিয়ে উড়ে যাবে ইউরোপের দেশটিতে।

রোববার বিমানের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি জানানো হয়েছে।

বর্তমানে ইতালিতে বিমানের বাণিজ্যিক ফ্লাইট চলাচল করে না।

এই সিদ্ধান্ত এল এমন দিন, যেদিন টিকিটের জন্য রাজধানী ঢাকায় টার্কিস এয়ারলাইনসের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন কয়েকশ বাংলাদেশি।

আরও পড়ুন: এবার টার্কিশ এয়ারে ভোগান্তিতে ইতালি প্রবাসীরা

ইতালি দূতাবাসের অনুরোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় বিমান। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা থেকে রোমে ফ্লাইট পরিচালনার জন্য রেজিস্ট্রেশন শুরু করেছে তারা। বিমানের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার সুযোগ রয়েছে।

ঠিক কবে থেকে এই ফ্লাইটটি চালু হবে ও কয়টি ফ্লাইট চলাচল করবে সেই ব্যাপারে কিছু জানানো হয়নি বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশে করোনার প্রাদুর্ভাবের আগে ইতালি থেকে দেশে এসে আটকা পড়েন কয়েক হাজার প্রবাসী। তারা ফিরতে গিয়ে ভোগান্তিতে পড়েন।

আরও পড়ুন: অবশেষে খুলল ইতালির দুয়ার

গত ৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়। এরপর বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় ইতালি।

এ ঘোষণার পরও ৮ জুন বাংলাদেশ থেকে কাতার হয়ে ইতালিতে যাওয়া দুটি ফ্লাইটের ১৬৮ বাংলাদেশিকে ফিরিয়ে দেয় দেশটি।

শুরুতে ৭ দিনের জন্য নিষেধাজ্ঞা দেয়া হলেও পরে তা বাড়ানো হয় ৫ অক্টোবর পর্যন্ত।

ফ্লাইট চালু ও ভিসার মেয়াদ বৃদ্ধির দাবিতে গত ১১ অক্টোবর ঢাকায় ইতালি দূতাবাসের সামনে মানববন্ধন করেন কয়েকশ ইতালি প্রবাসী।

তবে গত ১৫ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী এ কে আবুল মোমেন জানান, বাংলাদেশি ফ্লাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিয়েছে ইতালি। সেই সঙ্গে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তারা নতুন করে আবেদন করতে পারবেন।

শেয়ার করুন