× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

খেলা
In the end the Karachi Test was a draw
hear-news
player
google_news print-icon

শেষ পর্যন্ত ড্র হলো করাচি টেস্ট

শেষ-পর্যন্ত-ড্র-হলো-করাচি-টেস্ট
ফিফটির পথে বাউন্ডারি হাঁকাচ্ছেন পাকিস্তানি ব্যাটার সাউদ শাকিল। ছবি: টুইটার
করাচিতে পঞ্চম দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের দেয়া ১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দিনশেষে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬১ রান।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যেকার প্রথম টেস্টের শেষ দিন নাটকীয় কিছু ঘটেনি। ড্রয়ে শুরু হয়েছে দুই দলের টেস্ট সিরিজ।

করাচিতে পঞ্চম দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের দেয়া ১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দিনশেষে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬১ রান।

সকালে ২ উইকেটে ৭৭ রান নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। ইমাম উল হক, সারফ্রাজ আহমেদ ও সাউদ শাকিলের ফিফটিতে সংগ্রহ তিন শর বেশি ছাড়ায় স্বাগতিক দল।

সকালে ১০০ রানের আগে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়লেও এ তিন ব্যাটারে দৃঢ়তায় লিড নেয় পাকিস্তান। ইমাম সর্বোচ্চ ৯৬ রান করে আউট হন।

সারফ্রাজের ব্যাট থেকে আসে ৫৩, শাকিল করেন ৫৫*। এর সঙ্গে মোহাম্মদ ওয়াসিমের ৪৩ রানে বিপদ এড়ায় পাকিস্তান।

৮ উইকেটে ৩১১ রানের সময় পাকিস্তানের ইনিংস ঘোষণা করেন অধিনায়ক বাবর আজম। ফলে, ব্ল্যাকক্যাপদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৩৮ রান।

৭.৩ ওভারে ১ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ৬১ রান করার পর আলোকস্বল্পতায় দুই অধিনায়ক ড্র মেনে নেন।

প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা হয়েছেন কেইন উইলিয়ামসন। সিরিজের দ্বিতীয় টেস্ট একই ভেন্যুতে সোমবার থেকে শুরু হচ্ছে।

আরও পড়ুন:
উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে প্রাধান্য নিউজিল্যান্ডের
জোড়া শতকে লিডে নিউজিল্যান্ড
বাবরের সেঞ্চুরিতে দারুণ দিন কাটাল পাকিস্তান

মন্তব্য

আরও পড়ুন

খেলা
The Asia Cup is being held in Emirates not Pakistan

পাকিস্তান নয়, আমিরাতে হচ্ছে এশিয়া কাপ!

পাকিস্তান নয়, আমিরাতে হচ্ছে এশিয়া কাপ!
বিসিসিআইর এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ভেন্যু পরিবর্তনের বিষয়টি মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। ভিরাট কোহলি, রোহিত শর্মা ও শুভমান গিলরা না খেললে স্পন্সররাও টুর্নামেন্ট থেকে পিছিয়ে যাবে।

চলতি বছর পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের কথা ছিল, তবে এ নিয়ে আপত্তি জানিয়েছিল ভারত। বিষয়টি মীমাংসা করতে শনিবার বাহরাইনে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহের সঙ্গে বৈঠক করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি। ওই বৈঠকে উপস্থিত ছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অন্যান্য সদস্যরাও। সেখানেই পাকিস্তান থেকে এশিয়া কাপের ভেন্যু সরানোর বিষয়টি নিয়ে আলোচনা হয়।

এ সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, মার্চে এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত হবে। সম্ভাব্য ভেন্যু হিসেবে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের নাম।

বিসিসিআইর এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ভেন্যু পরিবর্তনের বিষয়টি মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। ভিরাট কোহলি, রোহিত শর্মা ও শুভমান গিলরা না খেললে স্পন্সররাও টুর্নামেন্ট থেকে পিছিয়ে যাবে।

এসিসির একটি সূত্র জানায়, পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠির অনুরোধেই ভেন্যু পরিবর্তনের বিষয়টি মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। কারণ তিনি সবেমাত্র দায়িত্ব নিয়েছেন। আর তাকে নিয়ে মানুষের বাজে ধারণা যেন না হয় তাই তিনি ভেন্যু পরিবর্তনের জন্য কিছু সময় চেয়েছেন।

