× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

খেলা
What the Minister of State for Sports said about Sohag who was banned by FIFA
google_news print-icon

ফিফার নিষেধাজ্ঞায় পড়া সোহাগকে নিয়ে যা বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ফিফার-নিষেধাজ্ঞায়-পড়া-সোহাগকে-নিয়ে-যা-বললেন-ক্রীড়া-প্রতিমন্ত্রী
ফাইল ছবি
প্রতিমন্ত্রী বলেন, ‘একদিকে বাংলাদেশ সৌভাগ্যবান যে, ব্যক্তির ওপর আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) নিষেধাজ্ঞা এসেছে। ফুটবল ফেডারেশনের ওপর কোনো নিষেধাজ্ঞা আসেনি।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আর্থিক কেলেংকারির বিষয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টগুলো সত্যি ছিল বলে মন্তব্য করেছেন ত্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, বাফুফে সাধারণ সম্পাদককে নিষেধাজ্ঞাই সেটা প্রমাণ করে।

শনিবার টঙ্গীতে নিজ বাসভবনে ক্রীড়া প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘তারা যে আমাদের ভাবমূর্তি সংকটে ফেলেছে, এতে আমরা খুবই লজ্জিত।গণমাধ্যমের রিপোর্টই প্রকৃত অর্থে সত্য হলো। আর্থিক অনিয়ম ও দুর্নীতি নিয়ে গণমাধ্যম সব সময় সোচ্চার ছিল।’

প্রতিমন্ত্রী বলেন, ‘একদিকে বাংলাদেশ সৌভাগ্যবান যে, ব্যক্তির ওপর আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) নিষেধাজ্ঞা এসেছে। ফুটবল ফেডারেশনের ওপর কোনো নিষেধাজ্ঞা আসেনি।’

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বিভিন্ন বিষয়ে প্রায়ই গণমাধ্যমের ওপর দায় চাপাতেন যে, নেতিবাচক খবরের জন্য ফুটবল ফেডারেশনের ভাবমূর্তি সংকটের মুখে পড়ে। যদিও সম্প্রতি বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিয়ে কড়া সমালোচনা করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সাবিনাদের অলিম্পিক বাছাইয়ে মিয়ানমার সফর বাতিলের পর ক্রীড়া প্রতিমন্ত্রী সোহাগের ওপর বেশ চটেছিলেন। তার ক্ষুব্ধ প্রতিক্রিয়ার পাঁচ দিন পরই ফিফা থেকে বাফুফে সাধারণ সম্পাদকের উপর নিষেধাজ্ঞা এসেছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সম্প্রতী ক্রীড়া মন্ত্রণালয়কে এ নিয়ে তদন্ত করার সুপারিশ করেছিল।

এ নিয়ে রাসেল বলেন, ‘ফিফার বাধ্যবাধকতার কারণে এই মুহূর্তে ধীরে চলতে চায় ক্রীড়া মন্ত্রণালয়। আমাদের হস্তক্ষেপের কারণে যদি আরও বড় ক্ষতি হয়, সেটা আমরা কেউই চাই না। ফিফা যদি অনুরোধ করে, তাহলে অবশ্যই অধিকতর তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেব। তবে ফুটবলের ওপর আমরা কোনোভাবেই অযাচিত হস্তক্ষেপ করব না।’

সোহাগের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্তের দাবি প্রসঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে পদক্ষেপ নেবেন বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

আরও পড়ুন:
মেসিকে ফেরানোর আলাপ চলছে, স্বীকার বার্সেলোনার
বাংলাদেশকে নিয়ে যা বললেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার
ফের রোনালদোর জোড়া গোল, পর্তুগালের জয়  
রোনাল্ডোর মতো উদযাপন করতে গিয়ে হাসপাতালে
এলিটার অভিষেক ম্যাচে বাংলাদেশের জয়

