× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

খেলা
By following the principles and ideals of Sheikh Kamal the youth will uplift the status of the country at the international level Prime Minister
hear-news
player
print-icon

শেখ কামাল পুরস্কার পেলেন দিয়া, শরীফুল ও লিটন

শেখ-কামাল-পুরস্কার-পেলেন-দিয়া-শরীফুল-ও-লিটন
ছবি কোলাজ: নিউজবাংলা
ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে লিটন কুমার দাস (ক্রিকেট), আবদুল্লাহ হেল বাকী (শ্যুটিং) এবং মোল্লা সাবিরা সুলতানা (ভারোত্তোলন) পুরস্কার পেয়েছেন। উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন দুইজন। দিয়া সিদ্দিকী (আর্চারি) ও শরীফুল ইসলাম (ক্রিকেট)।

এ বছর শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়েছে ৭টি বিভাগে ৯ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠান। ক্রীড়াবিদদের মধ্যে রয়েছেন লিটন দাস, শরীফুল ইসলাম ও দিয়া সিদ্দিকী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে নগরীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রীর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০২২ সালের মর্যাদাপূর্ণ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কারের জন্য ৭টি বিভাগে ৯জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দুটি সংস্থাকে মনোনীত করে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে গত বছর থেকে এ পুরস্কার দেয়া হচ্ছে।

প্রবীণ ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ আজীবন সম্মাননা পেয়েছেন। ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে লিটন কুমার দাস (ক্রিকেট), আবদুল্লাহ হেল বাকী (শ্যুটিং) এবং মোল্লা সাবিরা সুলতানা (ভারোত্তোলন) পুরস্কার পেয়েছেন।

উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন দুইজন। দিয়া সিদ্দিকী (আর্চারি) ও শরীফুল ইসলাম (ক্রিকেট)। ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম।

ক্রীড়া ফেডারেশন ক্যাটাগরিতে বাংলাদেশ অলিম্পিক সমিতি এবং ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পুরস্কার লাভ করে।

ক্রীড়া সাংবাদিক হিসেবে কাশীনাথ বসাক পুরস্কার পান। পুরস্কার বিজয়ীরা পেয়েছেন ১ লাখ টাকা, একটি ক্রেস্ট ও সনদ।

আরও পড়ুন:
২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনে চার দেশের বিড
খুনিচক্র আমাকেও সরাতে চায়: প্রধানমন্ত্রী
ইউরোপে নারী ফুটবল পেছনে ফেলল পুরুষদের

মন্তব্য

আরও পড়ুন

খেলা
Todays game on TV

টিভিতে আজকের খেলা

টিভিতে আজকের খেলা

ক্রিকেট

ইংল্যান্ড-সাউথ আফ্রিকা ৩য় দিন
বিকেল ৪টা, সনি টেন টু

ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড ২য় ওয়ানডে
রাত ১২টা, টি স্পোর্টস

ফুটবল

সেভিয়া-ভায়াদোলিদ
রাত ২টা, স্পোর্টস এইটিন-ওয়ান

আরও পড়ুন:
টিভিতে আজকের খেলা
টিভিতে আজকের খেলা
টিভিতে আজকের খেলা

মন্তব্য

খেলা
Todays game on TV

টিভিতে আজকের খেলা

টিভিতে আজকের খেলা ভারত-জিম্বাবুয়ে ম্যাচ। প্রতীকী ছবি
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বৃহস্পতিবার স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে ভারত। বিকেলে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পাকিস্তান।

ক্রিকেট

প্রথম ওয়ানডে
জিম্বাবুয়ে-ভারত
দুপুর সোয়া ১টা, সনি সিক্স।

দ্বিতীয় ওয়ানডে
নেদারল্যান্ডস-পাকিস্তান
বিকেল ৩টা, টি স্পোর্টস/ইউটিউব।

লর্ডস টেস্ট, দ্বিতীয় দিন
ইংল্যান্ড-সাউথ আফ্রিকা
বিকেল ৪টা, সনি টেন ২।

দ্বিতীয় ওয়ানডে
বাংলাদেশ ‘এ’ বনাম ওয়েস্ট ইন্ডিজ ‘এ’
সন্ধ্যা সাড়ে ৭টা, ইউটিউব/উইন্ডিজ ক্রিকেট।

ফুটবল

অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবল
ফ্রান্স-সাউথ কোরিয়া
সকাল ৮টা, টি স্পোর্টস।