পাকিস্তানে চরম অর্থনৈতিক সংকট চলছে। দেশটিতে এক ডলার পেতে খরচ করতে হচ্ছে ২৭৭ পাকিস্তানি রুপি।

আরও পড়ুন:
পাকিস্তানে পুলিশ হেডকোয়ার্টার মসজিদে বোমা, নিহত ২৮
একাই ৩৩ আসনে লড়বেন ইমরান
প্রধানমন্ত্রী ইমরানের হেলিকপ্টার ব্যয় ১০০ কোটি
পাকিস্তানে জ্বালানির দামে রেকর্ড
জারদারির বিরুদ্ধে হত্যার নতুন চক্রান্তের অভিযোগ ইমরানের

মন্তব্য

খেলা
Iftikhar left Dhaka at night after leaving BPL

বিপিএল ছেড়ে রাতেই ঢাকা ছাড়ছেন ইফতিখার

বিপিএল ছেড়ে রাতেই ঢাকা ছাড়ছেন ইফতিখার পাকিস্তানি ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। ছবি: সংগৃহীত
পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি। এই টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছেড়ে শুক্রবার রাতেই ঢাকা ছাড়ছেন ফরচুন বরিশালের পাকিস্তানি ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে বিপিএলের মাঝপথে তিনি স্বদেশের উদ্দেশে উড়াল দিচ্ছেন।

পিএসএল শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি। এই টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

ফরচুন বরিশাল ম্যানেজমেন্টের পক্ষ থেকে ইফতিখারের রাতেই ঢাকা ছাড়ার তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

পিএসএল শুরুর আগে খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অনুরোধ জানায় টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলো।

এর পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতেই ঢাকা ছাড়ছেন বিপিএলে দুর্দান্ত পারফরম করা ইফতিখার। বরিশালের হয়ে এবার ১০ ম্যাচের ১০ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৩৪৭ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৬৯ দশমিক ৪০। স্ট্রাইক রেট ১৬১ দশমিক ৩৯।

চট্টগ্রামে বিপিএলের ১৮তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ইফতিখার। ৬টি চার ও ৯টি ছক্কায় ৪৫ বলে অপরাজিত ১০০ রান করেছিলেন তিনি। এবারের বিপিএলের তৃতীয় সেঞ্চুরি এসেছিলো ইফতিখারের ব্যাট থেকে।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে এবারের আসরে শেষ ম্যাচ খেলেছেন ইফতিখারের। এই ম্যাচে ৩টি করে চার-ছক্কায় ৩১ বলে অপরাজিত ৫১ রান করেন তিনি।

আরও পড়ুন:
বিপিএল থেকে তামিমদের বিদায়
সোহানকে জরিমানা, হারিসকে সতর্কবার্তা
সিলেটকে সরিয়ে শীর্ষে বরিশাল
মাশরাফির সিলেটের বিপক্ষে রংপুরের জয়
নাসিমের বোলিং তাণ্ডব, ঢাকার ষষ্ঠ হার

মন্তব্য

খেলা
Bashundharas victory over Mohammedans Tulkalam

মোহামেডানের এ কেমন আচরণ!

মোহামেডানের এ কেমন আচরণ! কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুক্রবার বিপিএল ফুটবলের খেলা শেষে রেফারি ও জেলা ক্রীড়া সংস্থার লোকজনের ওপর চড়াও হন মোহামেডানের খেলোয়াড় ও স্টাফরা। ছবি: নিউজবাংলা
অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোল পেয়ে মোহামেডানের বিরুদ্ধে জয় তুলে নিয়েছে লাল জার্সিধারীরা। তবে শেষ মুহূর্তের এই গোল নিয়ে অসন্তোষ প্রকাশ করে মোহামেডানের খেলোয়াড় ও স্টাফরা রেফারি ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার লোকজনের ওপর চড়াও হয়।

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবলের শুক্রবার খেলায় জয় পেয়েছে বসুন্ধরা কিংস। কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নির্ধারিত সময়ে কোনো গোল হয়নি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এই ৫ মিনিট সময়কালের ঠিক শেষ মিনিটে গোল পেয়ে মোহামেডানের বিরুদ্ধে জয় তুলে নিয়েছে লাল জার্সিধারীরা।