মন্তব্য

আরও পড়ুন

খেলা
Girlfriend Bruna left Neymar after leaking pornographic chat with model

মডেলের সঙ্গে অশ্লীল চ্যাট ফাঁস, নেইমারকে ছাড়লেন বান্ধবী ব্রুনা

মডেলের সঙ্গে অশ্লীল চ্যাট ফাঁস, নেইমারকে ছাড়লেন বান্ধবী ব্রুনা
৩১ বছরের ফুটবলার বিয়ানকার্ডিকে একাধিক বার বিভিন্ন কারণে প্রতারণা করেছেন। যার শেষটি হলো ব্রাজিলের অনলিফ্যান (প্রাপ্তবয়স্কদের সাইট) মডেল অ্যালাইন ফারিয়াসের সঙ্গে কথোপকথন।

সন্তান হওয়ার এক মাসের মধ্যেই ব্রাজিলের ফুটবল তারকা নেইমারের সঙ্গে সম্পর্কের পাট চুকিয়ে দিলেন তার বান্ধবী ব্রুনা বিয়ানকার্ডি।

এক মডেলের সঙ্গে ফোনের চ্যাট ফাঁস হওয়ার পর দিনই তিনি এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বলে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

গত মাসেই বান্ধবী ব্রুনার গর্ভে আসে নেইমারের কন্যা সন্তান। তবে সম্প্রতি ব্রাজিলীয় স্ট্রাইকারের সঙ্গে বিয়ানকার্ডির সম্পর্কের টানাপোড়েন শুরু হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিয়ানকার্ডি লিখেছেন, ‘বিষয়টি অত্যন্ত ব্যক্তিগত। আমি তোমাকে পরিষ্কারভাবে জানাচ্ছি, আর কোনো সম্পর্কের মধ্যে আমি নেই। আমরা মাভির (তাদের মেয়ের নাম) বাবা-মা। এটাই আমাদের সম্পর্কের কারণ। আশা করি তুমি আমাকে আর বিব্রত করবে না।’

ইংল্যান্ডের একটি সংবাদমাধ্যমের দাবি, ৩১ বছরের ফুটবলার বিয়ানকার্ডিকে একাধিক বার বিভিন্ন কারণে প্রতারণা করেছেন। যার শেষটি হলো ব্রাজিলের অনলিফ্যান (প্রাপ্তবয়স্কদের সাইট) মডেল অ্যালাইন ফারিয়াসের সঙ্গে কথোপকথন। যেখানে নেইমার ওই মডেলকে বেশ কিছু অশ্লীল এবং আপত্তিকর প্রস্তাব দিয়েছিলেন।

এ ছাড়াও বছরের শুরুর দিকে একটি নাইটক্লাবে দুই নারীর সঙ্গে দেখা গিয়েছিল নেইমারকে। এসব মিলিয়ে ক্রমশ দূরত্ব বৃদ্ধি পাচ্ছিল বিয়ানকার্ডি এবং নেইমারের মধ্যে।

ফারিয়াসের সঙ্গে নেমারের কী কথা হয়েছিল, তা প্রকাশ্যে এসেছে মঙ্গলবার। তার পরই নেমারের সঙ্গে সম্পর্ক না রাখার কথা জানিয়ে দিলেন বিয়ানকার্ডি।

চোটের জন্য গত অক্টোবর মাস থেকে মাঠের বাইরে নেইমার। সম্প্রতি তার অস্ত্রোপচার হয়েছে। সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ১০ মাস সময় লাগতে পারে। সৌদি আরবের ক্লাব আল হিলালও এই চোটের জন্য নেইমারের সঙ্গে চুক্তি স্থগিত রেখেছে।

আরও পড়ুন:
হাঙ্গামার ম্যাচে ব্রাজিলকে হারাল আর্জন্টিনা
আইএসডিতে বার্সা একাডেমি উদ্বোধন করলেন ঢাকায় স্পেনের রাষ্ট্রদূত
মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ

মন্তব্য

খেলা
Argentina beat Brazil 3 0
অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

