× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বাংলাদেশ
Father and son were hacked and shot dead in Coxs Bazar
google_news print-icon

কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে ও গুলি করে হত্যা

কক্সবাজারে-বাবা-ছেলেকে-কুপিয়ে-ও-গুলি-করে-হত্যা
কক্সবাজারের রামু থানা। ফাইল ছবি
স্থানীয়দের ভাষ্য, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা গরু চোরাচালানকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে জোড়া খুনের এ ঘটনা ঘটেছে।

কক্সবাজারের রামু উপজেলায় দুইজনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

উপজেলার গর্জনিয়া ইউনিয়নের উত্তর থোয়াইঙ্গাকাটা মৌলভীরঘোনা এলাকার নজরুল ইসলামের চায়ের দোকানের সামনে রোববার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রাণ হারানো দুইজন হলেন একই এলাকার জাফর আলম (৫৫) এবং তার ছেলে মো. সেলিম (৩৫)।

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাটি কারা, কী কারণে ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে স্থানীয় দুইপক্ষের মধ্যে পূর্ব বিরোধের জেরে ঘটনাটি ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে।

স্থানীয়দের ভাষ্য, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা গরু চোরাচালানকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে জোড়া খুনের এ ঘটনা ঘটেছে।

ওসি আবু তাহের বলেন, ‘রোববার মধ্যরাতে রামুর গর্জনিয়া ইউনিয়নের থোয়াইঙ্গাকাটা মৌলভীঘোনা এলাকায় স্থানীয় স্টেশনের একটি দোকানে সেলিমসহ কয়েকজন বন্ধু মিলে আড্ডা দিচ্ছিল। এ সময় মুখোশ পরিহিত ১৫ থেকে ২০ জনের একদল অজ্ঞাত দুর্বৃত্ত অতর্কিত তার ওপর হামলা করে।

‘দুর্বৃত্তরা ধারালো অস্ত্রের কয়েকটি কোপ দিলে তিনি চিৎকার করে পালানোর চেষ্টা চালায়। এ সময় ছেলের চিৎকার শুনে তাকে লক্ষ্য করে বাবা জাফর আলম টর্চের আলো ফেলেন। পরে দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়।’

ওসি বলেন, দুর্বৃত্তরা পালিয়ে গেলে স্থানীয়রা ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় বাবা-ছেলেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় হাসপাতালের চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

নিহতদের স্বজন জাহাঙ্গীর আলম বলেন, ‘রাতে স্থানীয় একটি দোকানে আড্ডা দেয়ার সময় মুখোশ পরিহিত একদল লোক ধারালো অস্ত্র ও গুলি করে বাবা-ছেলেকে হত্যা করেছে। তাদের সঙ্গে কোনো লোকজনের পূর্ব শত্রুতা ছিল কিনা জানি না।’

স্থানীয়রা জানায়, একই এলাকার ‘আবছার ডাকাত’ এবং ‘শাহীন ডাকাত’ গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত আধিপত্য বিস্তার এবং বার্মিজ গরু চোরাচালানকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। রোববার রাতে শাহীন ডাকাত গ্রুপের ১৪ থেকে ১৫ জন লোক চোরাচালানের গরু পার করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে আবছার ডাকাত গ্রুপের ২০ থেকে ২২ জন দেশীয় অস্ত্র ও বন্দুক নিয়ে অতর্কিত হামলা চালায়।

ওসি আবু তাহের জানান, ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন:
পাবনায় জমির বিরোধে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
টাকা চেয়ে না পেয়ে বাবার প্রাণ নিল ছেলে
চট্টগ্রামে ট্রেনে কাটা পড়ে ২ জন নিহত
ভাইয়ের বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত
নাটোরে হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা

মন্তব্য

আরও পড়ুন

বাংলাদেশ
Two farmers died due to lightning in Tangail

টাঙ্গাইলের বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

টাঙ্গাইলের বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু প্রতীকী ছবি
স্থানীয়রা জানান, সকালে ধান কাটাতে গেলে বজ্রপাতে আবদুল হোসেন ও আমির হোসেন আহত হয়ে মাটিতে পড়ে যান। পাশে অন্য জমিতে থাকা শ্রমিকরা তাদের কালিহাতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তাদের মৃত্যু হয়।

টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে।

উপজেলার বীর বাসিন্দা ইউনিয়নের নোয়া বাড়ি গ্রামে শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

প্রাণ হারানো দুইজন হলেন দিনাজপুর জেলার পীরগঞ্জ উপজেলার চৌদ্দপুর গ্রামের আবদুল হোসেন ও আমির হোসেন। তারা সম্পর্কে মামাত-ফুফাত ভাই।