তবে শেষ মুহূর্তের এই গোল নিয়ে অসন্তোষ প্রকাশ করে মোহামেডানের খেলোয়াড় ও স্টাফরা রেফারি ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার লোকজনের ওপর চড়াও হয়। তারা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বাদল খন্দকার, নগরীর ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদি ও ফুটবল এসোসিয়েশনের সদস্য দেলোয়ার হোসেন জাকির ও জাহানকে লাঞ্ছিত করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তারা রেফারির ভূমিকাকে পক্ষপাতমূলক বলে অভিযোগ করেন। যদিও এ বিষয়ে মোহামেডানের কোচ ও খেলোয়াড়দের আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কুমিল্লা কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) ত্রিনাথ সাহা তন্ময় বলেন, ‘মাঠে গন্ডগোল হচ্ছে এমন খবরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পুলিশ পাহারায় দুই দলের খেলোয়াড় ও অফিসিয়ালসহ সবাইকে বের করে আনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত কেউ কোনো বিষয়ে লিখিত অভিযোগ করেনি।

কুমিল্লা স্টেডিয়ামে খেলা দেখতে আসা অন্তত দশজন দর্শক বলেন, নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়। রেফারি অতিরিক্ত ৫ মিনিট দেন। ৪ মিনিট পর বসুন্ধরার আক্রমণ ভাগের একটি হেডে মোহামেডানের জালে জড়ায় বল। গোল পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠে বসুন্ধরা।

অন্যদিকে এই গোল নিয়ে রেফারির সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান মোহামেডানের খেলোয়াড়রা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে বাকি সময়ের খেলা হয়।

শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে মোহামেডানের একজন স্টাফ মাঠে প্রবেশ করে বোতল ছুড়ে মারেন রেফারির দিকে। তিনি রেফারিকে ধাক্কা মারেন। এ সময় কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার লোকজন এগিয়ে গেলে মোহামেডানের খেলোয়াড় ও ক্রীড়া সংস্থার লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন বলেন, ‘মোহামেডানের একজন স্টাফ রেফারির ওপর চড়াও হয়। তাকে কিল-ঘুষি মারে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এগিয়ে গেলে তারা আমাদের ওপরও চড়াও হয়। বিষয়টি আমরা বাফুফেকে জানিয়েছি।’

মন্তব্য

খেলা
Tamims departure from BPL

বিপিএল থেকে তামিমদের বিদায়

বিপিএল থেকে তামিমদের বিদায়
এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ারের দৌড়ে ভালোভাবে টিকে রইল বরিশাল। ১০ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে খুলনা। এক ম্যাচ কম খেলে তলানিতে আছে চট্টগ্রাম।

ফরচুন বরিশালের কাছে ৩৭ রানে হেরে গেছে খুলনা টাইগার্স। এর মাধ্যমে দিনের প্রথম ম্যাচে সাকিবদের কাছে হেরে বিপিএল থেকেও বিদায় নিতে হলো তামিম ইকবালদের।

শুক্রবার শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল-ইয়াসির আলি চৌধুরিদের ম্যাচ থেমে যায় ১৫৭ রানেই।

এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ারের দৌড়ে ভালোভাবে টিকে রইল বরিশাল। ১০ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে খুলনা। এক ম্যাচ কম খেলে তলানিতে আছে চট্টগ্রাম।

আগে ব্যাট করে ইফতেখার আহমেদের ফিফটি ও সাকিব আল হাসান-ফজলে মাহমুদের ঝড়ো ব্যাটিংয়ে ১৯৪ রান তোলে বরিশাল। ইয়াসির আলী রাব্বির ফিফটিও এড়াতে পারেনি খুলনার হার।

তামিম ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়াসিম জুনিয়রের বলে বোল্ড হন ১ রানে। দ্বিতীয় উইকেট জুটিতে খুলনাকে টেনে তোলার চেষ্টা করেন ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও অধিনায়ক শাই হোপ। ১২ রানে থাকা বালবার্নিকে ফিরিয়ে ৪৪ রানের জুটি ভাঙেন খালেদ আহমেদ। পরের ওভারে সাকিবের শিকার হয়ে শূন্য রানে আউট মাহমুদুল হাসান জয়।

হোপ আজ থামেন ২৪ বলে ৩৭ রানে। ৫৪ রানে ৪ উইকেট হারায় খুলনা। নাহিদুলকে নিয়ে চেষ্টা করেছিলেন ইয়াসির। তাদের ৮১ রানের জুটি ভাঙে ২৪ করে নাহিদুল আউট হলে। ৩৫ বলে অর্ধশতক তুলে নেন ইয়াসির।

