× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

খেলা
BBC Head of Programs David Moore
hear-news
player
google_news print-icon

বিসিবির হেড অফ প্রোগ্রামস ডেভিড মুর

বিসিবির-হেড-অফ-প্রোগ্রামস-ডেভিড-মুর
ডেভিড মুর
বিসিবির বিভিন্ন কর্মসূচি যেমন এইচপি ও বাংলাদেশ টাইগার্সের কোচদের উন্নয়ন কর্মসূচি তদারকি করবেন এই অস্ট্রেলিয়ান।

অস্ট্রেলিয়ান কোচ ডেভিড মুরকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হেড অফ প্রোগ্রামস হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানিয়েছে বিসিবি।

এই পদটি এবারই চালু হলো। মুরের চুক্তির মেয়াদ দুই বছর। আগামী ফেব্রুয়ারি থেকে কাজ শুরু করবেন তিনি।

বিসিবির বিভিন্ন কর্মসূচি যেমন এইচপি ও বাংলাদেশ টাইগার্সের কোচদের উন্নয়ন কর্মসূচি তদারকি করবেন এই অস্ট্রেলিয়ান।

মুর বলেন, ‘বিসিবির হেড অফ প্রোগ্রামস দায়িত্ব পেয়ে আমি রোমাঞ্চিত।’

আরও পড়ুন:
ভেতরের কথা জানলে সাকিব এমনটা বলতেন না: বিসিবি
হাফেজ তাকরিমের অর্জনে গর্বিত মুশফিক
সাকিবকে মিসগাইড করা হয়েছে: বিসিবি

মন্তব্য

আরও পড়ুন

খেলা
Tamims departure from BPL

বিপিএল থেকে তামিমদের বিদায়

বিপিএল থেকে তামিমদের বিদায়
এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ারের দৌড়ে ভালোভাবে টিকে রইল বরিশাল। ১০ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে খুলনা। এক ম্যাচ কম খেলে তলানিতে আছে চট্টগ্রাম।

ফরচুন বরিশালের কাছে ৩৭ রানে হেরে গেছে খুলনা টাইগার্স। এর মাধ্যমে দিনের প্রথম ম্যাচে সাকিবদের কাছে হেরে বিপিএল থেকেও বিদায় নিতে হলো তামিম ইকবালদের।

শুক্রবার শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল-ইয়াসির আলি চৌধুরিদের ম্যাচ থেমে যায় ১৫৭ রানেই।

এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ারের দৌড়ে ভালোভাবে টিকে রইল বরিশাল। ১০ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে খুলনা। এক ম্যাচ কম খেলে তলানিতে আছে চট্টগ্রাম।

আগে ব্যাট করে ইফতেখার আহমেদের ফিফটি ও সাকিব আল হাসান-ফজলে মাহমুদের ঝড়ো ব্যাটিংয়ে ১৯৪ রান তোলে বরিশাল। ইয়াসির আলী রাব্বির ফিফটিও এড়াতে পারেনি খুলনার হার।

তামিম ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়াসিম জুনিয়রের বলে বোল্ড হন ১ রানে। দ্বিতীয় উইকেট জুটিতে খুলনাকে টেনে তোলার চেষ্টা করেন ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও অধিনায়ক শাই হোপ। ১২ রানে থাকা বালবার্নিকে ফিরিয়ে ৪৪ রানের জুটি ভাঙেন খালেদ আহমেদ। পরের ওভারে সাকিবের শিকার হয়ে শূন্য রানে আউট মাহমুদুল হাসান জয়।

হোপ আজ থামেন ২৪ বলে ৩৭ রানে। ৫৪ রানে ৪ উইকেট হারায় খুলনা। নাহিদুলকে নিয়ে চেষ্টা করেছিলেন ইয়াসির। তাদের ৮১ রানের জুটি ভাঙে ২৪ করে নাহিদুল আউট হলে। ৩৫ বলে অর্ধশতক তুলে নেন ইয়াসির।

