× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য

তারুণ্য
Jobs in the Ministry of Health and Family Welfare
hear-news
player
print-icon

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে চাকরি

স্বাস্থ্য-ও-পরিবার-কল্যাণ-মন্ত্রণালয়ে-চাকরি
আবেদনপত্রের সঙ্গে ৫০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার যুক্ত করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রকল্পে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আগ্রহী প্রার্থীকে ২২ মের মধ্যে ডাকে অথবা কুরিয়ারে আবেদনপত্র পাঠাতে হবে।

-

১. পদের নাম: হিসাবরক্ষক

চাকরির ধরন: অস্থায়ী

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১১

বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতক

বয়স: ১৮ থেকে ৩০ বছর

অভিজ্ঞতা: ২ বছর

-

২. পদের নাম: স্টোরকিপার

চাকরির ধরন: অস্থায়ী

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১৪

বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

বয়স: ১৮ থেকে ৩০ বছর

অভিজ্ঞতা: ২ বছর

-

২০২২ সালের ৩০ এপ্রিল প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনপত্রের সঙ্গে ৫০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার যুক্ত করতে হবে।

এ ছাড়া নিজ ঠিকানাসংবলিত ৬ টাকার ডাকটিকিট যুক্ত একটি ফেরত খাম দিতে হবে।

চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
নন-ক্যাডার পদে ২৮৫ নিয়োগ দিচ্ছে বিপিএসসি
এইচএসসি পাসে যশোর জেলার স্থায়ী বাসিন্দাদের জন্য ৪০ চাকরি
কাস্টমস মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কার্যালয়ে চাকরি
৪১ পদে চাকরি দিচ্ছে ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড
এইচএসসি পাসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে চাকরি

মন্তব্য

আরও পড়ুন

তারুণ্য
Instructions on Prelims of 44th BCS

৪৪তম বিসিএসের প্রিলি নিয়ে নির্দেশনা

৪৪তম বিসিএসের প্রিলি নিয়ে নির্দেশনা ফাইল ছবি
৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী শুক্রবার ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

৪৪তম বিসিএসের প্রিলিমিনারিপরীক্ষা হবে ২৭ মে। এ পরীক্ষায় অংশ নিতে যাওয়া প্রার্থীদের জন্য বেশ কিছু নির্দেশনা জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুনের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

নির্দেশনায় বলা হয়, ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী শুক্রবার ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, সকল প্রকার ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা ও ব্যাগসহ কেন্দ্রে প্রবেশ করা যাবে না। এ ধরনের কাজকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করা হবে।

নির্দেশনায় আরও বলা হয়, পরীক্ষাকেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে। এ সংক্রান্ত নির্দেশনা পরীক্ষার দিন প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে।

পরীক্ষার সময় কোনো প্রার্থী কানের ওপর কোনো আবরণ রাখতে পারবে না, কান খোলা রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ আগেই কমিশনে অনুমোদন গ্রহন করতে হবে।

এতে বলা হয়েছে, পরীক্ষার দিন কেন্দ্রে ওইসব জিনিসের কোনো কিছু প্রার্থীর কাছে পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা), বিধিমালা ২০১৪ এর বিধি ভঙ্গে কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

গত বছরের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৭৭৬ জনকে নিয়োগ দেয়ার কথা রয়েছে।

এ ছাড়া প্রশাসন ক্যাডারে ২৫০, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) পদে ৩০, সহকারী কর কমিশনার পদে ১১, সহকারী নিবন্ধক (সমবায়) পদে ৮ ও সহকারী সুপারিনটেনডেন্ট/ট্রাফিক (রেলওয়ে) নিবন্ধক পদে ৭ জনকে নিয়োগ দেয়া হবে।

একইসঙ্গে তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ১, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ৭, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ২, সহকারী পোস্টমাস্টার পদে ২৩, সহকারী নিয়ন্ত্রক (বাণিজ্য) পদে ৬, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (পরিবার পরিকল্পনা) ২৭ জন এবং ৩ জন সহকারী খাদ্য নিয়ন্ত্রক নেয়া হবে।