অন্যান্য

টেনিস
সিনসিনাটি মাস্টার্স
রাত ৯টা, স্পোর্টস ১৮-১।

এশিয়ান ট্যুর গলফ
ইন্টারন্যাশনাল সিরিজ কোরিয়া
বেলা সোয়া ১১টা, ইউরোস্পোর্ট।

আরও পড়ুন:
টিভিতে আজকের খেলা

মন্তব্য

খেলা
Bangladesh Silver in Archery Compound at Islamic Solidarity Games

ইসলামিক সলিডারিটি গেমসে আর্চারি কম্পাউন্ডে বাংলাদেশের রৌপ্য

ইসলামিক সলিডারিটি গেমসে আর্চারি কম্পাউন্ডে বাংলাদেশের রৌপ্য বাংলাদেশ আর্চারি দল। ফাইল ছবি
কম্পাউন্ড নারী টিম ইভেন্টের ফাইনালে তুরকিয়ের ২২৯-২২২ পয়েন্টে হেরেছে রোকসানা আক্তার, শ্যামলী রায় ও পুষ্পিতা জামানের বাংলাদেশ দল।

তুরস্কের কোনিয়াতে ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে আর্চারি কম্পাউন্ড নারী টিম ইভেন্টে রৌপ্য জিতেছে বাংলাদেশ। রিকার্ভ টিম ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশের পুরুষ ও নারী দল।

বুধবার অনুষ্ঠিত কম্পাউন্ড নারী টিম ইভেন্টের ফাইনালে তুরকিয়ের ২২৯-২২২ পয়েন্টে হেরেছে রোকসানা আক্তার, শ্যামলী রায় ও পুষ্পিতা জামানের বাংলাদেশ দল।

রিকার্ভ দলগত ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৬-০ সেটে জয়লাভ করে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, রোমান সানা ও সাগর ইসলামকে নিয়ে গঠিত বাংলাদেশ দল। এর আগে সেমিফাইনালে তারা হারে ইন্দোনেশিয়ার কাছে।

নারীদের দলগত রিকার্ভের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৬-২ সেটে জয় নিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়ের বাংলাদেশ দল।

আরও পড়ুন:
ইসলামিক সলিডারিটি গেমসে রোমান ও দিয়ার হতাশার দিন
র‍্যাঙ্কিং আর্চারির রিকার্ভে সেরা রোমান ও বিউটি
এশিয়ান আর্চারিতে তিন স্বর্ণ হাতছাড়া বাংলাদেশের

মন্তব্য

খেলা
Farewell to Serena in the first round

সিনসিনাটি ওপেনের প্রথম রাউন্ডে বিদায় সেরিনার

সিনসিনাটি ওপেনের প্রথম রাউন্ডে বিদায় সেরিনার সেরিনা উইলিয়ামসের বিপক্ষে জয়ের পর তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন এমা রাদুকানু । ছবি: টুইটার
ইউএস ওপেন বিজয়ী ব্রিটিশ টিনএজার এমা রাদুকানুর কাছে ৬-৪, ৬-০ গেমে সরাসরি হেরে হয়ে বিদায় নেন। এর মাধ্যমে বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন সেরিনা।

সিনসিনাটি মাস্টার্সের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন সেরিনা উইলিয়ামস। মঙ্গলবার তিনি ইউএস ওপেন বিজয়ী ব্রিটিশ টিনএজার এমা রাদুকানুর কাছে ৬-৪, ৬-০ গেমে সরাসরি হেরে হয়ে বিদায় নেন। এর মাধ্যমে বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন সেরিনা।

গত সপ্তাহে সেরিনা ইঙ্গিত দিয়েছিলেন এ বছরের ইউএস ওপেনের পর তিনি টেনিসকে বিদায় জানাতে যাচ্ছেন। পরাজয়ের পর সাংবাদিকদের কিছু না বলেই তড়িঘড়ি করে কোর্ট ত্যাগ করেন ৪০ বছর বয়সী সেরিনা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও তিনি উপস্থিত ছিলেন না।

২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরিনার বিপক্ষে এটাই হয়তো রাদুকানুর শেষ ম্যাচ। মঙ্গলবার রাতে দুই সেটের শুরুতে ব্রেক পয়েন্ট অর্জন করেন রাদুকানু। সেটা থেকে আর ফিরতে পারেননি সেরিনা।

ম্যাচ শেষে রাদুকানু বলেন, ‘প্রথম পয়েন্ট থেকে শেষ পয়েন্ট পর্যন্ত আমি বেশ নার্ভাস ছিলাম। সেরিনা একজন বিপদজনক খেলোয়াড়। যে কোনো পরিস্থিতিত ম্যাচে ফিরে আসার যোগ্যতা তার আছে। আমাকে সবসময় ম্যাচে নজর রাখতে হয়েছে।’