স্থানীয়রা জানান, হযরত মিয়ার বাড়িতে ধান কাটার জন্য প্রায় সাতদিন ধরে এসেছেন তারা। সকালে ধান কাটাতে গেলে বজ্রপাতে আবদুল হোসেন ও আমির হোসেন আহত হয়ে মাটিতে পড়ে যান। পাশে অন্য জমিতে থাকা শ্রমিকরা তাদের কালিহাতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তাদের মৃত্যু হয়।

বজ্রপাতে মৃত্যুর বিষয়টি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা নিশ্চিত করেছেন।

কালিহাতী উপজেলার বীবাসিন্দা ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেছি। মৃত ব্যক্তিদের পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা আসলে মরদেহ বুঝিয়ে দেয়া হবে।’

আরও পড়ুন:
পুরান ঢাকায় ৬ তলা ভবনের ছাদ থেকে পড়ে ব্যবসায়ী নিহত
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু
ফেরিওয়ালাকে হত্যায় নারীর মৃত্যুদণ্ড, স্বামীর জেল
লালবাগে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু
কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রীর মৃত্যু, রেললাইন অবরোধ

মন্তব্য

বাংলাদেশ
Two workers killed in terrorist firing in Longdu UPDF

লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে দুই কর্মী নিহত: ইউপিডিএফ

লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে দুই কর্মী নিহত: ইউপিডিএফ রাঙ্গামাটির লংগদু থানা ভবন। ছবি: সংগৃহীত
লংগদু থানার ওসি হারুন অর রশিদ দুপুর একটার দিকে নিউজবাংলাকে বলেন, ‘এ রকম ঘটনা শুনছি। আমরা ঘটনাস্থলের দিকে যাচ্ছি। এখনও পৌঁছাই নাই। ঘটনাস্থলে যাওয়ার পরে জানা যাবে।’

রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে দুই কর্মী নিহত হয়েছে বলে দাবি করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

পার্বত্য চট্টগ্রামভিত্তিক দলটির প্রচার ও প্রকাশনা বিভাগ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন দাবি করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আজ সকাল সাড়ে আটটার সময় লংগদুর বড়হাড়িকাবার ভালেদি ঘাটের পার্শ্ববর্তী স্থানে (পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তথা জেএসএস) সন্তু গ্রুপের সাতজনের একদল সশস্ত্র সন্ত্রাসী এসে সেখানে সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। এ হামলায় ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।’

এতে বলা হয়, নিহত ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমার বাড়ি লংগদুর কুকিছড়া গ্রামে। আর ধন্য মনি চাকমার বাড়ি উপজেলার ধুধুকছড়া গ্রামে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হামলায় নেতৃত্ব দেন পোয়া চাকমা ওরফে আপন (৩২), যার বাড়ি বড় হাড়িকাবার পাশে কুট্টছড়ি গ্রামে।

এ বিষয়ে জানতে চাইলে লংগদু থানার ওসি হারুন অর রশিদ দুপুর একটার দিকে নিউজবাংলাকে বলেন, ‘এ রকম ঘটনা শুনছি। আমরা ঘটনাস্থলের দিকে যাচ্ছি।

‘এখনও পৌঁছাই নাই। ঘটনাস্থলে যাওয়ার পরে জানা যাবে।’

পুলিশ হত্যাকাণ্ডের বিষয়ে নিশ্চিত কি না জানতে চাইলে তিনি বলেন, ‘না, এখনও নিশ্চিত না।’

ইউপিডিএফের দাবির বিষয়ে জেএসএসের কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন:
প্রেমে ব্যর্থ হয়ে ২ বন্ধুর আত্মহত্যা
টেকনাফে পিটুনিতে একজন নিহত
যাত্রীবেশে চালকের গলা কেটে অটোরিকশা ছিনতাই
মাদারীপুরে মা হত্যার বিচার চাইল দুই শিশু
কুমিল্লায় যুবলীগ নেতা হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

মন্তব্য

বাংলাদেশ
Take as much food as you need and dont waste it

‘যতটুকু খাবার দরকার নিয়ে যান, অপচয় করবেন না’

‘যতটুকু খাবার দরকার নিয়ে যান, অপচয় করবেন না’ কুমিল্লায় সামাজিক সংগঠন আলোকিত বজ্রপুর চালু করেছে ফুড ব্যাংক। ছবি: নিউজবাংলা
সংগঠক রফিকুল ইসলাম সোহেল বলেন, ‘আলোকিত বজ্রপুরের উদ্যোগে আমরা এর আগেও বাসস্টপে লাইব্রেরি তৈরি করেছি। সেখানে অপেক্ষমাণ যাত্রীরা বই পড়েন। মানবতার দেয়াল তৈরি করেছি। সেখানে পুরাতন পোশাক জমা দেয়ার জন্য আহ্বান করেছি।’