প্রফেশনাল ক্যাডারে রেলপথ মন্ত্রণালয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী পদে ১, সহকারী যন্ত্র প্রকৌশলী পদে ৮, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী পদে ৬, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক পদে ১, সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী পদে ২ (তথ্য) ও সহকারী বন সংরক্ষক পদে ৫ জনকে নিয়োগ দেয়া হবে।

আরও পড়ুন:
৪৪তম বিসিএস: প্রিলির আসন বিন্যাস প্রকাশ
১৮ বছর আইনি লড়াইয়ের পর সরকারি চাকরিতে সুমনা
৪৪তম বিসিএস পরীক্ষায় মানতে হবে যেসব নিয়ম

মন্তব্য

তারুণ্য
Khulna University is taking 16 lecturers

১৬ প্রভাষক নিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়

১৬ প্রভাষক নিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়
অনলাইনে পূরণকৃত আবেদনপত্র ডাউনলোড করে ১০ সেট ১২ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে পাঠাতে হবে।

বিভিন্ন বিভাগে প্রভাষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। আগ্রহী প্রার্থীকে ১২ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: প্রভাষক

বিভাগ ও পদের সংখ্যা: নগর ও পরিকল্পনা-২টি, ফিশারিজ ও মেরিন রিসোর্স টেকনোলজি-১টি, অর্থনীতি-৩টি, পরিসংখ্যান-৩টি, প্রিন্ট মেকিং-৪টি, সমাজবিজ্ঞান-৩টি

বেতন গ্রেড:

বেতন স্কেল: ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা

প্রার্থীকে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ করতে এখানে ক্লিক করুন।

আবেদনের সময় ৭৫০ টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে।

অনলাইনে পূরণকৃত আবেদনপত্র ডাউনলোড করে এর ১০টি সেট ১২ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে পাঠাতে হবে।

চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগ পরীক্ষায় অংশ নিতে কোনো ধরনের টিএ/ডিএ দেয়া হবে না।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: প্রফেসর খান গোলাম কুদ্দুস, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
১৭৩ কর্মচারী নিচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর
কর্মচারী নিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়
গ্রিজার নিচ্ছে মৎস্য অধিদপ্তর
অতিরিক্ত হিসাব পরিচালক নিচ্ছে শাহজালাল বিশ্ববিদ্যালয়
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড

মন্তব্য

তারুণ্য
Join Border Guard Bangladesh

বর্ডার গার্ড বাংলাদেশে যোগ দিন

বর্ডার গার্ড বাংলাদেশে যোগ দিন
প্রার্থীকে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেতে হবে।

৯৯তম ব্যাচে সিপাহি (জিডি) পদে পুরুষ ও নারী প্রার্থী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ। আগ্রহী প্রার্থীকে ৪ জুনের মধ্যে টেলিটক মোবাইল সংযোগের মাধ্যমে এসএমএস পাঠিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

-

পদের নাম: সিপাহি (জিডি)

বেতন স্কেল: ৯০০০-২১৮০০ টাকা

বয়স: ১৮ থেকে ২৩ বছর

প্রার্থীর ধরন: নারী ও পুরুষ

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি

উচ্চতা: ৫ ফুট ৬ ইঞ্চি (পুরুষ), ৫ ফুট ২ ইঞ্চি (মহিলা)

ওজন: ৪৯.৮৯ কেজি (পুরুষ), ৪৭.১৭ কেজি (মহিলা)

বৈবাহিক অবস্থা: অবিবাহিত

জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশি

অন্যান্য যোগ্যতা: সাঁতার জানা আবশ্যক

আবেদন ফি: ১৫০ টাকা

-

প্রার্থীকে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেতে হবে।

প্রার্থীর বয়স ২০২২ সালের ১১ নভেম্বর তারিখে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন কনফার্ম হবার পর আবার এসএমএসের মাধ্যমে ১৫০ টাকা জমা দিতে হবে।