২০১৪ ও ২০১৫ সালে সিনসিনাটি মাস্টার্স বিজয়ী সেরিনা এ বছর চতুর্থ ম্যাচে কোর্টে নামলেন। ইনজুরির কারনে দীর্ঘদিন বিশ্রামে থাকার পর উইম্বলডনের মাধ্যমে কোর্টে ফিরেছিলেন অভিজ্ঞ এ তারকা। গত বছর সেপ্টেম্বরে বাছাই খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার শুরু করা ব্রিটিশ রাদুকানু গত বছর এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন।

আরও পড়ুন:
চোটের কারণে টরন্টো মাস্টার্সের প্রথম রাউন্ড থেকে ওসাকার বিদায়
ইউএস ওপেনই শেষ সেরিনার
র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেন মেডভেডেভ

মন্তব্য

খেলা
Todays game on TV

টিভিতে আজকের খেলা

টিভিতে আজকের খেলা ইংল্যান্ড টেস্ট দল। ছবি: সংগৃহীত
তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বুধবার স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সাউথ আফ্রিকা। অন্যদিকে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।

ক্রিকেট

প্রথম ওয়ানডে
ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড
রাত ১২টা, ইউটিউব/টি স্পোর্টস

লর্ডস টেস্টের প্রথম দিন
ইংল্যান্ড-সাউথ আফ্রিকা
বিকেল ৪টা, সনি টেন ২।

ফুটবল

অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবল
ব্রাজিল-কোস্টারিকা
সকাল ৮টা, টি স্পোর্টস।

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ
প্লে-অফ প্রথম লেগ
রাত ১টা, সনি টেন ২।

অন্যান্য

টেনিস

সিনসিনাটি মাস্টার্স
রাত সাড়ে ৯টা, স্পোর্টস ১৮-১।

আরও পড়ুন:
টিভিতে আজকের খেলা

মন্তব্য

খেলা
Roman and Dias day of despair at the Islamic Solidarity Games

ইসলামিক সলিডারিটি গেমসে রোমান ও দিয়ার হতাশার দিন

ইসলামিক সলিডারিটি গেমসে রোমান ও দিয়ার হতাশার দিন অনুশীলনে বাংলাদেশের দুই সেরা আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। ফাইল ছবি
দিয়া সিদ্দিকী ৭-৩ সেটে স্বাগতিক আর্চার আনাগোই ইয়াসেমিন ইসেমের কাছে আর রোমান সানা ৬-০ সেটে হেরে গেছেন উজবেকিস্তানের উনগালভ ওজোদবেকের কাছে।

তুরকিয়ের কোনিয়াতে চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরের রিকার্ভ এককে হেরে গেছেন বাংলাদেশের দুই তারকা আর্চার দিয়া সিদ্দিকী ও রোমান সানা। ফলে একক থেকে পদক জয়ের আর কোনো সম্ভাবনা নেই বাংলাদেশের।

রিকার্ভ নারী এককের এলিমিনেশন রাউন্ডের কোয়ার্টার ফাইনালে দিয়া সিদ্দিকী ৭-৩ সেটে স্বাগতিক আর্চার আনাগোই ইয়াসেমিন ইসেমের কাছে হেরে গেছেন। ছেলেদের এককের এলিমিনেশন রাউন্ডে কোয়ার্টার ফাইনালে রোমান সানা ৬-০ সেটে হেরে গেছেন উজবেকিস্তানের উনগালভ ওজোদবেকের কাছে।

এছাড়া কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়েছেন বাংলাদেশ দলের অন্য দুই আর্চার মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলাম।

রুবেল তুরকিয়ের এ কে সামেটের কাছে ৬-০ সেটে পরাজিত হয়েছেন। আর সাগর ৭-১ সেটে হেরে যান স্বাগতিক আর্চার আজোজ মেটের কাছে।

নারীদের কম্পাউন্ড বিভাগে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফলে, সেখান থেকে অন্তত একটি পদক নিশ্চিতভাবেই পাচ্ছে বাংলাদেশ।

আরও পড়ুন:
র‍্যাঙ্কিং আর্চারির রিকার্ভে সেরা রোমান ও বিউটি
এশিয়ান আর্চারিতে তিন স্বর্ণ হাতছাড়া বাংলাদেশের
আর্চারি বিশ্বকাপ থেকে বিদায় রোমান সানাদের

মন্তব্য

খেলা
Todays game on TV

টিভিতে আজকের খেলা

টিভিতে আজকের খেলা পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি
নেদারল্যান্ডসের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ খেলতে নামছে পাকিস্তান।

ক্রিকেট

নেদারল্যান্ডস বনাম পাকিস্তান - ১ম ওয়ানডে

বিকাল ৩টা, টি স্পোর্টস

ফুটবল

চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্ব

রাত ১টা, সনি টেন টু

আরও পড়ুন:
টিভিতে আজকের খেলা
টিভিতে আজকের খেলা
টিভিতে আজকের খেলা

মন্তব্য

p
উপরে