বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

র‍্যাগিং: হল থেকে বহিষ্কার যবিপ্রবির ১৩ শিক্ষার্থী

  •    
  • ২২ এপ্রিল, ২০২২ ১২:১০

অফিস আদেশে বলা হয়, অভিযুক্তরা গত ১৭ এপ্রিল রাতে পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাব্বির আলমকে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলের ৩২১ নম্বর কক্ষে ডেকে নিয়ে মানসিক ও শারীরিক নির্যাতন করেন অভিযুক্তরা।

র‍্যাগিংয়ের দায়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ূর রহমান হল থেকে (যবিপ্রবি) ১৩ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে হল প্রশাসন।

হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদের স্বাক্ষরিত এক অফিস আদেশে বৃহস্পতিবার রাতে এ সিদ্ধান্ত জানানো হয়।

নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করে প্রভোস্ট জানান, বহিষ্কৃতদের মধ্যে ৩ জনকে স্থায়ী ও বাকি ১০ জনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, অভিযুক্তরা গত ১৭ এপ্রিল রাতে পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাব্বির আলমকে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলের ৩২১ নম্বর কক্ষে ডেকে নিয়ে মানসিক ও শারীরিক নির্যাতন করেন অভিযুক্তরা।

স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন ইনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইএসটি) বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মো. আল-আমিন, গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সোহেল রানা এবং পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. বারিউল হক মুবিন।

এ ছাড়া সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুব হাসান রকি ও মো. রায়হান রহমান রাব্বি, রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শেখ জুবায়ের, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মো. পারভেজ মিয়া, মো. সালমান মোল্যা ও মো. নাজমুস সাকিব, ইএসটি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মো. মোহাইমিনুল হক, মো. সাইমুন নাইচ ও মো. খালিদুজ্জামান সৌরভ এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রাফিউর রহমান অপূর্ব।

এ বিভাগের আরো খবর