বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

বিমানযাত্রীদের আগেভাগে বের হতে এপিবিএনের অনুরোধ

  •    
  • ১২ নভেম্বর, ২০২১ ১৯:১৪

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত দুই দিন ধরে চলছে তীব্র যানজট। কম সময় নিয়ে ঘর থেকে বের না হলে যাত্রীদের সময় মতো বিমানবন্দরে পৌঁছানো কঠিন হয়ে যাচ্ছে। এতে ফ্লাইট মিস হওয়ারও আশঙ্কা দেখা দিয়েছে। দেশের ভেতরের ও আন্তর্জাতিক রুটের যাত্রীদেরকে নির্ধারিত সময়ে বিমানবন্দরে পৌঁছাতে বাসা থেকে অতিরিক্ত সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

গাজীপুর-বিমানবন্দর মহাসড়কে তীব্র যানজটের কারণে আকাশ পথে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের যাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাতে হাতে সময় নিয়ে রওনা দেয়ার অনুরোধ করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানিয়েছে সংস্থাটি।

এতে বলা হয়েছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত দুই দিন ধরে চলছে তীব্র যানজট। কম সময় নিয়ে ঘর থেকে বের না হলে যাত্রীদের সময় মতো বিমানবন্দরে পৌঁছানো কঠিন হয়ে যাচ্ছে। এতে ফ্লাইট মিস হওয়ারও আশঙ্কা দেখা দিয়েছে। দেশের ভেতরের ও আন্তর্জাতিক রুটের যাত্রীদেরকে নির্ধারিত সময়ে বিমানবন্দরে পৌঁছাতে বাসা থেকে অতিরিক্ত সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

টঙ্গীতে স্ল্যাব ফুটো হয়ে একটি সেতু বন্ধ হয়ে গেছে। এতে শুক্রবার ছুটির দিনেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গী থেকে চৌরাস্তা পর্যন্ত ১০ কিলোমিটার ও টঙ্গী-কালিগঞ্জ সড়কের মিরেরবাজার পর্যন্ত যানজট তৈরি হয়েছে। অনেকেই দীর্ঘ যানজটের কারণে হেঁটে কয়েক কিলোমিটার সড়ক পাড়ি দিচ্ছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন নিউজবাংলাকে বলেন, ‘উত্তরবঙ্গের ৩২টি জেলা ও সিলেট রুটে চলা পরিবহনগুলো টঙ্গী ব্রিজ দিয়ে ঢাকায় ঢোকে ও বের হয়। তবে স্ল্যাব ধসের কারণে ব্রিজ বন্ধ করে দেয়ায় গাড়িগুলোকে বিকল্প রুট কামারপাড়া সড়ক ব্যবহার করতে হচ্ছে।’

কামারপাড়া সড়কটি সরু হওয়ায় সেখান ধীরগতিতে যানবাহন চলছে বলে জানান তিনি।

শুক্রবার বেলা ১১টা থেকে পরীক্ষামূলকভাবে উত্তরবঙ্গের গাড়িগুলো সরাসরি টঙ্গী বাজার বেইলি ব্রিজ দিয়ে ঢাকায় ঢোকানো হচ্ছে। আর ঢাকার গাড়িগুলো কামারপাড়া সড়ক দিয়ে গাজীপুরে প্রবেশ করছে।

বৃহস্পতিবার রাত থেকে শুরু এই যানজটের প্রভাব পড়ে শুক্রবার ছুটির দিনেও। সাপ্তাহিক ছুটির শেষ দিন শনিবারে যানজটের তীব্রতা আরও বাড়তে পারে।

ব্রিজটির সংস্কার কাজ শেষ করতে দিন দশেক সময় লাগতে পারে বলে জানিয়েছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কর্মকর্তারা।

এ বিভাগের আরো খবর