শেষদিকে আর কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে খুলনার ইনিংস থামে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানে। বরিশালের হয়ে করিম জানাত নেন ৪ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বরিশালকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে। সাকিব ৪টি ছয় ও ১টি চারে ২১ বলে করেন ৩৬ রান। ইফতেখারের ৩১ বলে অপরাজিত ৫১ রানের সঙ্গে করিম জানাতের ৮ বলে ১৬ রানে ৫ উইকেটে ১৯৪ করে বরিশাল।

আরও পড়ুন:
সোহানকে জরিমানা, হারিসকে সতর্কবার্তা
সিলেটকে সরিয়ে শীর্ষে বরিশাল
মাশরাফির সিলেটের বিপক্ষে রংপুরের জয়

মন্তব্য

খেলা
The excitement of Bangladeshis about Argentina has touched Messi

আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশিদের উচ্ছ্বাস ছুঁয়েছে মেসিকে

আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশিদের উচ্ছ্বাস ছুঁয়েছে মেসিকে কাতার বিশ্বকাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় আর্জেন্টিনার একটি ম্যাচ দেখতে আসা ‍দর্শকদের একাংশ। ছবি: নিউজবাংলা
সাক্ষাৎকারগ্রহীতা আর্জেন্টিনার মানুষের উদযাপনের সূত্র ধরে মেসিকে মনে করিয়ে দেন বাংলাদেশের কথা। জবাবে আর্জেন্টিনা দলের প্রাণভোমরা বলেন, ‘হ্যাঁ, হ্যাঁ, দেখেছি আমি। সব জায়গায় মানুষ টি-শার্ট পরে ঘুরছিল। ফাইনালের আগে সোফি (আর্জেন্টাইন সাংবাদিক সোফি মার্তিনেস) বলেছিল।’

বিশ্বকাপের সময় আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশি দর্শকদের উচ্ছ্বাস-উন্মাদনা নতুন বিষয় নয়। গত বছরের নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপজুড়ে তেমনটি দেখা গেছে।

পুরো আসরে বাড়িতে পতাকা টানিয়ে, জার্সি গায়ে পরে, হৈ-হুল্লোড় করে জয় উদযাপনের মধ্য দিয়ে আর্জেন্টিনায় বুঁদ ছিলেন বাংলাদেশি দর্শকরা। তাদের এ মাতামাতির ছবি, ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়, যা নজর এড়ায়নি লাতিন আমেরিকার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক লিওনেল মেসির।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ওলেতে প্রকাশিত সাক্ষাৎকারে বাংলাদেশিদের উন্মাদনার ছবি, ভিডিও দেখার কথা জানিয়েছেন তিনি।
সাক্ষাৎকারে মেসির কাছে জানতে চাওয়া হয়েছিল, বিশ্বকাপ জয় নিয়ে তার উচ্ছ্বাসটা আগের মতো আছে কি না, যার জবাবে তিনি বলেন, ‘হ্যাঁ। কারণ এটি (বিশ্বকাপ জয়) অনন্য। সেটি করতে পারা, তার ওপর শেষটা যেভাবে হয়েছে…এরপর মানুষের আনন্দ দেখতে পাওয়া।

‘আর্জেন্টিনার মানুষ ওই একটা মাস অনেক উপভোগ করেছে। যত যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয় তাদের, সেগুলো থেকে এক মাসের জন্য তাদের বের করে আনতে পেরেছি। ওই এক মাস তারা শুধু ফুটবল আর বিশ্বকাপেই বুঁদ ছিলেন।’

এরপরই সাক্ষাৎকারগ্রহীতা বাংলাদেশের প্রসঙ্গ আনেন। আর্জেন্টিনার মানুষের উদযাপনের সূত্র ধরে তিনি মেসিকে মনে করিয়ে দেন বাংলাদেশের কথা।