ক্ষুধার্ত পথচারীদের জন্য বাক্সে খাবার ও পানি রাখা হয়েছে। সেখানে লেখা আছে, ‘আপনার যা প্রয়োজন তা নিয়ে যান, খাবার অপচয় রোধ করুন। যার আছে সে দেবে, যার প্রয়োজন সে নেবে।’

এমন স্লোগানসহ বিভিন্ন স্লোগান দেয়ালে লেখা আছে। খাবার দেয়া ও নেয়ার ব্যাপারে কয়েকটি নির্দেশনাও রয়েছে সেখানে। সুবিধা বঞ্চিত মানুষ ও ক্ষুধার্তরা খাবার নিয়ে তাদের চাহিদা পূরণ করছেন।

‘ক্ষুধার্তের মুখে খাবার জুটুক, সবার মুখে হাসি ফুটুক’ এ স্লোগানে কুমিল্লায় সামাজিক সংগঠন আলোকিত বজ্রপুর এ ফুড ব্যাংক চালু করেছে।

নগরীর বজ্রপুর এলাকায় শুক্রবার সন্ধ্যায় ফুট ব্যাংকের উদ্বোধন করেন প্রয়াত অ্যাডভোকেট আবদুল মতিনের সহধর্মিণী নাজমা ইয়াসমিন।

সংগঠক হাসিবুল হাসান সুমনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ রানা চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, নাট্য অভিনেতা শাহজাহান চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক বদরুল হুদা জেনু, নগরীর ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী জিয়াউল হক মুন্না, কবি সৈয়দ তারেক, ইতিহাসবিদ আহসানুল কবীর, কুমিল্লা জেলা দলের সাবেক খেলোয়াড় মোস্তাফিজুর রহমান লেনিন, সংগঠক রফিকুল ইসলাম সোহেল ও রুবেল পাল।

স্বাগত বক্তব্য রাখেন, সংগঠক অচিন্ত্য দাস টিটু। পরে এসএসসি, এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ এবং বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।

সংগঠক রফিকুল ইসলাম সোহেল বলেন, ‘আলোকিত বজ্রপুরের উদ্যোগে আমরা এর আগেও বাসস্টপে লাইব্রেরি তৈরি করেছি। সেখানে অপেক্ষমাণ যাত্রীরা বই পড়েন। মানবতার দেয়াল তৈরি করেছি। সেখানে পুরাতন পোশাক জমা দেয়ার জন্য আহ্বান করেছি। যাদের দরকার তারা ওই দেয়াল থেকে জামা-কাপড় নিয়ে যায়।’

তিনি বলেন, ‘এবার পথচারীদের জন্য ফুড ব্যাংক তৈরি করেছি। খুব ভালো সাড়া পাচ্ছি। আমরা চাই মানুষ মানুষের কল্যাণে নিবেদিত হউক।’

আরও পড়ুন:
ডুফা ক্লাবের সভাপতি রোমেল, সম্পাদক প্যারিস
সুপ্রিম কোর্টের বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি শামসুল-সম্পাদক সুলতান
শাহবাগে পুলিশের ওপর হামলা, পেছাল তদন্ত প্রতিবেদন
‘পড়শীর’ নতুন কমিটি
নোয়াখালী জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদককে সংবর্ধনা

মন্তব্য

বাংলাদেশ
A young man died in an election showdown with a bike

বাইক নিয়ে নির্বাচনি শোডাউনে গিয়ে প্রাণ গেল যুবকের

বাইক নিয়ে নির্বাচনি শোডাউনে গিয়ে প্রাণ গেল যুবকের প্রাণ হারানো স্বপ্নিল বেপারি। ছবি: সংগৃহীত
প্রত্যক্ষদর্শীরা জানান, জনসভায় যাওয়ার পথে হঠাৎ উল্টো দিক থেকে আশা একটি প্রাইভেটকারের সঙ্গে ধাক্কা লেগে বাইকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর শোডাউনে বের হয়ে প্রাইভেট কারের ধাক্কায় এক বাইক আরোহী নিহত হয়েছেন।

উপজেলার কুমারভোগ ইউনিয়নের চন্দ্রেরবাড়িতে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিএম শোয়েবের নির্বাচনি শোডাউনে শুক্রবার বিকেলে এ দুর্ঘটনার ঘটে।