প্রার্থীকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে পরীক্ষার তারিখ, স্থান ও অন্যান্য তথ্য জানানো হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
কর্মচারী নিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়
গ্রিজার নিচ্ছে মৎস্য অধিদপ্তর
অতিরিক্ত হিসাব পরিচালক নিচ্ছে শাহজালাল বিশ্ববিদ্যালয়
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড
টিএমএসএস এনজিওতে যোগ দিতে চাইলে যা করবেন

মন্তব্য

তারুণ্য
Army job fair Army family is getting predominance

সেনা চাকরি মেলা: প্রাধান্য পাচ্ছে সেনা পরিবার

সেনা চাকরি মেলা: প্রাধান্য পাচ্ছে সেনা পরিবার সেনা মালঞ্চে চাকরি মেলায় মঙ্গলবার বিভিন্ন স্টল ঘুরে দেখেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি:আইএসপিআর
সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন শেষে বলেন, ‘সেনা সদস্যরা অবসরের পর নিজস্ব স্কিল ও মেধা দিয়ে দেশের অনেক ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। আমরা এই সুযোগটা দিচ্ছি যাতে তারা সহজে তাদের ক্ষেত্রগুলো খুঁজে নিতে পারেন। চাকরিদাতারাও তাদের কাজের জন্য এক জায়গায় অনেককে পেয়ে যান।’

দেশের অন্যতম ৬০টি ব্যবসা প্রতিষ্ঠান বিভিন্ন পদে জনবল নিয়োগ করছে। তাদেরকে এক ছাদের নিচে নিয়ে এসেছে সেনাবাহিনী। চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো সেনা পরিবারের তরুণদের প্রাধান্য দিলেও অবসরপ্রাপ্ত সেনা সদস্যদেরও যোগ্যতা অনুযায়ী চাকরি পাওয়ার সুযোগ রয়েছে।

ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে দুই দিনব্যাপী এই চাকরি মেলার আয়োজন করেছে সেনাবাহিনীর এজি শাখার কল্যাণ ও পুনর্বাসন পরিদপ্তর। মেলা চলবে বুধবার পর্যন্ত।

অবসরপ্রাপ্ত সেনা সদস্যদের জন্য প্রথমবারের মতো এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার দুপুরে মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখা গেছে চাকরিপ্রার্থীর ভিড়। আগতরা স্টলগুলো ঘুরে পছন্দের চাকরি খুঁজছেন। অবসরপ্রাপ্ত সেনা সদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরাও এসেছেন।

সেনা মালঞ্চে দ্বিতীয় তলায় ইনসেপটা ফার্মাসিটিক্যালসের স্টলে দেখা গেল কয়েকজন চাকরির বিভিন্ন বিষয় নিয়ে কথা বলছেন। তাদের একজন রেহানুল আবরারের বাবা বর্তমানে সেনাবাহিনীতে কর্মরত। দেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ২০২১ সালে লেখাপড়া শেষ করে চাকরির জন্য চেষ্টা করছেন।

সেনা চাকরি মেলা: প্রাধান্য পাচ্ছে সেনা পরিবার
ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে শুরু হওয়া চাকরি মেলার প্রথম দিনে মঙ্গলবার ভিড় জমান চাকরিপ্রার্থীরা। ছবি: নিউজবাংলা

আবরার বলেন, ‘আজকে এখানে এসে বেশকিছু সেক্টরে খোঁজ নিতে পারছি। পছন্দমতো বিষয়ে কাজ করার জন্য আবেদন করছি। এটা দারুণ সুযোগ।’

ইনসেপটার মানবসম্পদ বিভাগের নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হাসান নিউজবাংলাকে বলেন, ‘অ্যাডমিন, ফার্মাসিসহ বেশকিছু সেক্টরে আমরা জনবল নিচ্ছি। ফ্রেসারদের প্রাধান্য দেয়া হচ্ছে। রিটায়ার্ড পার্সনদের জন্যও চাকরির সুযোগ রয়েছে।’

এসিআই লিমিটেড ৯টি সেক্টরে জনবল নিয়োগ দেবে। সেগুলো হলো- অ্যাডমিন, এইচআর, এক্সিকিউটিভ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট, এক্সিকিউটিভ মার্কেট রিসার্চ, সিকিউরিটি, মার্কেটিং অফিসার, সেলস্ এক্সিকিউটিভ, এক্সিকিউটিভ কমার্শিয়াল ও প্রোডাক্ট ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ।

