20201002104319.jpg
20201003015625.jpg
দারুণ জয়ে সিরিজে টিকে হিট

দারুণ জয়ে সিরিজে টিকে হিট

লস অ্যাঞ্জেলেস লেকার্সকে তারা হারিয়েছে ১১১-১০৮ পয়েন্টে। হারের পরও সর্বোচ্চ সাত ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে লেকার্স।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) ফাইনালসের পঞ্চম ম্যাচ জিতেছে মায়ামি হিট। লস অ্যাঞ্জেলেস লেকার্সকে তারা হারিয়েছে ১১১-১০৮ পয়েন্টে। হারের পরও সর্বোচ্চ সাত ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে লেকার্স।

এই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হত লেকার্সের। তবে, শুরু থেকে ছিল হিটের প্রাধান্য। প্রথম কোয়ার্টারের মাঝামাঝি সময়ে লেকার্সের চেয়ে পয়েন্টে এগিয়ে যায় হিট। এই লিড তারা ধরে রাখে একেবারে ম্যাচে শেষ পর্যন্ত। হাফ টাইমে ৬০-৫৬ পয়েন্টে পিছিয়ে ছিল লেকার্স।

তৃতীয় কোয়ার্টারেও এই ব্যবধান কমাতে পারেনি তারা। এই ১৫ মিনিটে লেকার্সের ২৬ পয়েন্টের বিপরীতে হিট স্কোর করে ২৮ পয়েন্ট। হিটের মোট লিড দাঁড়ায় ছয় পয়েন্টের।
এনবিএর ফাইনালের পঞ্চম ম্যাচে জিতেছে হিট

শেষ কোয়ার্টারে লেকার্স পয়েন্ট স্কোরিংয়ে এগিয়ে থাকলেও, ছয় পয়েন্টের ব্যবধান কমাতে পারেনি। তিন পয়েন্টে ম্যাচ জিতে নেয় হিট।

হিটের পক্ষে সর্বোচ্চ ৩৫ পয়েন্ট স্কোর করেন জিমি বাটলার। ১১টি অ্যাসিস্টের পাশাপাশি ১২টি রিবাউন্ড নেন তিনি। ম্যাচে সবচেয়ে বেশি পয়েন্ট এসেছে লেব্রন জেমসের কাছ থেকে। ৪০ পয়েন্ট স্কোর করার পাশাপাশি ১৩টি রিবাউন্ড নেন আর সাতটি অ্যাসিস্ট করেন এই সুপারস্টার।

শেয়ার করুন

মন্তব্য