× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

খেলা
Legendary footballer Peles condition is stable
hear-news
player
google_news print-icon

পেলের অবস্থা স্থিতিশীল

পেলের-অবস্থা-স্থিতিশীল
কিংবদন্তি ফুটবলার পেলে। ছবি: সংগৃহীত
৮২ বছর বয়সী পেলেকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এমন একসময় এই কিংবদন্তি হাসপাতালে ভর্তি হলেন, যখন কাতারে বিশ্বকাপে লড়ছেন তার উত্তরসূরিরা।

শ্বাসতন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের অবস্থা স্থিতিশীল।

স্থানীয় সময় শুক্রবার চিকিৎসকদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল জাজিরা

৮২ বছর বয়সী পেলেকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এমন একসময় এই কিংবদন্তি হাসপাতালে ভর্তি হলেন, যখন কাতারে বিশ্বকাপে লড়ছেন তার উত্তরসূরিরা।

হাসপাতাল কর্তৃপক্ষ বিবৃতিতে জানিয়েছে, পেলের শ্বাসতন্ত্রের সংক্রমণ দেখা দিয়েছে। বৃহস্পতিবার থেকে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এতে আরও জানানো হয়, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে কিছুটা উন্নতিও দেখা যাচ্ছে। হাসপাতালে রেখেই আগামী কিছুদিন তাকে চিকিৎসা দেয়া হবে।

১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপজয়ী কিংবদন্তি এডসন অ্যারানটিস দো নাসিমেন্তো বিশ্বজুড়ে পরিচিত পেলে নামেই। তাকে বলা হয় সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়।

কয়েক বছর ধরে ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন পেলে। গত বছর তার কোলন টিউমারও ধরা পড়ে। শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ হওয়ায় তাকে আর সেভাবে প্রকাশ্যে দেখা যায় না এখন।

বাবার অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পর তার ভক্তদের আশ্বস্ত করেছেন পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। ইনস্টাগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন, বাবার শরীর নিয়ে গণমাধ্যমে বেশ উদ্বেগ। তবে জরুরি বা ভয়ংকর কিছু নেই।

পেলের অসুস্থতার খবরে বিশ্বজুড়ে অসংখ্য ভক্ত উদ্বেগ প্রকাশ করেছেন। কাতারের স্টেডিয়াম থেকেও তার আরোগ্য কামনা করে বার্তা দেয়া হয়।

এ নিয়ে ইনস্টাগ্রামে শুভাকাঙক্ষী-ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পেলে। বৃহস্পতিবার পোস্টে তিনি লেখেন, এই ধরনের ইতিবাচক বার্তা পাওয়া সব সময়ই ভালো লাগে। এই শ্রদ্ধার জন্য কাতারকে ধন্যবাদ। যারা আমাকে ভালোবাসা পাঠিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ।

আরও পড়ুন:
যুদ্ধ বন্ধ করুন: পুতিনকে পেলে
হাসপাতাল থেকে ছাড়া পেলেন পেলে
ফের হাসপাতালে পেলে

মন্তব্য

আরও পড়ুন

খেলা
That is why the white card on the football field

যে কারণে ফুটবল মাঠে সাদা কার্ড

যে কারণে ফুটবল মাঠে সাদা কার্ড রোববার স্পোর্টিং লিসবন ও বেনফিকার নারী দলের একটি ম্যাচে রেফারি দেখান সাদা কার্ড রেফারি কাতারিনা কাম্পোস। ছবি: এএফপি
গত রোববার স্পোর্টিং লিসবন ও বেনফিকার নারী দলের একটি ম্যাচে রেফারি দেখান সাদা কার্ড! ম্যাচ চলাকালীন বিরতির খানিক আগে ডাগআউটে একজন অসুস্থ হয়ে পড়েন। তখন দুই দলের মেডিকেল স্টাফরা তার চিকিৎসা করেন। তখন তাদের উদ্দেশ্যে ওই সাদা কার্ড দেখান রেফারি কাতারিনা কাম্পোস।

ফুটবলের ইতিহাসে প্রথম বার ঘটল এমন ঘটনা। পর্তুগাল সাক্ষী থাকল সেই ঘটনার।

গত রোববার স্পোর্টিং লিসবন ও বেনফিকার নারী দলের একটি ম্যাচে রেফারি দেখান সাদা কার্ড! ম্যাচ চলাকালীন বিরতির খানিক আগে ডাগআউটে একজন অসুস্থ হয়ে পড়েন। তখন দুই দলের মেডিকেল স্টাফরা তার চিকিৎসা করেন। তখন তাদের উদ্দেশে ওই সাদা কার্ড দেখান রেফারি কাতারিনা কাম্পোস।

