করোনা থেকে পরিত্রাণ আল্লাহর হাতে: আইনমন্ত্রী

করোনা থেকে পরিত্রাণ আল্লাহর হাতে: আইনমন্ত্রী

‘আমরা আপনাদের নেতৃত্বে অবশ্যই আল্লাহর কাছে পানাহ চাইব, যেন আল্লাহ এই মহামারি করোনাভাইরাস থেকে পরিত্রাণ দেন।’

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলা দিন দিন কঠিন হয়ে পড়ছে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘একমাত্র আল্লাহতায়ালাই পারেন এই অবস্থা থেকে পরিত্রাণ দিতে।’

আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন মসজিদের ইমামদের সঙ্গে শনিবার ভার্চুয়ালি মতবিনিময়ের সময় এ মন্তব্য করেন ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের এই সংসদ সদস্য।

ইমামদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় আপনাদের গুরুত্ব অপরিসীম। আপনাদের কথা ধর্মপ্রাণ মুসলিম ভাইয়েরা শোনেন। আপনাদের দোয়ায় জনগণ অংশ নেয়। সেই কারণে আপনাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

‘এই করোনাভাইরাস একটি পরিবার বা একটি ডিস্ট্রিক্ট সামলাতে পারবে না। তাই আপনাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনাগুলো পালনের ব্যাপারে সহযোগিতা করতে হবে।’

আইনমন্ত্রী আরও বলেন, ‘আমরা আপনাদের নেতৃত্বে অবশ্যই আল্লাহর কাছে পানাহ চাইব, যেন আল্লাহ এই মহামারি করোনাভাইরাস থেকে পরিত্রাণ দেন।

‘আল্লাহ কিন্তু বলেছেন, তোমরা নিজেরাও চেষ্টা করো। তাই আপনাদের নিজ নিজ মহল্লাবাসীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ৩১টি নির্দেশনা রয়েছে, তা পালন করার জন্য অনুরোধ করবেন। তাদের বোঝাবেন মাস্ক পরা, সামাজিক দূরত্ব রাখা, স্যানিটাইজার ব্যবহার করলেই করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে।’

করোনা থেকে পরিত্রাণ আল্লাহর হাতে: আইনমন্ত্রী
আখাউড়া উপজেলার বিভিন্ন মসজিদের ইমামদের সঙ্গে ভার্চুয়ালি মতবিনিময় সভায় যুক্ত হন আইনমন্ত্রী

কোরবানির ঈদে আরও সতর্ক থাকার অনুরোধ জানিয়ে আনিসুল হক বলেন, ‘ঈদুল আজহায় স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ পড়াবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা করবেন।’

সভায় ইমামদের পক্ষ থেকে মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। এর মধ্যে ইমামদের বেতন-ভাতার দাবির বিষয়টি প্রধানমন্ত্রীকে বলবেন বলে জানান মন্ত্রী। অন্য দাবিগুলোর বিষয়েও আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, মহিউস সুন্নাহ মাদ্রাসার অধ্যক্ষ আসাদ আল হাবিব, খড়মপুর শাহপীর কল্লা শহিদ দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি কেফায়েত উল্লাহ ও ইমাম সমিতির সভাপতি কাজী মাঈনুদ্দিন।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া।

আরও পড়ুন:
অপরাধের ধরন দেখে আইন প্রণয়ন: আইনমন্ত্রী
অরাজকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: আইনমন্ত্রী
ফেসবুকে ভুয়া আইডি, আইনমন্ত্রীর জিডি
দুর্নীতির প্র্যাকটিস বন্ধ করুন: আইনমন্ত্রী
ভাইভার বিষয়টি ‘দেখবেন’ আইনমন্ত্রী

শেয়ার করুন

মন্তব্য