অস্ট্রেলিয়ার ৪১ বছরের প্রতীক্ষার অবসান ঘটালেন বার্টি

অস্ট্রেলিয়ার ৪১ বছরের প্রতীক্ষার অবসান ঘটালেন বার্টি

প্রথম উইম্বলডন ট্রফি হাতে অ্যাশলি বার্টি। ছবি: টুইটার

অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সেন্টার কোর্টে প্রথম সেটে ৬-৩ জেতেন বার্টি। দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান প্লিসকোভা। ৭-৬ সেটে জিতে ম্যাচে ব্যাক করেন এই চেক তারকা। শেষ সেটটা ৬-৩ ব্যবধানে নিজের করে ফেলেন বার্টি।

রোমাঞ্চকর ফাইনাল শেষে নতুন রাণী পেল উইম্বলডন। সাবেক এক নম্বর র‌্যাঙ্কিংয়ের টেনিস খেলোয়াড় ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে উইম্বলডনের শিরোপা জিতেছেন অ্যাশলি বার্টি। প্রথমবারের মতো এই গ্র্যান্ড স্লাম জিতলেন অস্ট্রেলিয়ার তারকা।

আর ফ্রেঞ্চ ওপেনের পর ক্যারিয়ারের ঝুলিতে দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জেতেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ২৫ বছর বয়সী এই তারকা।

এবার উইম্বলডনে যে নতুন রাণী পাচ্ছে তা আগেই জানা ছিল। প্রথমবারের মতো ফাইনালে ওঠেন বার্টি ও দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠেন চেক রিপাবলিকের প্লিসকোভা।

ফাইনালের ঝাঁঝটাও যেন বয়ে গেল সবুজ ঘাসে।

লন্ডনের অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সেন্টার কোর্টে প্রথম সেটে ৬-৩ জেতেন বার্টি। দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান প্লিসকোভা। ৭-৬ সেটে জিতে ম্যাচে ব্যাক করেন এই চেক তারকা। শেষ সেটটা ৬-৩ ব্যবধানে নিজের করে ফেলেন বার্টি।

উইনিং স্ট্রোক খেলার পরই কান্নায় ভেসে গেলেন। ছোটবেলার স্বপ্ন পূরণ হয়েছে সাবেক এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের।

তাছাড়াও দীর্ঘ প্রতিক্ষার ফলও পেয়েছে তার দেশ অস্ট্রেলিয়া। সাবেক টেনিস তারকা ইভন গুলাগং কওলি তার দুই উইম্বলডন শিরোপার শেষটি জিতেছিলেন ১৯৮০ সালে।

৪১ বছর পর প্রথম অস্ট্রেলিয়ান নারী হিসেবে উইম্বলডন জিতলেন বার্টি।

আর আরেকবার ফাইনাল হারতে হলো চেক রিপাবলিকের তারকা টেনিস খেলোয়াড় প্লিসকোভাকে। এর আগে ২০১৬ ইউএস ওপেন ফাইনাল হেরেছিলেন তিনি।

জার্মানির অ্যাঞ্জেলিক কেরবারের কাছে হেরে সেবার শিরোপা হারান প্লিসকোভা।

আরও পড়ুন:
উইম্বলডন থেকে বিদায় ফেডেরারের
উইম্বলডন খেলছেন না চ্যাম্পিয়ন হালেপ
উইম্বলডনের জন্য প্রস্তুত ৩০ টন স্ট্রবেরি
চ্যাম্পিয়নদের প্রাইজমানি কমাচ্ছে উইম্বলডন
দর্শকশূন্য হতে পারে ২০২১ উইম্বলডন

শেয়ার করুন

মন্তব্য