লাল ও হলুদ কার্ড ফুটবল ম্যাচের অবিচ্ছেদ্য অংশ, তবে ফুটবল খেলাকে আকর্ষণীয় করে তুলতে ও আরও বেশি রোমাঞ্চকর করতেই পর্তুগালে নেয়া হয়েছে বেশ কিছু উদ্যোগ। যার অন্যতম হল সাদা কার্ড।

পর্তুগালের ক্রীড়াবিষয়ক সংস্থা ন্যাশনাল প্ল্যান ফর এথিক্স ইন স্পোর্ট জানায়, ফেয়ার প্লে-কে স্বীকৃতি দিতেই এই উদ্যোগ। পরিষ্কার -পরিচ্ছন্ন ফুটবল খেলাকে উৎসাহ জোগাতেই প্রথম ব্যবহার করা হয়েছে সাদা কার্ড।

এ ঘটনায় স্টেডিয়ামে উপস্থিত দর্শকেরাও করতালি দিয়ে অভিনন্দন জানিয়েছেন রেফারিকে। তবে এর অনেক আগেই উয়েফা সভাপতি মিশেল প্লাতিনি প্রস্তাব দিয়েছিলেন সাদা কার্ড ব্যবহারের। রেফারির সিদ্ধান্তে কোনো ফুটবলার ভিন্নমত হলে শাস্তি হিসেবে এটি দেখানোর কথা জানিয়েছিলেন তিনি। প্লাতিনি সাদা কার্ড পাওয়া খেলোয়াড়দের ১০ মিনিটের জন্য মাঠের বাইরে রাখার প্রস্তাব করেছিলেন।

আরও পড়ুন:
কাতালান ডার্বিতে পয়েন্ট হারাল বার্সেলোনা
সাফজয়ী নারী ফুটবল দলকে সোনালী ব্যাংকের সংবর্ধনা
পেলেকে শেষবিদায় জানাতে ভক্তদের ভিড়
‘আকাশ থেকেও ঝরেছে অশ্রু’
চলে গেলেন ফুটবল সম্রাট

মন্তব্য

খেলা
Juventus penalty dropped 7 steps

ইউভেন্তুসের শাস্তি, নেমে গেল ৭ ধাপ

ইউভেন্তুসের শাস্তি, নেমে গেল ৭ ধাপ
দলবদল সম্পর্কিত আর্থিক বিষয় নিয়ে মিথ্যাচারের অভিযোগে ১৫ পয়েন্ট কেটে নেয়া হয়েছে রেকর্ড ৩৪ বারের ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুসের। তবে এফআইজিসির দেয়া শাস্তির বিরুদ্ধে ক্লাবটি আপিল করবে বলে জানিয়েছে।

ইতালির ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) শাস্তির খড়গ নেমে এল ইউভেন্তুসের ওপর। দলবদলের আয় বেশি দেখিয়ে ক্লাবের হিসাব মেলানোর চেষ্টা করেছিল ইউভেন্তুস। পরিণতি ভালো হলো না। কাটা পড়ল ক্লাবটির ১৫ পয়েন্ট। সঙ্গে ক্লাবের ১১ জন সাবেক এবং বর্তমান পরিচালকও পেয়েছেন বিভিন্ন মেয়াদের নিষেধাজ্ঞা।

১৫ পয়েন্ট কাটা যাওয়ার ফলে সিরি আ-র পয়েন্ট টেবিলে তৃতীয় থেকে দশম স্থানে নেমে গেছে রেকর্ড ৩৪ বারের ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

দলবদল সম্পর্কিত আর্থিক বিষয় নিয়ে মিথ্যাচারের অভিযোগে ২০২১ সালে ইতালির দশটি ক্লাব এবং ৫৯ ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করে এফআইজিসি। তবে গত বছরের এপ্রিলে দেশটির কেন্দ্রীয় আদালত সবাইকে এই অভিযোগ থেকে খালাস দেয়।

কিন্তু গত ডিসেম্বরে কেন্দ্রীয় কৌঁসুলি সেই রায়ের বিরুদ্ধে আপিল করেন। একই সময়ে ইউভেন্তুসের আর্থিক বিষয়গুলো নিয়ে তুরিনের কৌঁসুলিদের তদন্তে পাওয়া যায় চাঞ্চল্যকর কিছু নতুন তথ্য-প্রমাণ।