শেষদিকে আর কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে খুলনার ইনিংস থামে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানে। বরিশালের হয়ে করিম জানাত নেন ৪ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বরিশালকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে। সাকিব ৪টি ছয় ও ১টি চারে ২১ বলে করেন ৩৬ রান। ইফতেখারের ৩১ বলে অপরাজিত ৫১ রানের সঙ্গে করিম জানাতের ৮ বলে ১৬ রানে ৫ উইকেটে ১৯৪ করে বরিশাল।

আরও পড়ুন:
সোহানকে জরিমানা, হারিসকে সতর্কবার্তা
সিলেটকে সরিয়ে শীর্ষে বরিশাল
মাশরাফির সিলেটের বিপক্ষে রংপুরের জয়

মন্তব্য

খেলা
The excitement of Bangladeshis about Argentina has touched Messi

আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশিদের উচ্ছ্বাস ছুঁয়েছে মেসিকে

আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশিদের উচ্ছ্বাস ছুঁয়েছে মেসিকে কাতার বিশ্বকাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় আর্জেন্টিনার একটি ম্যাচ দেখতে আসা ‍দর্শকদের একাংশ। ছবি: নিউজবাংলা
সাক্ষাৎকারগ্রহীতা আর্জেন্টিনার মানুষের উদযাপনের সূত্র ধরে মেসিকে মনে করিয়ে দেন বাংলাদেশের কথা। জবাবে আর্জেন্টিনা দলের প্রাণভোমরা বলেন, ‘হ্যাঁ, হ্যাঁ, দেখেছি আমি। সব জায়গায় মানুষ টি-শার্ট পরে ঘুরছিল। ফাইনালের আগে সোফি (আর্জেন্টাইন সাংবাদিক সোফি মার্তিনেস) বলেছিল।’

বিশ্বকাপের সময় আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশি দর্শকদের উচ্ছ্বাস-উন্মাদনা নতুন বিষয় নয়। গত বছরের নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপজুড়ে তেমনটি দেখা গেছে।

পুরো আসরে বাড়িতে পতাকা টানিয়ে, জার্সি গায়ে পরে, হৈ-হুল্লোড় করে জয় উদযাপনের মধ্য দিয়ে আর্জেন্টিনায় বুঁদ ছিলেন বাংলাদেশি দর্শকরা। তাদের এ মাতামাতির ছবি, ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়, যা নজর এড়ায়নি লাতিন আমেরিকার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক লিওনেল মেসির।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ওলেতে প্রকাশিত সাক্ষাৎকারে বাংলাদেশিদের উন্মাদনার ছবি, ভিডিও দেখার কথা জানিয়েছেন তিনি।
সাক্ষাৎকারে মেসির কাছে জানতে চাওয়া হয়েছিল, বিশ্বকাপ জয় নিয়ে তার উচ্ছ্বাসটা আগের মতো আছে কি না, যার জবাবে তিনি বলেন, ‘হ্যাঁ। কারণ এটি (বিশ্বকাপ জয়) অনন্য। সেটি করতে পারা, তার ওপর শেষটা যেভাবে হয়েছে…এরপর মানুষের আনন্দ দেখতে পাওয়া।

‘আর্জেন্টিনার মানুষ ওই একটা মাস অনেক উপভোগ করেছে। যত যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয় তাদের, সেগুলো থেকে এক মাসের জন্য তাদের বের করে আনতে পেরেছি। ওই এক মাস তারা শুধু ফুটবল আর বিশ্বকাপেই বুঁদ ছিলেন।’

এরপরই সাক্ষাৎকারগ্রহীতা বাংলাদেশের প্রসঙ্গ আনেন। আর্জেন্টিনার মানুষের উদযাপনের সূত্র ধরে তিনি মেসিকে মনে করিয়ে দেন বাংলাদেশের কথা।

জবাবে আর্জেন্টিনা দলের প্রাণভোমরা বলেন, “হ্যাঁ, হ্যাঁ, দেখেছি আমি। সব জায়গায় মানুষ টি-শার্ট পরে ঘুরছিল। ফাইনালের আগে সোফি (আর্জেন্টাইন সাংবাদিক সোফি মার্তিনেস) বলেছিল। ‘মেসি’ লেখা, আর্জেন্টিনার ১০ নম্বর আঁকা জার্সি পরে মানুষকে আনন্দ করতে দেখে খুব ভালো লেগেছে। সব জায়গাতেই এমন হয়েছে।”

