বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ফ্যাক্ট চেকিং ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা জুবায়েরকে রিমান্ডে নেবে পুলিশ

  •    
  • ২৮ জুন, ২০২২ ০৯:৫৪

২০১৮ সালে জুবায়ের টুইটারে একটি ছবি পোস্ট করেন। ছবির সঙ্গে করা মন্তব্যে ‘ইচ্ছাকৃতভাবে একটি নির্দিষ্ট ধর্মের দেবতাকে অপমান’ করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ভারতের একটি ফ্যাক্ট চেকিং ওয়েবসাইটের সহ-প্রতিষ্ঠাতা।

নয়াদিল্লি পুলিশের অভিযানে সোমবার তিনি গ্রেপ্তার হন বলে মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি

গ্রেপ্তার মোহাম্মদ জুবায়ের অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা। এই সংবাদমাধ্যমটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনার জন্য বেশ পরিচিত।

২০১৮ সালে জুবায়ের টুইটারে একটি ছবি পোস্ট করেন। ছবির সঙ্গে করা মন্তব্যে ‘ইচ্ছাকৃতভাবে একটি নির্দিষ্ট ধর্মের দেবতাকে অপমান’ করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

ওই ঘটনায় চলতি মাসে পুলিশের কাছে একটি অভিযোগ করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি পুলিশের।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা প্রতীক সিন্হা জানান, ২০২০ সালে একটি অন্য মামলায় জুবায়েরকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। যে মামলায় আদালত ইতোমধ্যে তাকে যাতে গ্রেপ্তার করা না হয় তার নির্দেশ দিয়েছে। কিন্তু তাকে অন্য একটি মামলায় সোমবার গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের দাবি, যথেষ্ট তথ্যপ্রমাণ হাতে নিয়েই জুবায়েরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। রিমান্ড চেয়ে মঙ্গলবার জুবায়রকে আদালতে তোলা হবে।

অল্ট নিউজ একটি অলাভজনক ‘ফ্যাক্ট চেকিং’সংবাদ মাধ্যম। এই ওয়েবসাইটে মূলত খবরের সত্য-মিথ্যাকে বিশ্লেষণ এবং যাচাই করে প্রকাশ করা হয়। অল্ট নিউজের প্রতিষ্ঠাতা প্রতীক আর জুবের।

এ বিভাগের আরো খবর