জবাবে আর্জেন্টিনা দলের প্রাণভোমরা বলেন, “হ্যাঁ, হ্যাঁ, দেখেছি আমি। সব জায়গায় মানুষ টি-শার্ট পরে ঘুরছিল। ফাইনালের আগে সোফি (আর্জেন্টাইন সাংবাদিক সোফি মার্তিনেস) বলেছিল। ‘মেসি’ লেখা, আর্জেন্টিনার ১০ নম্বর আঁকা জার্সি পরে মানুষকে আনন্দ করতে দেখে খুব ভালো লেগেছে। সব জায়গাতেই এমন হয়েছে।”

আরও পড়ুন:
মাঠে ফিরেই গোল মেসির
বিশ্বকাপের পর মাঠে নামছেন মেসি
মাঠে ফিরছেন আগুয়েরো
বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মাঠে নামছে মার্চে
মেসি ‘চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নস’

মন্তব্য

খেলা
Mbappe out for three weeks

তিন সপ্তাহ মাঠের বাইরে এমবাপ্পে

তিন সপ্তাহ মাঠের বাইরে এমবাপ্পে চোট কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে এমবাপ্পে। ছবি: এএফপি
পিএসজি জানিয়েছে, এমবাপ্পের বাঁ উরুতে চোটটা একেবারে হালকা নয়। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

মপঁলিয়ের মাঠে পরশুর ম্যাচটা পিএসজি আর কিলিয়ান এমবাপ্পের জন্য স্রেফ দুঃস্বপ্নের মতো কেটেছে! ৭ মিনিটে দুই দফায় পেনাল্টিতে শট নিয়েও গোল করতে পারেননি তিনি, তা থেকে আবার ফিরতি শটও ফাঁকা পোস্টে ঢোকাতে পারেননি। এরপর ২১ মিনিটে উরুর চোটে মাঠ ছাড়তে হল।

পিএসজি জানিয়েছে, এমবাপ্পের বাঁ উরুতে চোটটা একেবারে হালকা নয়। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ম্যাচে মাথায় চোট নিয়ে মাঠ ছেড়েছেন সের্হিও রামোসও, তবে তার চোটে আরও পরীক্ষা-নিরীক্ষা হবে বলে জানিয়েছে পিএসজি।

এমবাপ্পের চোট পিএসজির জন্য বড় ধাক্কাই কারণ বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটিতে পিএসজি নামবে ১৪ ফেব্রুয়ারি।

আরও পড়ুন:
অস্ট্রেলিয়ান ওপেন জয়, নাদালকে ধরে ফেললেন জকোভিচ
নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু
পুতিনপন্থিদের সঙ্গে ছবি, জকোভিচের বাবাকে মাঠে ঢুকতে বাধা
যে কারণে ফুটবল মাঠে সাদা কার্ড
নাসিমের বোলিং তাণ্ডব, ঢাকার ষষ্ঠ হার

মন্তব্য

খেলা
England is coming to Bangladesh with a full strength team

পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড

পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত
তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ইংল্যান্ডের ঢাকায় আসার কথা আগামী ২৪ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই।

প্রায় সাড়ে ৬ বছর পর চলতি মাসে বাংলাদেশ সফরে আসেব ইংল্যান্ড। গুঞ্জন ছিল, পাকিস্তান সুপার লিগের কারণে একাধিক তারকা ক্রিকেটারকে পাবে না দলটি। তবে আজ জস বাটলারের নেতৃত্ব ঘোষিত দলে তারকা ক্রিকেটারদের প্রায় সবাই-ই আছেন। অ্যালেক্স হেলস, স্যাম বিলিংসরা না থাকলেও বাংলাদেশে আসছেন মঈন আলী, ডাভিড ম্যালান, জফরা আর্চার, স্যাম কারেন, আদিল রশিদ, ক্রিস ওকস, মার্ক উডের মতো অভিজ্ঞরা।