ব্রাজিলকে ৩-০ গোলে হারাল আর্জেন্টিনা

ব্রাজিলকে ৩-০ গোলে হারাল আর্জেন্টিনা
আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি। এই জয় দিয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা।

হাঙ্গার ম্যাচে সম্প্রতি জয়ের পর আবারও ব্রাজিলের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা।

শুক্রবার ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ৩-০ গোলে ব্রাজিলকে হারিয়েছে তারা।

আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি। এই জয় দিয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা।

এর মাধ্যমে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ব্রাজিল। আসরের দ্বিতীয় সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন তারা।

আর্জেন্টিনা এগিয়ে গেল প্রথম শিরোপা জয়ের দিকে। আগামী ২৮ নভেম্বর সেমিতে তারা লড়বে জার্মানির বিপক্ষে।

মন্তব্য

খেলা
Argentina beat Brazil in a thrilling match

হাঙ্গামার ম্যাচে ব্রাজিলকে হারাল আর্জন্টিনা

হাঙ্গামার ম্যাচে ব্রাজিলকে হারাল আর্জন্টিনা
ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামের এ খেলায় শেষ পর্যন্ত নিকোলাস ওতামেন্দির গোলে জয় পায় আর্জেন্টিনা। উরুগুয়ের কাছে আগের ম্যাচে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। আর ব্রাজিল হারল টানা তিন ম্যাচ।

আরেকটু হলেই পণ্ড হতে বসেছিল সুপার ক্লাসিকোর ম্যাচ। এ লক্ষ্যে সব আয়োজনই যেন সম্পন্ন হয়েছিল। তবে শেষ পর্যন্ত খেলা মাঠে গড়িয়েছে। দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ১-০ গোলে ব্রাজিলকে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ছয়টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। এর কয়েক মিনিট আগেই গ্যালারিতে শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে লাঠিপেটা শুরু করে পুলিশ। লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়ে মাঠ থেকে বেরিয়ে যায়। ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা পর।

ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামের এ খেলায় শেষ পর্যন্ত নিকোলাস ওতামেন্দির গোলে জয় পায় আর্জেন্টিনা। উরুগুয়ের কাছে আগের ম্যাচে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। আর ব্রাজিল হারল টানা তিন ম্যাচ। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠে এই প্রথম হারল তারা।

ব্রাজিল এবং আর্জেন্টিনার খেলোয়াড়রা জাতীয় সঙ্গীতের সময় যখন লাইনে দাঁড়িয়েছিলেন, তখন দেখা যায়, দু দলের সমর্থকদের একটি অংশ হাতাহাতিতে জড়িয়েছেন। ঝামেলা থামাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জের আশ্রয় নেয়। এতে পুরো বিষয়টি আরও ভয়ঙ্কর হয়ে ওঠে।

স্থানীয় পুলিশকে আবার মাঠের এক প্রান্তে আর্জেন্টিনার সমর্থকদের লাঠিপেটা করতে দেখা যায়। পরে ক্ষুব্ধ মেসি সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যান। ব্রাজিলের প্লেয়াররা এবং ম্যাচ অফিশিয়ালরা সেই সময় মাঠেই দাঁড়িয়েছিলেন।

তবে সব কিছু সামাল দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর আর্জেন্টিনার প্লেয়াররা ফের মাঠে নামেন। ম্যাচ শুরুর আগে গ্যালারির উত্তাপ ছড়িয়ে পড়ে মাঠেও। ম্যাচ শুরুর ১৫ মিনিট পার হওয়ার আগেই হলুদ কার্ড দেখে বসেন দুই ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুস ও রাফিনিয়া। প্রথমার্ধে তিনটি হলুদ কার্ড হয়। আর দ্বিতীয়ার্ধে লালকার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলের জোয়েলিনটন। ম্যাচের ৮১ মিনিটে তার লালকার্ডে ব্রাজিল ১০ জনের দল হয়ে যায়।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও, দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে একটি মাত্র গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এর পর আর গোল শোধ করতে পারেনি ব্রাজিল। ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