আরও পড়ুন:
মাঠে ফিরেই গোল মেসির
বিশ্বকাপের পর মাঠে নামছেন মেসি
মাঠে ফিরছেন আগুয়েরো
বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মাঠে নামছে মার্চে
মেসি ‘চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নস’

মন্তব্য

খেলা
Mbappe out for three weeks

তিন সপ্তাহ মাঠের বাইরে এমবাপ্পে

তিন সপ্তাহ মাঠের বাইরে এমবাপ্পে চোট কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে এমবাপ্পে। ছবি: এএফপি
পিএসজি জানিয়েছে, এমবাপ্পের বাঁ উরুতে চোটটা একেবারে হালকা নয়। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

মপঁলিয়ের মাঠে পরশুর ম্যাচটা পিএসজি আর কিলিয়ান এমবাপ্পের জন্য স্রেফ দুঃস্বপ্নের মতো কেটেছে! ৭ মিনিটে দুই দফায় পেনাল্টিতে শট নিয়েও গোল করতে পারেননি তিনি, তা থেকে আবার ফিরতি শটও ফাঁকা পোস্টে ঢোকাতে পারেননি। এরপর ২১ মিনিটে উরুর চোটে মাঠ ছাড়তে হল।

পিএসজি জানিয়েছে, এমবাপ্পের বাঁ উরুতে চোটটা একেবারে হালকা নয়। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ম্যাচে মাথায় চোট নিয়ে মাঠ ছেড়েছেন সের্হিও রামোসও, তবে তার চোটে আরও পরীক্ষা-নিরীক্ষা হবে বলে জানিয়েছে পিএসজি।

এমবাপ্পের চোট পিএসজির জন্য বড় ধাক্কাই কারণ বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটিতে পিএসজি নামবে ১৪ ফেব্রুয়ারি।

আরও পড়ুন:
অস্ট্রেলিয়ান ওপেন জয়, নাদালকে ধরে ফেললেন জকোভিচ
নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু
পুতিনপন্থিদের সঙ্গে ছবি, জকোভিচের বাবাকে মাঠে ঢুকতে বাধা
যে কারণে ফুটবল মাঠে সাদা কার্ড
নাসিমের বোলিং তাণ্ডব, ঢাকার ষষ্ঠ হার

মন্তব্য

খেলা
England is coming to Bangladesh with a full strength team

পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড

পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত
তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ইংল্যান্ডের ঢাকায় আসার কথা আগামী ২৪ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই।

প্রায় সাড়ে ৬ বছর পর চলতি মাসে বাংলাদেশ সফরে আসেব ইংল্যান্ড। গুঞ্জন ছিল, পাকিস্তান সুপার লিগের কারণে একাধিক তারকা ক্রিকেটারকে পাবে না দলটি। তবে আজ জস বাটলারের নেতৃত্ব ঘোষিত দলে তারকা ক্রিকেটারদের প্রায় সবাই-ই আছেন। অ্যালেক্স হেলস, স্যাম বিলিংসরা না থাকলেও বাংলাদেশে আসছেন মঈন আলী, ডাভিড ম্যালান, জফরা আর্চার, স্যাম কারেন, আদিল রশিদ, ক্রিস ওকস, মার্ক উডের মতো অভিজ্ঞরা।

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ইংল্যান্ডের ঢাকায় আসার কথা আগামী ২৪ ফেব্রুয়ারি। ১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই। বাংলাদেশ সফরে আসার আগে আজ দুই ফরম্যাটের জন্য ১৫ সদস্যের আলাদা দুটি দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ডের ওয়ানডে দল

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারেন, সাকিব মাহমুদ, ডাভিড ম্যালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিনস, ক্রিস ওকস ও মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারেন, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডাভিড ম্যালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

আরও পড়ুন:
হাথুরুসিংহেই বাংলাদেশের কোচ
বিসিবির হেড অফ প্রোগ্রামস ডেভিড মুর
ভেতরের কথা জানলে সাকিব এমনটা বলতেন না: বিসিবি
মার্চে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় ইংলিশদের

মন্তব্য

p
উপরে