প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের নির্বাহী সাইফুল ইসলাম সিজার নিউজবাংলাকে বলেন, ‘আমাদের এখানে অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও সেনা পরিবারের সন্তানরা আবেদন করার সুযোগ পাচ্ছেন। তাদের আবেদনগুলো সরাসরি এবং ই-মেইলের মাধ্যমে গ্রহণ করছি। আবেদনগুলো যাচাই-বাছাই করে প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।’

জেমকন গ্রুপের সহকারী ম্যানেজার সাবরিনা আক্তার বলেন, ‘আমরা বেশ কয়েকটি পদে জনবল নিচ্ছি। আগ্রহীরা আবেদন করছেন। তাদের আবেদনগুলো জমা নিচ্ছি। সেগুলো যাচাই-বাছাই করে নিয়োগ দেয়া হবে।’

মঙ্গলবার দুপুরে মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

পরিদর্শন শেষে সেনাপ্রধান সাংবাদিকদের বলেন, ‘আমরা প্রথমবারের মতো এই জব ফেয়ার করছি। আমাদের উদ্দেশ্য হলো ওয়েলফেয়ারের দৃষ্টিতে এটি দেখা। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা যখন অবসরে চলে যান তখন তাদের বয়স কিন্তু চাকরি করার মতো থাকে। এটা শুধু অফিসার নয়, সবার ক্ষেত্রেই প্রযোজ্য।

‘সেনা সদস্যরা অবসরের পর নিজস্ব স্কিল ও মেধা দিয়ে দেশের অনেক ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। আমরা এই সুযোগটা দিচ্ছি যাতে তারা সহজে তাদের ক্ষেত্রগুলো খুঁজে নিতে পারেন। চাকরিদাতারাও তাদের কাজের জন্য এক জায়গায় অনেককে পেয়ে যান। আমি বলব, এটা দুই পক্ষের জন্যই উইন উইন সিচুয়েশন।’

ভবিষ্যতেও এ ধরনের মেলা আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন সেনাবাহিনী প্রধান।

আরও পড়ুন:
কর্মচারী নিচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়
গ্রিজার নিচ্ছে মৎস্য অধিদপ্তর
অতিরিক্ত হিসাব পরিচালক নিচ্ছে শাহজালাল বিশ্ববিদ্যালয়
২০ হাজার নতুন কর্মসংস্থানে বিডিজবসের ‘রাইডার মেলা’
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড

মন্তব্য

তারুণ্য
Electricity Generation Company is hiring foreman crane operators and welders

ফোরম্যান, ক্রেন অপারেটর ও ওয়েল্ডার নিচ্ছে ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি

ফোরম্যান, ক্রেন অপারেটর ও ওয়েল্ডার নিচ্ছে ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি
আবেদন ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে প্রতি পদের জন্য ৫০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড। আগ্রহী প্রার্থীকে ২৩ জুনের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

-

১. পদের নাম: ফোরম্যান

গ্রেড:

পদের সংখ্যা: ৩টি

মূল বেতন: ২৩০০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/সমমান

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

অভিজ্ঞতা: ৫ বছর

-

২. পদের নাম: ক্রেন অপারেটর/ক্রেন ড্রাইভার

গ্রেড:

পদের সংখ্যা: ২টি

মূল বেতন: ১৫৫০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

অভিজ্ঞতা: ৩ বছর

-

৩. পদের নাম: ফর্কলিফট অপারেটর

গ্রেড:

পদের সংখ্যা: ১টি

মূল বেতন: ১৫৫০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

অভিজ্ঞতা: ৩ বছর

-

৪. পদের নাম: ওয়েল্ডার

গ্রেড:

পদের সংখ্যা: ১টি

মূল বেতন: ১৫৫০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

অভিজ্ঞতা: ৫ বছর

-

চাকরির ধরন চুক্তিভিত্তিক। নির্বাচিত প্রার্থী প্রাথমিকভাবে ৩ বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হবেন। পরবর্তীতে মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