এফআইজিসির দেয়া শাস্তির বিরুদ্ধে ইউভেন্তুস আপিল করবে বলে জানিয়েছেন ক্লাবটির আইনজীবীরা।

আরও পড়ুন:
সুপার কাপ ফাইনালের আগে ছিটকে গেলেন রিয়ালের ভাজকুয়েজ
টিভিতে আজ দেখবেন মেসি-নেইমারদের খেলা
পাকিস্তানে সিরিজ জয় নিউজিল্যান্ডের
টিভিতে আজকের খেলা
ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় মরক্কোর কোচ

মন্তব্য

খেলা
Brazilian football star Dani Alvez has been arrested by the police

তরুণীর অন্তর্বাস স্পর্শের অভিযাগে পুলিশে ধরেছে দানি আলভেজকে

তরুণীর অন্তর্বাস স্পর্শের অভিযাগে পুলিশে ধরেছে দানি আলভেজকে
তরুণীর অভিযোগ, বার্সেলোনা কিংবদন্তি আলভেজ গত ৩০ ডিসেম্বর একটি নৈশ ক্লাবে অনুমতি ছাড়া তার অন্তর্বাস স্পর্শ করেন।

ব্রাজিলিয়ান ফুটবল তারকা দানি আলভেজকে এক তরুণীকে যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্পেনে পুলিশের হাতে স্থানীয় সময় শুক্রবার সকালে তিনি গ্রেপ্তার হন বলে প্রতিবেদনে জানিয়েছে ইন্ডিয়া টুডে

ওই তরুণীর অভিযোগ, বার্সেলোনা কিংবদন্তি আলভেজ গত ৩০ ডিসেম্বর একটি নৈশ ক্লাবে অনুমতি ছাড়া তার অন্তর্বাস স্পর্শ করেন।

তবে অভিযোগ করেছেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তার মুখপাত্র বলেছেন, আসলে এ রকম কিছুই ঘটেনি।

স্পেনের সংবাদমাধ্যমগুলো বলছে, বার্সেলোনার জনপ্রিয় সাটন নাইট ক্লাবে বন্ধুবান্ধবদের নিয়ে বছর শেষের উদযাপনে গিয়েছিলেন দানি আলভেজ। ওই সময় তিনি সম্মতি ছাড়াই এক নারীর অন্তর্বাসের ভেতর হাত ঢুকিয়ে দেন বলে অভিযোগ।

ঘটনার আকস্মিকতায় প্রথমে ঘাবড়ে যান ওই তরুণী। পরে বন্ধু ও নিরাপত্তারক্ষীদের ডেকে আনেন তিনি। কিছু সময়ের মধ্যে নাইট ক্লাব ছাড়েন দানি আলভেজ।

এক পর্যায় দানি আলভেজের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেন ওই তরুণী। বার্সেলোনার আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, আলভেজের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখা হবে।

গ্রেপ্তারের পর এই ফুটবল তারকাকে এখন রিমান্ডে নেয়া হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য

খেলা
Amitabh Bachchan in Messi Ronaldo duel

মেসি-রোনালডো দ্বৈরথে অমিতাভ বচ্চন

মেসি-রোনালডো দ্বৈরথে অমিতাভ বচ্চন সৌদির কিং ফাহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার রোনালডোর সঙ্গে করমর্দন করছেন অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত
ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার দেড় মাস পর আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালডো। তবে আচরণবিধি ভাঙায় রোনালদোকে নিষেধাজ্ঞা দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। তাই নতুন ক্লাবে যোগ দিয়ে এ ম্যাচ দিয়েই সৌদিতে অভিষেক হয়েছে এই তারকার।

২৫ মাস পর একে অপরের মুখোমুখি হয়েছেন বিশ্বফুটবলের দুই সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালডো এবং লিওনেল মেসি। সৌদির ফুটবল নিয়ন্ত্রক সংস্থার আমন্ত্রণে বৃহস্পতিবার রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে দেশটির অল স্টার ফুটবল দলের সঙ্গে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে পিএসজি।

হাইভোল্টেজ এ ম্যাচে মেসি ও রোনালডোকে শুভেচ্ছা জানাতে মাঠে ছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার দেড় মাস পর আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালডো। তবে আচরণবিধি ভাঙায় রোনালদোকে নিষেধাজ্ঞা দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। তাই নতুন ক্লাবে যোগ দিয়ে এ ম্যাচ দিয়েই সৌদিতে অভিষেক হয়েছে এই তারকার। খেলছেন অল স্টার দলটির অধিনায়ক হিসেবে।

