ফ্রেঞ্চ ওপেনের নতুন নারী চ্যাম্পিয়ন ক্রেইচিকোভা

ফ্রেঞ্চ ওপেনের নতুন নারী চ্যাম্পিয়ন ক্রেইচিকোভা

ফাইনাল জেতার পর ট্রফিতে চুমু খাচ্ছেন ক্রেইচিকোভা। ছবি: টুইটার

প্রথম সেটে ৬-১ ব্যবধানের সহজ জয়ে শুরু করেও দ্বিতীয় সেট একই ব্যবধানে হারেন বারবোরা ক্রেইচিকোভা। তবে তৃতীয় সেটে ঘুরে দাঁড়িয়ে ৬-৪ ব্যবধানে জেতেন ডাবলসের সাবেক এক নম্বর টেনিস খেলোয়াড়।

রোলাঁ গারোঁয় একটা ইতিহাসই হলো বলা যায়। ক্যারিয়ারে যে নারী টেনিস খেলোয়াড় সিঙ্গেলসের কোনো মেজর টুর্নামেন্টে চতুর্থ রাউন্ড পেরোতে ব্যর্থ হয়েছেন, পঞ্চমবারে এসে শুধু ফাইনাল নয়, গ্র‍্যান্ডস্ল্যামই জিতে গেলেন। তাতে ফ্রেঞ্চ ওপেনও পেল নতুন নারী চ্যাম্পিয়ন।

টুর্নামেন্টের অবাছাই টেনিস খেলোয়াড় চেক রিপাবলিকের বারবোরা ক্রেইচিকোভা হারিয়ে দেন ৩১ নম্বর বাছাই রাশিয়ার আনাসতাসিয়া পাভলুচেনকোভাকে।

তিন সেটের দুই সেট জিতে প্রথমবার গ্র‍্যান্ডস্ল্যামের খেতাব অর্জন করেছেন ক্রেইচিকোভা। প্রথম সেটে ৬-১ ব্যবধানের সহজ জয়ে শুরু করেও দ্বিতীয় সেট একই ব্যবধানে হারেন তিনি। তবে তৃতীয় সেটে ঘুরে দাঁড়িয়ে ৬-৪ ব্যবধানে জেতেন ডাবলসের সাবেক এক নম্বর টেনিস খেলোয়াড়।

রোববার আরেকটা খেতাব জেতার সুযোগ রয়েছে ক্রেইচিকোভার। ডাবলসের ফাইনালে কেটেরিনা সিনিয়াকোভার সঙ্গে জুটি বেঁধে গ্র‍্যান্ডস্ল্যাম জেতার সুযোগ রয়েছে তার।

চ্যাম্পিয়ন হলে ২১ বছরে প্রথম নারী খেলোয়াড় হিসেবে সিঙ্গেলস ও ডাবলসে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবেন ক্রেইচিকোভা। এর আগে ২০০০ সালে এই বিরল কীর্তি গড়েছিলেন ফ্রান্সের মেরি পিয়ার্স।

ক্যারিয়ারে প্রথমবার গ্রান্ডস্ল্যাম জেতার পর উচ্ছ্বসিত এই চেক তারকা বলেন, ‘এটা শব্দে প্রকাশ করা কঠিন, কারণ আমি বিশ্বাস করতে পারছি না এটা হয়েছে। আমি বিশ্বাস করতে পারছি না যে আমি গ্র‍্যান্ডস্ল্যাম জিতেছি।’

শেয়ার করুন

মন্তব্য