20201002104319.jpg
১৭তম এনবিএ শিরোপা জিতল লেকার্স

১৭তম এনবিএ শিরোপা জিতল লেকার্স

ষষ্ঠ ম্যাচে মায়ামি হিটকে ১০৬-৯৩ পয়েন্টে হারিয়েছে লেকার্স। এটি লেকার্সের ১৭তম এনবিএ শিরোপা। এই জয়ে বোস্টন সেল্টিকসের সর্বোচ্চ ১৭ শিরোপা জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলেছে লেব্রন জেমসের দল।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) লিগের শিরোপা জিতে নিয়েছে লস অ্যাঞ্জেলেস লেকার্স। সর্বোচ্চ সাত ম্যাচ সিরিজ তারা জিতে নিয়েছে ৪-২ ব্যবধানে। ষষ্ঠ ম্যাচে মায়ামি হিটকে ১০৬-৯৩ পয়েন্টে হারিয়েছে লেকার্স।

ফাইনালের ছয় নম্বর ম্যাচে দারুন শুরু করে লেকার্স। হাফ টাইমে তারা এগিয়ে ছিল ৬৪-৩৬ পয়েন্টে। ২৮ পয়েন্টের ব্যবধান টপকে লিডে যেতে পারেনি হিট। শেষ পর্যন্ত ১৩ পয়েন্টে হেরে শিরোপা খোয়াতে হয় ছয় বছর পর ফাইনাল খেলা দলটিকে।

অন্যদিকে, ১০ বছর পর ফাইনালে পৌছেই শিরোপা জিতে নিয়েছে লেকার্স। এটি লেকার্সের ১৭তম এনবিএ শিরোপা। এই জয়ে বোস্টন সেল্টিকসের সর্বোচ্চ ১৭ শিরোপা জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলেছে লেব্রন জেমসের দল।লেব্রন জেমসের হাতে এনবিএ ট্রফি

ফাইনালের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হয়েছেন জেমস। চতুর্থ বারের মত ফাইনালের এমভিপি হয়েছেন এই সুপারস্টার। ষষ্ঠ ম্যাচে ২৮ পয়েন্ট স্কোর এবং ১০টি অ্যাসিস্ট করেছেন জেমস। নিয়েছেন ১৪টি রিবাউন্ড।

২০২০ সালের শিরোপা সহ জেমস মোট চারবার এনবিএ শিরোপা জিতলেন। এর আগে ২০১২ ও ১৩ সালে দুই বার জিতেছেন মায়ামি হিটের হয়ে। ২০১৬ তে জিতেছেন ক্লিভল্যান্ড ক্যাভালিয়ার্সের হয়ে।

প্রয়াত বাস্কেটবল তারকা এবং লেকার্সের কিংবদন্তি কোবি ব্রায়ান্টকে নিজেদের ১৭তম শিরোপা উৎসর্গ করেছে লস অ্যাঞ্জেলেসের দলটি।

শেয়ার করুন

মন্তব্য