অপর দিকে পিএসজি একাদশে মেসি ছাড়াও আছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে। এছাড়া দলটিতে রয়েছে বিশ্বকাপে প্রথম আরব দেশ হিসেবে মরক্কোকে সেমিফাইনালে নিয়ে যাওয়ার অন্যতম নায়ক আশরাফ হাকিমি।

আরও পড়ুন:
নিষেধাজ্ঞায় আল নাসরে অভিষেক পেছাল রোনালডোর
রোনালডোয় মাতোয়ারা সৌদি (ফটো স্টোরি)
রোনালডোকে ‘সর্বকালের সেরা ফুটবলার’ বলল আল নাসর
আল নাসরে যোগ দিতে সৌদি আরবে রোনালডো
মেসিকেও চেয়েছিলেন আল-নাসর কোচ

মন্তব্য

খেলা
Messi coming to Bangladesh in June

জুনে বাংলাদেশে আসছেন মেসিরা!

জুনে বাংলাদেশে আসছেন মেসিরা! বিশ্বকাপ ট্রফি হাতে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ছবি: সংগৃহীত
মেসিদের ঢাকায় আসা অনেকটাই নিশ্চিত বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসবে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা দল।

আগামী জুনে ম্যাচ খেলতে ঢাকায় আসছেন বিশ্বজয়ী আর্জেন্টিনা, তবে কোন দেশের বিপক্ষে তারা ম্যাচ খেলবে তা এখনো চূড়ান্ত হয়নি।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিউজবাংলাকে জানিয়েছেন, মেসিদের বাংলাদেশে আনার জন্য অনেক দিন ধরেই চেষ্টা করা হচ্ছে। কিছু শর্তপূরণ সাপেক্ষে জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে পারে।

বাফুফে সূত্রে জানা গেছে, আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে কয়েকটি দেশের নাম প্রস্তাব করা হবে। সেখান থেকে বাছাই করে দল নির্বাচন করা হতে পারে। তবে মেসিদের ঢাকায় আসা অনেকটাই নিশ্চিত বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসবে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা দল।

মেসির আর্জেন্টিনা ঢাকায় আসা নিয়ে কাজী সালাউদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। ওরা আমাদের জানিয়েছে যে জুনের ফিফা উইন্ডোতে আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশনে সমস্যা না হলে জুনে ওরা আসবে বলাই যায়।’

আর্জেন্টিনা এলে কোথায় খেলা হবে এমন প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই খেলা হবে। আমরা আজ জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছি জরুরি ভিত্তিতে এই স্টেডিয়ামের চলমান সংস্করণ কাজ জুনের আগেই করে দিতে। তারা রাজি হয়েছে।

২০১১ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশে আর্জেন্টিনা একটি প্রীতি ম্যাচ খেলেছিল। সেই ম্যাচে মেসিদের প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। সেই ম্যাচে ৩-১ গোলে জয় পায় মেসির আর্জেন্টিনা।

আরও পড়ুন:
বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মাঠে নামছে মার্চে
মেসি ‘চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নস’
অনুশীলনে ফিরে গার্ড অফ অনার পেলেন মেসি
পরের বিশ্বকাপও খেলবেন মেসি, আশাবাদ ম্যাকঅ্যালিস্টারের
মেসিকেও চেয়েছিলেন আল-নাসর কোচ

মন্তব্য

খেলা
Super Cup Bursary by blowing Real

রিয়ালকে উড়িয়ে সুপার কাপ বার্সার

রিয়ালকে উড়িয়ে সুপার কাপ বার্সার শিরোপা নিয়ে উচ্ছ্বাস বার্সার ফুটবলারদের। ছবি: সংগৃহীত
নিজেদের হারিয়ে খুঁজতে থাকা রিয়ালকে ম্যাচের শুরু থেকেই চেপে ধরে কাতালানরা। নিজেদের ছায়া হয়ে ছিলেন কারিম বেনজেমা-ভিনিসিয়াস-লুকা মডরিচরা।

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা ধরে তুলেছে বার্সেলোনা।

বছরের প্রথম এল ক্লাসিকো জেতার পাশাপাশি দলটি ঘরে তুলেছে টুর্নামেন্টের ১৪তম শিরোপা।

