বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত

জসীম উদ্দিনকে অব্যাহতি

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজের অভিযোগে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিনকে অব্যাহতি দেয়া হয়েছে। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিনকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হলো।

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিনকে অব্যাহতি দেয়া হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এ তথ্য জানায়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিজ্ঞপ্তিতে সই করেন ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিনকে অব্যাহতি দেয়া হলো। একই সঙ্গে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্তি করা হয়েছে।

বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমলেশ চন্দ্র হালদার জানান, ২০ এপ্রিল বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিনের বিরুদ্ধে এক তরুণী ধর্ষণের অভিযোগ তুলে এয়ারপোর্ট থানায় মামলা করেন। এই মামলার পর থেকে জসীম পলাতক রয়েছেন।

এর আগে ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ান নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় এক তরুণীকে অপহরণ ও অস্ত্র মামলায় গ্রেপ্তার হয়েছিলেন। পরে জামিনে মুক্ত হলেও ঘটনার পর থেকে তাকে আর বরিশালে দেখা যায়নি বলে জানান দলের নেতা-কর্মীরা।

ওই কমিটির সাংগঠনিক সম্পাদক তৌছিক আহম্মেদ রাহাত বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্টোর অফিসার পদে চাকরির সুবাদে রাজনীতি থেকে বিদায় নেন।

২০১১ সালে সবশেষ বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি গঠন হয়েছিল।

আরও পড়ুন:
জসীমের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা তরুণীর আত্মহত্যার হুমকি
সেই ছাত্রলীগ নেতা জসীম ‘অধরা’

শেয়ার করুন

মন্তব্য