20201002104319.jpg
20201003015625.jpg
বিএনপি মহাসচিবের বাসায় ইট-পাটকেল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

বিএনপি মহাসচিবের বাসায় ইট-পাটকেল

প্রত্যক্ষদর্শীরা জানান, এসএম জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল দাবিতে শনিবার বিকালে শতাধিক নেতাকর্মী উত্তরায় মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে কিছু কর্মী বাসা লক্ষ করে ইটপাটকেল ও ডিম ছোঁড়েন।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসায় ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনার পেছনে ‘সরকারের মদদ’ রয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী ইউনূস আলী নিউজবাংলাকে জানান, বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে জানতে চাইলে উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী নিউজবাংলাকে বলেন, ‘আমাদের কাছে এমন কোনো তথ্য নেই।’

প্রত্যক্ষদর্শীরা জানান, এসএম জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল দাবিতে শনিবার বিকালে শতাধিক নেতাকর্মী উত্তরায় মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে কিছু কর্মী বাসা লক্ষ করে ইটপাটকেল ও ডিম ছোঁড়েন। এতে কয়েকটি জানালার গ্লাস ভেঙে যায়। এসময় মির্জা ফখরুল বাসায় থাকলেও তার শরীরে কোনো আঘাত লাগেনি।

উপনির্বাচনে যুব দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি জাহাঙ্গীরকে ধানের শীষের প্রার্থী ঘোষণা করা হয় শুক্রবার।

এ আসনে মনোনয়ন চেয়েছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদসহ নয়জন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ আসনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার দিন গত ১২ সেপ্টেম্বর জাহাঙ্গীর ও কফিলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছিল।

রাতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি মহাসচিবের উত্তরাস্থ বাসভবনে কতিপয় উচ্ছৃঙ্খল বহিরাগত ব্যক্তি ইটপাটকেল নিক্ষেপ করে ক্ষতিসাধন করে। সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় স্থায়ী কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সভা এই ঘটনার পেছনে সরকারী মদদ রয়েছে বলে মনে করে। বর্তমানে সারাদেশে গুম, খুন, নারী ও শিশু নির্যাতনের যে মহামারি চলছে তার বিরুদ্ধে আন্দোলনকে ভিন্নখাতে নিতেই সরকারের এজেন্টরা এ হামলা চালিয়েছে।

‘সভা এই অনাকাঙ্ক্ষিত সন্ত্রাসী ঘটনায় ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে।’

শেয়ার করুন

মন্তব্য