নিজেদের হারিয়ে খুঁজতে থাকা রিয়ালকে ম্যাচের শুরু থেকেই চেপে ধরে কাতালানরা। নিজেদের ছায়া হয়ে ছিলেন কারিম বেনজেমা-ভিনিসিয়াস-লুকা মডরিচরা।

শুরু থেকেই আধিপত্য ধরে খেলা বার্সা ম্যাচের ৩৩ মিনিটেই পেয়ে যায় প্রথম গোলের দেখা। রবার্ট লেওয়ানডোভস্কির এগিয়ে দেয়া বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন গাভি।

প্রথমার্ধে এ দুই তারকার সুবাদে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। দ্বিতীয়বার গাভি গোল করান লেওয়ানডোভস্কিকে দিয়ে। আর তাতেই ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় চাভির শিষ্যরা।

৬৯ মিনিটে পেদ্রি একাই বল টেনে নিয়ে রিয়ালের ডিফেন্স চিরে ব্যবধান করেন ৩-০। আর তাতে জয় অনেকটাই সুনিশ্চিত হয়ে পড়ে বার্সার।

এরপর শেষ দিকে কেবল সান্ত্বনাসূচক গোল আসে রিয়ালের বেনজেমার পা থেকে। আর তাতেই ৩-১ গোলের বড় জয় দিয়ে শিরোপা ঘরে তোলে কাতালানরা।

আরও পড়ুন:
মেসির হাতে ব্যালন ডর দেখতে চান লেওয়ানডোভস্কি
মেসির ফেরা নিয়ে উচ্চাশা নেই বার্সেলোনা প্রেসিডেন্টের
পিকের বিদায়ী ম্যাচে ১০ জন নিয়ে জিতল বার্সা
পিকেকে জয় দিয়ে বিদায় জানাল কাম্প ন্যু
ফুটবলকে বিদায় জানালেন বার্সেলোনার পিকে

মন্তব্য

খেলা
Reals Vazquez was knocked out before the Super Cup final

সুপার কাপ ফাইনালের আগে ছিটকে গেলেন রিয়ালের ভাজকুয়েজ

সুপার কাপ ফাইনালের আগে ছিটকে গেলেন রিয়ালের ভাজকুয়েজ রিয়াল মাদ্রিদের জার্সিতে মিডফিল্ডার লুকাস ভাজকুয়েজ। ছবি: সংগৃহীত
স্প্যানিশ গণমাধ্যমের দাবি পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে ভাসকুয়েজের অন্তত ছয় সপ্তাহের সময় লাগবে। এই সময়ের মধ্যে তিনি লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচে খেলতে পারবেন না।

গোঁড়ালির চোটের কারণে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে খেলতে পারছেন না রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকাস ভাজকুয়েজ।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালের ম্যাচে গোঁড়ালির চোটে পড়েন এই মিডফিল্ডার।

৩১ বছর বয়সী ভাজকুয়েজ চলতি মৌসুমে ১৫টি ম্যাচ খেলেছেন। শেষ ম্যাচে গোঁড়ালির সমস্যার কারনে ৬৮ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদের মেডিক্যাল দল কিছু পরীক্ষার পর জানিয়েছে ভাজকুয়েজের ডান গোঁড়ালির পেশিতে টান পড়েছে, তবে তাকে সার্বক্ষনিক পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

স্প্যানিশ গণমাধ্যমের দাবি, পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে ভাসকুয়েজের অন্তত ছয় সপ্তাহের সময় লাগবে। এই সময়ের মধ্যে তিনি লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলর ম্যাচও খেলতে পারবেন না।

ডিফেন্ডার আলবারো ওডিরোজোলাও চলতি মৌসুমে ইনজুরি সমস্যায় রয়েছে। এর অর্থ হচ্ছে রাইট-ব্যাক হিসেবে একমাত্র ডানি কারভাহাল এই মুহূর্তে ফিট অবস্থায় রয়েছে।

রিয়াল মাদ্রিদের সঙ্গে ভাসকুয়েজের বর্তমান চুক্তি ১৮ মাস বাকি রয়েছে। একইসঙ্গে রাইট-ব্যাক ও রাইট-উইঙ্গার হিসেবে খেলার যোগ্যতা থেকে এই স্প্যানিশ কার্লো আনচেলত্তির দলে গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন।

রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন:
পাকিস্তানে সিরিজ জয় নিউজিল্যান্ডের
ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় মরক্কোর কোচ
আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল অস্ট্রেলিয়ার

মন্তব্য

p
উপরে