ইউপি নির্বাচন

মুলাদীতে নির্বাচন বর্জন, দেহেরগতিতে ব্যালট ছিনতাইচেষ্টা

মুলাদীতে নির্বাচন বর্জন, দেহেরগতিতে ব্যালট ছিনতাইচেষ্টা

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগ ‍এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশালের মুলাদীর ৪ নম্বর গাছুয়া ‍ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী। ছবি: নিউজবাংলা

কারচুপির অভিযোগ ‍এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশালের মুলাদী ‍উপজেলার ৪ নম্বর গাছুয়া ‍ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোকসেদ মীর। আর বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করলে এক ঘন্টা যাবৎ ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগ ‍এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশালের মুলাদী ‍উপজেলার ৪ নম্বর গাছুয়া ‍ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস প্রতীক) মোকসেদ মীর।

এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‍‘ইউনিয়নের ৯টি কেন্দ্রে আমার ‍এজেন্ট দেয়া হয়েছে। কিন্তু ভোট শুরুর পরপরই তাদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী জসিম ‍‍উদ্দিনের সমর্থকরা ‍এজেন্টদের নানাভাবে ভয়ভীতি দেখিয়েছে। বিষয়টি প্রিজাইডিং কর্মকর্তা ‍এবং পুলিশ কর্মকর্তাদের অবহিত করা হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।’

তিনি অভিযোগ করেন, রোববার তার বাসভবনের কাছেই ‍একাধিক বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ভোটারদের আতঙ্কিত করতেই আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা এমন কাণ্ড ঘটিয়েছেন। বিষয়টি থানার ওসিকে অবহিত করার পরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এসব কারণে নির্বাচন বর্জন করছেন বলে ঘোষণা দেন তিনি।

ব্যালট ছিনতাইয়ের চেষ্টা

বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নে আবুল কালাম ডিগ্রি কলেজ কেন্দ্রে সোমবার দুপুর ১টার দিকে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করলে এক ঘন্টা যাবৎ ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোহাম্মদ ইব্রাহিম খলিল জানান, দুপুর আনুমানিক ১টার দিকে একদল লোক ১ নম্বর কক্ষে ঢুকে সহকারি প্রিজাইডিং অফিসার মাহামুদ হোসেনের কাছ থেকে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা চালায়।

মুলাদীতে নির্বাচন বর্জন, দেহেরগতিতে ব্যালট ছিনতাইচেষ্টা
দেহেরগতি ইউনিয়নে আবুল কালাম ডিগ্রি কলেজ কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের চেষ্টায় ২০ থেকে ২৫টির মত ব্যালট নষ্ট হয়েছে। ছবি: নিউজবাংলা

মাহামুদ হোসেন জানান, ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করলেও তারা নিয়ে যেতে পারেনি। এই ঘটনায় ২০ থেকে ২৫টির মত ব্যালট নষ্ট হয়েছে।

কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সেলিম নিয়াজী জানান, এই ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোট গ্রহণ শুরু হয়নি, তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

আরও পড়ুন:
ভোলায় নির্বাচনি সহিংসতায় নিহত ১
‘দেখতে পারি না করিয়া কিতা ভোট দিতাম না’
ইউপি নির্বাচন: বাউফলে ভোটকেন্দ্রে সংঘর্ষে আহত ৫
২০৪ ইউপিতে শুরু ভোটের লড়াই
প্রচারে সহিংসতা, সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা

শেয়ার করুন

মন্তব্য