লক্ষ্মীপুরে দুই প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ, আহত ১০

লক্ষ্মীপুরে দুই প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ, আহত ১০

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটকেন্দ্র দখল করা নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছবি: নিউজবাংলা

ঘোড়া প্রতীকের সমর্থকরা জানান, শান্তিপূর্ণ ভোট চলছিল। হঠাৎ আওয়ামী লীগ নেতা-কর্মীরা নৌকার পক্ষ নিয়ে কেন্দ্র দখল করতে আসলে ভোটাররা তাদের ধাওয়া দেন। তবে জেলা আওয়ামী লীগ সভাপতি বলছেন, কেন্দ্রের বাইরে তাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালানো হয়েছে।

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটকেন্দ্র দখল করা নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

কমলনগরের তোরাবগঞ্জ ইউনিয়নের চর পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সোমবার দুপুর ১টার দিকে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতির গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় ওই কেন্দ্রে ভোট গ্রহণ আধা ঘণ্টার জন্য বন্ধ রেখে আবার চালু করা হয়।

আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘোড়া প্রতীকের সমর্থকরা জানান, শান্তিপূর্ণ ভোট চলছিল। হঠাৎ আওয়ামী লীগ নেতা-কর্মীরা নৌকার পক্ষ নিয়ে কেন্দ্র দখল করতে আসলে ভোটাররা তাদের ধাওয়া দেন।

তবে জেলা আওয়ামী লীগ সভাপতি বলছেন, কেন্দ্রের বাইরে তাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালানো হয়েছে।

সকাল থেকে ভোটারদের ব্যাপক উপস্থিতি ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউপিতে নির্বাচন শুরু হয়। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ইউপি নির্বাচনি এলাকার ভোটকেন্দ্রগুলোতে কিছু বিক্ষিপ্ত সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে দেশীয় অস্ত্র নিয়ে নৌকার পক্ষের লোকজন ভোটারদের প্রভাবিত করতে স্থানীয় চর পাগলা কেন্দ্রে যান। এ সময় ঘোড়া প্রতীকের সমর্থকরা তাদের ধাওয়া করলে দুই পক্ষের সংঘর্ষ হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কুর গাড়িসহ তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের আরও কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আতিক আহমেদ জানান, দেশীয় অস্ত্র নিয়ে দুর্বৃত্তরা কেন্দ্রে হামলা চালায়। এ সময় ২০ মিনিট ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর-২ আসনে ইভিএম পদ্ধতিতে আর রামগতি ও কমলনগরের ৬ ইউপিতে ব্যালটে অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।

সংসদীয় আসনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন।

এ আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৬টি। এর মধ্যে ৯৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে। এখানে ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৯৬৩।

এদিকে রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চর ফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জ ইউনিয়নে ৫৭টি কেন্দ্রে ভোট চলছে।

এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩ জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ইউনিয়নে মোট ১ লাখ ২৩ হাজার ২৩১ জন ভোটার।

আরও পড়ুন:
পৌর নির্বাচনের ভোট বর্জন ঝালকাঠির স্বতন্ত্র প্রার্থীর
গৌরনদীতে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, নিহত ১
তজুমদ্দিনে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন
মুলাদীতে নির্বাচন বর্জন, দেহেরগতিতে ব্যালট ছিনতাইচেষ্টা
ভোলায় নির্বাচনি সহিংসতায় নিহত ১

শেয়ার করুন

মন্তব্য