২০২২ সালের ২৩ জুন প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর হতে পারবে।

বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীকে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ করতে এখানে ক্লিক করুন।

আবেদন ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে প্রতি পদের জন্য ৫০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শুধু বাছাইকৃত প্রার্থীদের পরীক্ষার জন্য ডাকা হবে।

অনলাইনে আবেদন করতে সমস্যা হলে টেলিটক মোবাইল থেকে ১২১ নম্বরে অথবা যেকোনো অপারেটর থেকে ০১৫০০-১২১১২১ অথবা [email protected] মেইলে যোগাযোগ করা যাবে। মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠানের নাম, পোস্ট, ইউজার আইডি এবং কন্টাক্ট নাম্বার উল্লেখ করতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
গ্রিজার নিচ্ছে মৎস্য অধিদপ্তর
অতিরিক্ত হিসাব পরিচালক নিচ্ছে শাহজালাল বিশ্ববিদ্যালয়
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড
টিএমএসএস এনজিওতে যোগ দিতে চাইলে যা করবেন
জনবল নিচ্ছে মিনিস্টার হাই-টেক ইলেকট্রনিকস

মন্তব্য

তারুণ্য
Jahangir Nagar University

কর্মকর্তা-কর্মচারী নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

কর্মকর্তা-কর্মচারী নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
আবেদনপত্রের সঙ্গে ১ ও ২ নম্বর পদের প্রার্থীকে ৬০০ টাকা এবং অন্যান্য পদের প্রার্থীকে ৩০০ টাকার ব্যাংক ড্রাফট যুক্ত করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছয় পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীকে ১৩ জুনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।

-

১. পদের নাম: আইটি কর্মকর্তা

বিভাগ: ইনস্টিটিউট অফ রিমোট সেনসিং অ্যান্ড জিআইএস

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড:

বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

-

২. পদের নাম: পেশ ইমাম

বিভাগ: কেন্দ্রীয় জামে মসজিদ

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড:

বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: কামিল / দাওয়ারে হাদিস / সমমান

-

৩. পদের নাম: ল্যাবরেটরি সহকারী

বিভাগ: প্রাণিবিদ্যা বিভাগ

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১২

বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

-

৪. পদের নাম: স্টোরকিপার

বিভাগ: পদার্থবিজ্ঞান বিভাগ

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১৩

বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

-

৫. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট

বিভাগ: ইংরেজি বিভাগ

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১৬

বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

-

৬. পদের নাম: সেমিনার গ্রন্থাগার সহকারী

বিভাগ: ভূগোল ও পরিবেশ বিভাগ, চারুকলা বিভাগ

পদের সংখ্যা: ১টি

বেতন গ্রেড: ১৬

বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকসহ গ্রন্থাগারে ডিপ্লোমা

-

অধিক যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে যেকোনো শর্ত শিথিলযোগ্য।

১ ও ২ নম্বর পদের প্রার্থীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরম পেতে এখানে ক্লিক করুন।

অন্যান্য পদের প্রার্থীদের সাদা কাগজে লিখে আবেদন করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে ১ ও ২ নম্বর পদের প্রার্থীকে ৬০০ টাকা এবং অন্যান্য পদের প্রার্থীকে ৩০০ টাকার ব্যাংক ড্রাফট যুক্ত করতে হবে।

১ নম্বর পদের প্রার্থীকে ১০ কপি এবং অন্যান্য পদের প্রার্থীকে ৭ কপি আবেদনপত্র জমা দিতে হবে।

চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
অতিরিক্ত হিসাব পরিচালক নিচ্ছে শাহজালাল বিশ্ববিদ্যালয়
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড
টিএমএসএস এনজিওতে যোগ দিতে চাইলে যা করবেন
জনবল নিচ্ছে মিনিস্টার হাই-টেক ইলেকট্রনিকস
ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে চাকরি

মন্তব্য

তারুণ্য
Huge recruitment in Akij Bidi Factory

আকিজ বিড়ি ফ্যাক্টরিতে বিশাল নিয়োগ

আকিজ বিড়ি ফ্যাক্টরিতে বিশাল নিয়োগ
প্রার্থীকে বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে।