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ইংল্যান্ডের ঢাকায় আসার কথা আগামী ২৪ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই। বাংলাদেশ সফরে আসার আগে আজ দুই ফরম্যাটের জন্য ১৫ সদস্যের আলাদা দুটি দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ডের ওয়ানডে দল

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারেন, সাকিব মাহমুদ, ডাভিড ম্যালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিনস, ক্রিস ওকস ও মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারেন, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডাভিড ম্যালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

আরও পড়ুন:
হাথুরুসিংহেই বাংলাদেশের কোচ
বিসিবির হেড অফ প্রোগ্রামস ডেভিড মুর
ভেতরের কথা জানলে সাকিব এমনটা বলতেন না: বিসিবি
মার্চে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় ইংলিশদের

মন্তব্য

খেলা
Hathurusinghe is becoming the coach

হাথুরুসিংহেই বাংলাদেশের কোচ

হাথুরুসিংহেই বাংলাদেশের কোচ  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেডকোচ হলেন চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: সংগৃহীত
২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে ছিলেন হাথুরু।বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় কিছু সাফল্য এসেছে তার সময়েই।

গুঞ্জনই সত্যি হলো। তিন ফরম্যাটেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেডকোচ হলেন চন্ডিকা হাথুরুসিংহে। ২০ ফেব্রুয়ারি দেশে আসবেন লঙ্কান এ কোচ।

হাথুরুসিংহের সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে ছিলেন হাথুরু।বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় কিছু সাফল্য এসেছে তার সময়েই। ২০১৫ সালে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা তিন ওয়ানডে সিরিজ জয়, সে বছরই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠা ছাড়াও ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ তার অধীনে।

হাথুরুসিংহের সময় টেস্ট ক্রিকেটেও কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ। মিরপুরে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় এবং কলম্বোয় বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়েছিল টাইগাররা।

২০১৭ সালে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর থেকে পদত্যাগ করেছিলেন হাথুরুসিংহে।

আরও পড়ুন:
বিসিবির হেড অফ প্রোগ্রামস ডেভিড মুর
যুক্তরাষ্ট্রকে হারিয়ে হ্যাটট্রিক জয় বাংলাদেশের মেয়েদের
তামিম ছন্দে, খুলনার প্রথম জয়
রোহিত-কোহলিকে ছাড়াই কিউইদের বিপক্ষে দল ঘোষণা ভারতের
দলীয় রান ৭১৪, একাই ৫০৮ স্কুলছাত্রের

মন্তব্য

খেলা
Messi wanted to take the World Cup from Maradonas hands
বিশ্বকাপের পর প্রথম সাক্ষাৎকারে মেসি

‘বিশ্বকাপটা ম্যারাডোনার হাত থেকে নিতে চেয়েছিলাম’

‘বিশ্বকাপটা ম্যারাডোনার হাত থেকে নিতে চেয়েছিলাম’ বিশ্বকাপ ট্রফিতে চুমু খাচ্ছেন লিওনেল মেসি। ছবি: সংগৃহীত
সাক্ষাৎকারে দিয়েগো ম্যারাডোনার কথা স্মরণ করে আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার বলেন, ‘দিয়েগো সেদিন থাকলে আমার হাতে কাপটা তিনিই দিতেন, ওই ছবিটা কী দারুণই না হতো! ’

লিওনেল মেসির নেতৃত্বে গত মাসেই কাতারে ফুটবল বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা দল। ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপে মেসির ক্যারিয়ার পূর্ণতা পাওয়ার সেই স্মৃতি এখনও তরতাজা।

বিশ্বকাপ জেতার পর দেয়া প্রথম সাক্ষাৎকারে মেসি জানালেন, দিয়েগো ম্যারাডোনার হাত থেকে বিশ্বকাপটা নেয়ার ইচ্ছা ছিল তার।

