20201002104319.jpg
20201003015625.jpg
পিক্সেল ৫ স্মার্টফোন আনছে গুগল

পিক্সেল ৫ স্মার্টফোন আনছে গুগল

নতুন দুটি স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে গুগল। এর একটির নাম ‘পিক্সেল ৫’। অপরটি ‘পিক্সেল ৪এ’ এর নতুন সংস্করণ ‘পিক্সেল ৪এ ফাইভজি’।

বুধবার এক ঘোষণায় এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক এই টেক জায়ান্ট। তারা ‘পিক্সেল ৫’ ছাড়বে যুক্তরাষ্ট্রেই। আর ‘পিক্সেল ৪এ ফাইভজি’ ছাড়বে জাপানে।

পিক্সেল সিরিজের বেশকিছু স্মার্টফোন নিয়ে সমস্যায় পড়েছিল গুগল, যা থেকে ইতোমধ্যে তারা বের হয়ে এসেছে। তাই বাজারে পিক্সেল ফোনগুলোর চাহিদা বাড়ছে।

পিক্সেল ৫

পিক্সেল ৫ ফোনে থাকছে ৬ ইঞ্চির ২৩৪০*১০৮০ পিক্সেলের ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্জ। ফাইভজি সাপোর্ট করবে ফোনটিতে। দেওয়া হয়েছে শক্তিশালী অক্টা-কোরের স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর।

ফ্ল্যাগশিপ ডিভাইসটির র‍্যাম ৮ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

ফোনটির পিছনে রয়েছে ১২.২ মেগাপিক্সেলের প্রাইমারি ও ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

ডিভাইসটিতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৪০৮০ এমএএইচ ব্যাটারি দেয়া হয়েছে।

গুগল এর দাম নির্ধারণ করেছে ৬৯৯ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকা)। যুক্তরাষ্ট্রে ফোনটির প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে গুগল। বিক্রি শুরু ১৫ অক্টোবর।

পিক্সেল ৪এ ফাইভজি

৬.২ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, পিছনে ডুয়েল ক্যামেরা রয়েছে ফোনটিতে।

৭ ন্যানোমিটার প্রযুক্তির অক্টা-কোরের স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের এই ফোনে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য দেয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৩৮৮৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ফোনটির মূল্য ধরা হয়েছে ৪৯৯ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২ হাজার টাকা)। আগামী ১৫ অক্টোবর জাপানে এই বিক্রি শুরু করবে গুগল।

সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি

শেয়ার করুন