আকিজ বিড়ি ফ্যাক্টরি শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে ৫ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

-

১. পদের নাম: প্রজেক্ট ইঞ্জিনিয়ার

পদের সংখ্যা: উল্লেখ নেই

বেতন: ৪৫০০০-৫০০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

অভিজ্ঞতা: ১৫ বছর

শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা

-

২. পদের নাম: সাইট ইঞ্জিনিয়ার

পদের সংখ্যা: উল্লেখ নেই

বেতন: ২৮০০০-৩৩০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৪০ বছর

অভিজ্ঞতা: ১০ বছর

শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা

-

৩. পদের নাম: জুনিয়র এরিয়া ম্যানেজার

পদের সংখ্যা: ৪০টি

বেতন: ৩০০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩২ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

-

৪. পদের নাম: পারচেজ অফিসার (লিফ)

পদের সংখ্যা: ২০টি

বেতন: ২৫০০০ টাকা

বয়স: ৩০ থেকে ৩৭ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: কৃষিবিজ্ঞানে মাস্টার্স

-

৫. পদের নাম: নির্মাণ সুপারভাইজার

পদের সংখ্যা: উল্লেখ নেই

বেতন: ২০০০০-২৫০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩৮ বছর

অভিজ্ঞতা: ৭ বছর

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি

-

৬. পদের নাম: উৎপাদন কর্মকর্তা

পদের সংখ্যা: ৩০টি

বেতন: ২০০০০ টাকা

বয়স: ২৮ থেকে ৩৩ বছর

অভিজ্ঞতা: অভিজ্ঞদের অগ্রাধিকার

শিক্ষাগত যোগ্যতা: মাস্টার্স

-

৭. পদের নাম: হিসাবরক্ষণ কর্মকর্তা

পদের সংখ্যা: ২০টি

বেতন: ২০০০০ টাকা

বয়স: উল্লেখ নেই

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: হিসাববিজ্ঞানে মাস্টার্স

-

৮. পদের নাম: গোডাউন কিপার

পদের সংখ্যা: ২৫টি

বেতন: ২০০০০ টাকা

বয়স: উল্লেখ নেই

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: হিসাববিজ্ঞানে মাস্টার্স

-

৯. পদের নাম: কাউন্টার ইনচার্জ

পদের সংখ্যা: ৩৫টি

বেতন: ১৮০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩৫ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: হিসাববিজ্ঞানে মাস্টার্স

-

১০. পদের নাম: বিল করণিক

পদের সংখ্যা: ৩০টি

বেতন: ১৮০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩৫ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: হিসাববিজ্ঞানে মাস্টার্স

-

১১. পদের নাম: হিসাবরক্ষক

পদের সংখ্যা: ২০টি

বেতন: ১৮০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩২ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতকোত্তর

-

১২. পদের নাম: কাগজ বিতরণী

পদের সংখ্যা: ৩০টি

বেতন: ১৫০০০ টাকা

বয়স: সর্বোচ্চ ৩৫ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: অনার্স

-

১৩. পদের নাম: শেড সুপারভাইজার

পদের সংখ্যা: ৫০টি

বেতন: ১৫০০০ টাকা

বয়স: ২৮-৩৩ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি

-

১৪. পদের নাম: শিট লেখক

পদের সংখ্যা: ৩০টি

বেতন: ১৫০০০ টাকা

বয়স: ২৫-৩০ বছর

অভিজ্ঞতা: নিষ্প্রয়োজন

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি

-

নিয়োগপ্রাপ্ত প্রার্থী প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুয়িটি সুবিধা পাবেন।

প্রার্থীকে বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ও অনলাইনে আবেদন করার জন্য এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
জনবল নিচ্ছে বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড
টিএমএসএস এনজিওতে যোগ দিতে চাইলে যা করবেন
জনবল নিচ্ছে মিনিস্টার হাই-টেক ইলেকট্রনিকস
ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে চাকরি
৮৭ চাকরি দিচ্ছে বিআইডব্লিউটিএ

মন্তব্য

p
উপরে