আরও পড়ুন:
আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী কট্টর ডানপন্থি হাভিয়ের
আইএসডিতে বার্সা একাডেমি উদ্বোধন করলেন ঢাকায় স্পেনের রাষ্ট্রদূত
মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়, পরাজয়ের দিনে ইনজুরিতে নেইমার

মন্তব্য

খেলা
Ronaldinho in Dhaka

ঢাকায় রোনালদিনহো

ঢাকায় রোনালদিনহো
বাংলাদেশি ব্রাজিল ফ্যানদের ভালোবাসায় সিক্ত করতে ক্রিয়েশন ওয়ার্ল্ড-এর এই আয়োজনে অ্যাসোসিয়েশন স্পন্সর ছিল দেশের প্রথম সোশ্যাল প্ল্যাটফর্ম ‘ফ্যানফেয়ার’।

বাংলাদেশে পা রেখে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ফুটবল ভক্তদের সঙ্গে দেখা করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনালদিনহো।

বাংলাদেশি ব্রাজিল ফ্যানদের ভালোবাসায় সিক্ত করতে ক্রিয়েশন ওয়ার্ল্ড-এর এই আয়োজনে অ্যাসোসিয়েশন স্পন্সর ছিল দেশের প্রথম সোশ্যাল প্ল্যাটফর্ম ‘ফ্যানফেয়ার’।

অনুষ্ঠিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের দুই অধিনায়ক জামাল ভুঁইয়া এবং সাবিনা খাতুন।

ম্যাজিক্যাল নাইটে রোনালদিনহোর হাতে ক্রেস্ট গ্রহণ করেন ফ্যানফেয়ার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর রাজীব হোসেন এবং চিফ স্ট্রাটেজি অফিসার শওকত আহমেদ সিদ্দিকী।

ভিডিও শেয়ারিং এই প্ল্যাটফর্মে আছে প্রায় ১ মিলিয়ন ব্যাবহারকারী, যারা প্রতিনিয়ত ভিডিও কন্টেন্ট শেয়ার করছেন এবং বিভিন্ন কন্টেস্টে অংশগ্রহণ করে পুরস্কার জিতছেন।

আরও পড়ুন:
জামাল-সাবিনাদের সঙ্গে রোনালদিনহোর সরাসরি সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন রোনালদিনহো

মন্তব্য

খেলা
Ambassador of Spain in Dhaka inaugurated Barca Academy in ISD

আইএসডিতে বার্সা একাডেমি উদ্বোধন করলেন ঢাকায় স্পেনের রাষ্ট্রদূত

আইএসডিতে বার্সা একাডেমি উদ্বোধন করলেন ঢাকায় স্পেনের রাষ্ট্রদূত
রাষ্ট্রদূত ফ্রান্সিসকো বেনিতেজ বলেন, এমন চমৎকার একটি অনুষ্ঠানের আয়োজন করায় আইএসডির প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। খেলাধুলা হচ্ছে সঙ্গীতের মতোই এক সর্বজনীন ভাষা, যা সবাই বুঝতে পারে।

অগণিত ফুটবলপ্রেমীদের উচ্ছ্বসিত করে বাংলাদেশে প্রথমবারের মত চালু হলো ফুটবল ক্লাব বার্সেলোনা পরিচালিত প্রশিক্ষণ কেন্দ্র বার্সা একাডেমি।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রোববার বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো বেনিতেজ রাজধানীর ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)’তে বার্সা একাডেমির উদ্বোধন করেন।

রাষ্ট্রদূত ফ্রান্সিসকো বেনিতেজ বলেন, এমন চমৎকার একটি অনুষ্ঠানের আয়োজন করায় আইএসডির প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। খেলাধুলা হচ্ছে সঙ্গীতের মতোই এক সর্বজনীন ভাষা, যা সবাই বুঝতে পারে।

