বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

সুশান্তের বায়োপিক নির্মাণে আদালতের নিষেধাজ্ঞা

  • নিউজবাংলা ডেস্ক   
  • ২১ এপ্রিল, ২০২১ ০৯:৪৩

সুশান্তের বাবার দাবি, হত্যায় যারা অভিযুক্ত তারাই সিনেমা নির্মাণের পেছনে রয়েছেন এবং নানাভাবে তাদের পক্ষে জনমত তৈরি করার পরিকল্পনা করছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সুশান্তের বায়োপিক নির্মাণ না করতে নোটিশ দিয়েছে আদালত।

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয় ২০২০ সালের ১৪ জুন। তার মৃত্যু হত্যা, আত্মহত্যা না প্ররোচণায় তা এখনও বিচারাধীন। আর এই রহস্যটাকেই কাজে লাগাতে চেয়েছেন একাধিক প্রযোজক-পরিচালক। নির্মাণ করতে চেয়েছেন সুশান্তের বায়োপিক।

কিন্তু সেগুলো আর করা যাচ্ছে না। সুশান্তের বায়োপিক নির্মাণ না করার আদেশ দিয়েছে দিল্লি উচ্চ আদালত। সুশান্তের বাবা কেকে সিংয়ের আবেদনের কারণেই আদালতের এই সিদ্ধান্ত।

কেকে সিং আবেদনে জানান, সুশান্তের মৃত্যু-তদন্ত এখনও বিচারাধীন। এ সময় সুশান্তকে সিনেমা ঘটনার সাক্ষী এবং তদন্তকারীদের প্রভাবিত করতে পারে। এমনকি জনসাধারণের মানসিকতায় প্রভাব ফেলতে পারে।

সুশান্তের বাবার দাবি, হত্যায় যারা অভিযুক্ত, তারাই সিনেমা নির্মাণের পেছনে রয়েছেন এবং নানাভাবে তাদের পক্ষে জনমত তৈরি করার পরিকল্পনা করছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সুশান্তের বায়োপিক নির্মাণ না করতে নোটিশ দিয়েছে আদালত।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আদালতের নোটিশে বলা হয়েছে, অভিনেতার ব্যক্তিগত জীবনের কোনো তথ্য প্রকাশ করা যাবে না। এতে অভিনেতা ও তার পরিবারের গোপনীয়তা রক্ষার মৌলিক অধিকার লঙ্ঘন করা হবে। পারিবারিক অনুমতি ছাড়া কোনো চলচ্চিত্র বা লেখা প্রকাশ করা যাবে না।

সুশান্ত সিং রাজপুতের জীবন এবং মৃত্যুর তদন্ত প্রক্রিয়া নিয়ে ছবি তৈরির ঘোষণা এসেছে ২০২০ সালেই। এ বিষয়ে একাধিক চিত্রনাট্যের অনেকটা হয়তো প্রস্তুতও হয়ে গিয়েছিল। সুশান্তের মতো দেখতে টিকটক তারকাকে অভিনেতার ভূমিকায় দেখা যাবে, এমন খবরও এসেছে ভারতীয় সংবাদমাধ্যমে। তবে আপাতত সেসব কিছু হচ্ছে না।

এ বিভাগের আরো খবর