সাংগঠনিক টিম গঠনের নির্দেশ আ. লীগের

সাংগঠনিক টিম গঠনের নির্দেশ আ. লীগের

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলের সব শাখায় সংগঠনের গতিশীলতা বৃদ্ধি এবং সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করতে সারাদেশে সাংগঠনিক টিম’ গঠনের জন্য নির্দেশনা দিয়েছেন।

তৃণমূলে সাংগঠনিক তৎপরতা বাড়াতে জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা শাখায় সাংগঠনিক টিম গঠনের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলের সব শাখায় সংগঠনের গতিশীলতা বৃদ্ধি এবং সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করতে সারাদেশে সাংগঠনিক টিম’ গঠনের জন্য নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনা অনুযায়ী সারাদেশের সব জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌর শাখায় জেলা ও মহানগরের কার্যনির্বাহী সংসদের নেতাদের সমন্বয়ে প্রয়োজনীয় সংখ্যক সাংগঠনিক টিম গঠন করতে বলা হয়েছে।

এই সাংগঠনিক টিম সংশ্লিষ্ট জেলা বা মহানগর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা সাপেক্ষে উপজেলা, থানা ও পৌর শাখার বিদ্যমান সাংগঠনিক সমস্যাসমূহ দ্রুত সময়ের মধ্যে সমাধানের উদ্যোগ নেবে।

একই ভাবে ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিটের গতিশীলতা বৃদ্ধি এবং সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করতে উপজেলা, থানা ও পৌর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের নেতাদের সমন্বয়ে প্রয়োজনীয় সংখ্যক সাংগঠনিক টিম গঠন করতে বলা হয়েছে।

এই টিমগুলো সংশ্লিষ্ট উপজেলা, থানা বা পৌর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা সাপেক্ষে দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিট শাখার বিদ্যমান সাংগঠনিক সমস্যাসমূহ দ্রুত সময়ের মধ্যে সমাধানের উদ্যোগ নেবে।

শেয়ার করুন

মন্তব্য