‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হলে অ্যাক্সসেপ্ট ইসরায়েল রাখুন’

‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হলে অ্যাক্সসেপ্ট ইসরায়েল রাখুন’

বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের বিক্ষোভ। ছবি: নিউজবাংলা

“বঙ্গবন্ধু পাসপোর্টে ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ শব্দগুলো যুক্ত করেছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী পিতার আদর্শ ধরে রাখতে পারেননি। পিতার সুযোগ্য কন্যা বলার সুযোগ মনে হয় থাকছে না। আপনি যদি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হয়ে থাকেন, তাহলে পাসপোর্টে অ্যাক্সসেপ্ট ইসরায়েল কথাটি পুনঃস্থাপন করুন।"

পাসপোর্ট থেকে ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ বাদ দিয়ে বাংলাদেশ নিপীড়িত ফিলিস্তিনিদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মনে করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার পরিচয় দিয়ে পাসপোর্টে আবার আগের দুটি শব্দ বহালের আহ্বান জানিয়েছে ধর্মভিত্তিক দলটি।

বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ বাদ দেয়ার প্রতিবাদে শনিবার বিকেলে বায়তুল মোকাররম প্রাঙ্গণে সমাবেশ ও বিক্ষোভে এসব কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা। সমাবেশটির আয়োজনে ছিল দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।

ইসলামী আন্দোলন বলছে, বর্তমান সরকারের মুখে এক রকম, কাজে আরেক রকম।

একজন বক্তা বলেন, “আল-জাজিরায় সংবাদ প্রকাশের পর সরকার থেকে বলা হয়েছিল, ইহুদিদের কাছ থেকে কিছু কিনে নাই। এখন দেখা যাচ্ছে সম্পর্ক রাখছে। হঠাৎ ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ বাদ গেল। কী এমন হলো? আল-জাজিরা যে প্রতিবেদন করেছিল, তা-ই কি ঠিক। সরকার এটা বাদ দিয়ে ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এই শব্দ বাদ দিয়ে ফিলিস্তিনের পরিবর্তে ইসরায়েলের দিকে সমর্থন দিয়েছে।”

‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হলে অ্যাক্সসেপ্ট ইসরায়েল রাখুন’
পাসপোর্টে ‘একসেপ্ট ইসরায়েল’ পুনর্বহালের দাবিতে ইসলামী আন্দোলনের মিছিল

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা আরিফুল ইসলাম বলেন, “ইসরায়েলের সঙ্গে কোনো ব্যবসায়িক ও কূটনৈতিক সম্পর্ক রাখা যাবে না। পাসপোর্টে আবার ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ কথাগুলো যুক্ত করতে হবে। অন্যথায় তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।”

দলটির ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, “বঙ্গবন্ধু পাসপোর্টে ‘অ্যাক্সসেপ্ট ইসরায়েল’ শব্দগুলো যুক্ত করেছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী পিতার আদর্শ ধরে রাখতে পারেননি। পিতার সুযোগ্য কন্যা বলার সুযোগ মনে হয় থাকছে না। আপনি যদি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হয়ে থাকেন, তাহলে পাসপোর্টে অ্যাক্সসেপ্ট ইসরায়েল কথাটি পুনঃস্থাপন করুন।”

সমাবেশ শেষে পাঁচ শতাধিক নেতা-কর্মীকে নিয়ে মিছিল বের হয়।

আরও পড়ুন:
১৪ জুন নতুন প্রধানমন্ত্রী পেতে পারে ইসরায়েল
নেতানিয়াহুর পতনে বাকি এক ধাপ
নেতানিয়াহুর ভাগ্য জানা যাবে আজ
নিশ্চিত হয়ে গেল নেতানিয়াহুর পতন
ইসরায়েলে শেষ হচ্ছে নেতানিয়াহুর শাসন?

শেয়ার করুন

মন্তব্য