চলতি বছরের ২২-২৬ অক্টোবর অটাম ট্রেনিং ক্যাম্প-এর মধ্য দিয়ে বার্সা একাডেমির কার্যক্রম চালু হয়। ৬ থেকে ১৭ বছর বয়সী ছেলেমেয়েরা এই ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ পাবে, এক্ষেত্রে আইএসডির শিক্ষার্থী হওয়া বাধ্যতামূলক নয়। প্রশিক্ষণের সফল সমাপ্তিতে প্রত্যেক অংশগ্রহণকারীকে সার্টিফিকেট প্রদান করা হবে।

অটাম ট্রেনিং ক্যাম্পে অংশগ্রহণকারীরা ফুটবল ক্লাব বার্সেলোনার প্রশিক্ষণ পদ্ধতি ও ক্লাবটির মূল্যবোধ সম্পর্কে ধারণা অর্জন করবেন। অতীতে বার্সা একাডেমিতে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমেই আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস, লিওনেল মেসি ও জেরার্ড পিকের মতো খেলোয়াড়রা বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেন।

ট্রেনিং সেশনটি এমনভাবে সাজানো হয়েছে যেন খেলোয়াড়রা (শিক্ষার্থীরা) সঠিকভাবে, ম্যাচের গতি ধরে রেখে, ধারাবাহিকতার সাথে ফুটবল খেলার কৌশলগুলো রপ্ত করার সুযোগ পান। খেলার মাঠে নিজ নিজ পজিশন অনুযায়ী দায়িত্ব বোঝার পাশাপাশি তারা পূর্ণাঙ্গভাবে কৌশলী হয়ে ওঠার সুযোগ পাবেন। বার্সা মেথডলজি’র আওতায় বল দখলে রাখা, স্বল্প জায়গার মধ্যে খেলা, দ্রুত সিদ্ধান্ত গ্রহণ শেখার সাথে সাথে তারা বিনয়ী, সচেষ্ট ও উচ্চাকাঙ্ক্ষী হয়ে উঠবেন এবং সকলের প্রতি সম্মান রেখে দলগতভাবে এগিয়ে যাওয়ার শিক্ষা অর্জন করবেন।

এসটিএস গ্রুপের সিইও মানাস সিং বলেন, এসটিএস গ্রুপের আওতাধীন আইএসডি’র মাধ্যমে বাংলাদেশে বার্সা একাডেমি চালু করতে পেরে, এবং এই খাতে সবচেয়ে সেরা প্রশিক্ষকদের অধীনে শিক্ষার্থীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে পেরে আমরা গর্বিত। এই একাডেমির মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা প্রচেষ্টা, দলগত কাজ, সহনশীলতা, সম্মান, সংহতি, ঐক্য, বন্ধুত্ব ও ফেয়ার প্লে’র মতো বার্সার মূল্যবোধগুলো শেখার সুযোগ পাবে। পরবর্তীতে একজন ভালো মানুষ হতে, এবং খেলার মাঠে ও বাস্তব জীবনে সমৃদ্ধ হতে এই মূল্যবোধগুলো কাজে লাগবে।

শিক্ষার্থীদের জন্য বার্সেলোনার মতোই মানসম্মত, পেশাদার ও অনন্য প্রশিক্ষণ নিশ্চিত করতে পুরো সেশন পরিচালনা করছেন বার্সা একাডেমির টেকনিক্যাল কো-অর্ডিনেটর জোয়েল লিনাস ও হেড কোচ গোর্কা পুজল।

মন্তব্য

খেলা
Ronaldinhos direct meeting with Jamal Sabina

জামাল-সাবিনাদের সঙ্গে রোনালদিনহোর সরাসরি সাক্ষাৎ

জামাল-সাবিনাদের সঙ্গে রোনালদিনহোর সরাসরি সাক্ষাৎ ‘ব্রুভানা প্রেজেন্টস ম্যাজিকাল নাইট উইথ দ্য লিজেন্ড রোনালদিনহো’ ইভেন্টের একটি মুহূর্ত।
মূল ইভেন্টে জমকালো আয়োজনের মাধ্যমে রোনালদিনোহর হাতে ব্রুভানা বেভারেজ লিমিটেডের স্পোর্টস প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকস-এর নতুন লেমন ফ্লেভার-এর উন্মোচন করা হয়।