আর্জেন্টাইন রেডিও ‘উরবানা প্লেই’-তে দেয়া সাক্ষাৎকারে সবকিছুর জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিয়েছেন মেসি।

সাক্ষাৎকারে ম্যারাডোনার কথা স্মরণ করে আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার বলেন, ‘দিয়েগো সেদিন থাকলে আমার হাতে কাপটা তিনিই দিতেন, ওই ছবিটা কী দারুণই না হতো! ’

ফাইনালের আগের রাতের কথা স্মরণ করে মেসি বলেন, ‘ঘুমটা ভালো হয়েছিল, তেমন দুশ্চিন্তা ছিল না। এটাই বারবার মনে হচ্ছিল যে বিশ্বকাপ জেতার জন্য যতটা সম্ভব সব চেষ্টাই করছি।’

টাইব্রেকারের শেষ গোলটির বিষয়ে জানতে চাইতে আর্জেন্টিনা দলের অধিনায়ক বলেন, ‘ঈশ্বরকে ডাকছিলাম। ক্যারিয়ারজুড়েই তো তিনি আমার পাশে ছিলেন! আর প্রার্থনা করছিলাম মন্তিয়েল যাতে শেষটা করে আসতে পারে, যাতে আর ভুগতে না হয়।’

আরও পড়ুন:
বিশ্বকাপের পর মাঠে নামছেন মেসি
মাঠে ফিরছেন আগুয়েরো
বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মাঠে নামছে মার্চে
মেসি ‘চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নস’
অনুশীলনে ফিরে গার্ড অফ অনার পেলেন মেসি

মন্তব্য

খেলা
Djokovic caught Nadal to win the Australian Open

অস্ট্রেলিয়ান ওপেন জয়, নাদালকে ধরে ফেললেন জকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেন জয়, নাদালকে ধরে ফেললেন জকোভিচ সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। ছবি: টুইটার
গত বছর করোনাভাইরাসের টিকা না নেয়ায় অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি জকোভিচ। ওই সময় ইমিগ্রশন থেকে ফেরত পাঠানো হয়েছিল তাকে। এবার নিয়ম শিথিল করার পর খেলার সুযোগ পান তিনি। টুর্নামেন্টে খেলে যান হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই। 

অস্ট্রেলিয়ান ওপেনে আগ্রাসন বজায় রেখে ফাইনালে গ্রিসের স্তেফানোস সিতসিপাসকে সরাসরি সেটে হারিয়েছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ।

এ নিয়ে দশমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন তিনি। আর ২২টি গ্র্যান্ডস্ল্যাম জিতে ছুঁয়ে ফেললেন রাফায়েল নাদালের রেকর্ড।

মেলবোর্নে রোববার সিতসিপাসকে ৬-৩, ৭-৬, ৭-৬ ব্যবধানে হারিয়ে ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন হন ‘‌জোকার’ ।

গত বছর করোনাভাইরাসের টিকা না নেয়ায় অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি জকোভিচ। ওই সময় ইমিগ্রশন থেকে ফেরত পাঠানো হয়েছিল তাকে। এবার নিয়ম শিথিল করার পর খেলার সুযোগ পান তিনি। টুর্নামেন্টে খেলে যান হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই।

এ জয়ের মধ্যে দিয়ে টেনিস র‍্যাংকিংয়ে আবারো এক নম্বরে উঠে এসেছেন জকোভিচ।

আরও পড়ুন:
ইউভেন্তুসের শাস্তি, নেমে গেল ৭ ধাপ
সুপার কাপ ফাইনালের আগে ছিটকে গেলেন রিয়ালের ভাজকুয়েজ
টিভিতে আজ দেখবেন মেসি-নেইমারদের খেলা
পাকিস্তানে সিরিজ জয় নিউজিল্যান্ডের
টিভিতে আজকের খেলা

মন্তব্য

p
উপরে