ব্রাজিলিয়ান কিংবদন্তী ফুটবলার রোনালদিনহোর সঙ্গে সরাসরি সাক্ষাৎ হলো বাংলাদেশ জাতীয় পুরুষ ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া ও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের।

‘ব্রুভানা প্রেজেন্টস ম্যাজিকাল নাইট উইথ দ্য লিজেন্ড রোনালদিনহো’ ইভেন্টে তাদের এই সাক্ষাৎ ঘটে।

মূল ইভেন্টে জমকালো আয়োজনের মাধ্যমে রোনালদিনোহর হাতে ব্রুভানা বেভারেজ লিমিটেডের স্পোর্টস প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকস-এর নতুন লেমন ফ্লেভার-এর উন্মোচন করা হয়।

ইভেন্টের টাইটেল স্পন্সর হিসেবে ব্রুভানা বেভারেজ লিমিটেডের পক্ষ থেকে এতে উপস্থিত ছিলেন কোম্পানিটির ম্যানেজিং ডিরেক্টর ফাইয়াজ হাসান চৌধুরী, ডিরেক্টর অব অপারেশনস অবসরপ্রাপ্ত মেজর মাসুম আহমেদ, সিইও নাবিদ ইয়াকুব, ডিরেক্টর জনাব শন হাকিম ও চেয়ারম্যান এ কে এম আফজাল উল মুনির।

আরও পড়ুন:
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন রোনালদিনহো
ঢাকায় আসছেন রোনালদিনহো

মন্তব্য

খেলা
Ronaldinho met the Prime Minister

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন রোনালদিনহো

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন রোনালদিনহো সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীকে একটি জার্সি উপহার দেন রোনালদিনহো। ছবি: নিউজবাংলা
বুধবার সন্ধ্যায় পূর্ব নির্ধারিত সময় অনুযায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ফুটবলার বাংলাদেশের সরকার প্রধানের সঙ্গে সাক্ষাত করেন। রোনালদিনহো এ সময় প্রধানমন্ত্রীকে একটি জার্সি উপহার দেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা সফররত ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক রোনালদিনহো।

বুধবার সন্ধ্যায় পূর্ব নির্ধারিত সময় অনুযায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ফুটবলার বাংলাদেশের সরকার প্রধানের সঙ্গে সাক্ষাত করেন। রোনালদিনহো এ সময় প্রধানমন্ত্রীকে একটি জার্সি উপহার দেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং নিউজবাংলাকে জানায়, স্বাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোনালদিনহোকে বলেন, ‘আপনার আগমন বাংলাদেশের ফুটবলকে অনুপ্রাণিত করবে।’

রোনালদিনহো ক্রীড়া ক্ষেত্রে অসামান্য উন্নয়নের জন্য এবং নারীর ক্ষমতায়ন ও নারীদের ফুটবলে এগিয়ে আসার জন্য প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে ঢাকায় তার সংক্ষিপ্ত সফরে তার বাসস্থল হোটেল রেডিসনে গিয়ে জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের সঙ্গে সাক্ষাৎ করবেন রোনালদিনহো। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ব্রাজিল ভক্ত তামিমের সঙ্গেও সাক্ষাতের কথা রয়েছে তার।

এর আগে দুপুর সাড়ে তিনটার দিকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সেখান থেকে সরাসরি বিশ্রামের জন্য রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসনে যান রোনালদিনহো।

আরও পড়ুন:
মায়ের কেমন ছেলে তারেক: প্রধানমন্ত্রীর প্রশ্ন
খালেদা জিয়া পাকিস্তানের ধারাবাহিকতায় চলতে চেয়েছিলেন: প্রধানমন্ত্রী
ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি নিপীড়ন বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর
২৪ অক্টোবর বেলজিয়াম যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকায় আসছেন রোনালদিনহো

মন্তব্য

p
উপরে