প্রাণ হারানো স্বপ্নিল বেপারি (২০) মেদিনীমন্ডল ইউনিয়নের মাহমুদপট্রি গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় গুরুতর আহত চালক নাঈম ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে শঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন। তিনি কুমারভোগ পদ্মা পুনর্বাসন কেন্দ্রের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিএম সোয়েব বেপারির হলদিয়ার জনসভায় যোগ দিতে মেদিনীমন্ডলের চেয়ারম্যান আশরাফ খানের নেতৃত্বে প্রায় এক শ মোটরসাইকেল নিয়ে শোডাউন হয়। জনসভায় যাওয়ার পথে হঠাৎ উল্টো দিক থেকে আশা একটি প্রাইভেটকারের সঙ্গে ধাক্কা লেগে বাইকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়।

মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত স্বপ্নিলকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পদ্মা সেতু (উত্তর) থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, ‘দুর্ঘটনার খবর শুনেছি, তবে কেউ আমাদের কাছে কোনো অভিযোগ করেনি। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।’

আরও পড়ুন:
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে তিন শ্রমিক নিহত
শেরপুরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
কুমিল্লায় বাস উল্টে ৫ যাত্রী নিহত
শচীন টেন্ডুলকারের নিরাপত্তারক্ষীর ‘আত্মহত্যা’
চাঁপাইনবাবগঞ্জে ট্রাকচাপায় রাখালসহ ৬ গরুর মৃত্যু

মন্তব্য

বাংলাদেশ
Two children of tea workers with GPA five want to become doctors
এসএসসি-২০২৪

চিকিৎসক হতে চায় চা শ্রমিকের জিপিএ ফাইভ পাওয়া দুই সন্তান

চিকিৎসক হতে চায় চা শ্রমিকের জিপিএ ফাইভ পাওয়া দুই সন্তান এসএসসিতে ভালো ফলের খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন লেখাপড়ায় সহযোগিতার জন্য ব্যক্তিগত উদ্যোগে কিছু টাকা দেন স্বর্ণালী তেলী ও অরুপ সিংহকে। কোলাজ: নিউজবাংলা
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, ‘অদম্য মনোবল আর ইচ্ছাশক্তির কারণে অরুপ সিংহ ও স্বর্ণালী তেলী সাফল্য পেয়েছে। তাদের প্রশাসন থেকে সহযোগিতা করা হবে।’

পারিবারিক অভাব-অনটনের মধ্যেও নিয়মিত পড়ালেখা চালিয়ে গেছে অরূপ সিংহ ও স্বর্ণালী তেলী। এর ফলও পেয়েছে দুজন। এসএসসির চলতি বছরের পরীক্ষায় জিপিএ ফাইভ পেয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জের দুই চা শ্রমিকের এ দুই সন্তান।

বিজ্ঞান বিভাগ থেকে এ প্লাস পাওয়া এ দুই শিক্ষার্থীর মা-বাবার পাশাপাশি উচ্ছ্বাস দেখা গেছে দুই স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে। এখন তাদের লক্ষ্য চিকিৎসক হয়ে মানুষের সেবা করা।

কমলগঞ্জের শমশেরনগর এএটিএম বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এ বছর সর্বোচ্চ গ্রেড পেয়ে পাস করে কানিহাটি চা বাগানের শ্রমিক বীরেন্দ্র সিংহের ছেলে অরূপ সিংহ। অন্যদিকে ক্যামেলীয়া ডানকান ব্রাদার্স ফাউন্ডেশন স্কুল থেকে জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হয় চা শ্রমিক সুদর্শন তেলীর মেয়ে স্বর্ণালী তেলী।

এসএসসিতে ভালো ফলের খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন লেখাপড়ায় সহযোগিতার জন্য ব্যক্তিগত উদ্যোগে কিছু টাকা দেন দুই শিক্ষার্থীকে। তাদের প্রশাসন থেকেও সহযোগিতার আশ্বাস দেন এ কর্মকর্তা।

অরুপ সিংহ ও স্বর্ণালী তেলীর ভাষ্য, উচ্চশিক্ষা অর্জন করে দেশের সেবায় নিজেদের নিয়োজিত করবে তারা।

চিকিৎসক হয়ে দেশের মানুষকে বিনা মূল্যে চিকিৎসা দেয়ার ইচ্ছাও পোষণ করেছে তারা।

অরূপ সিংহের বাবা বীরেন্দ্র সিংহ বলেন, ‘কষ্ট করে এত দূর এসেছে তারা। আমাদের যত কষ্ট হোক, সন্তানদের পড়াশোনা করাব। মানুষের মতো মানুষ করে তুলব। পাশাপাশি সকলের সহযাগিতা কামনা করছি।’

একই ধরনের বক্তব্য দেন স্বর্ণালী তেলীর বাবা সুদর্শন তেলী।

শমশেরনগর এএটিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী বলেন, ‘দরিদ্র পরিবারের সন্তান হলেও অরূপ সিংহের মনোবল ছিল দৃঢ়। তার সাফল্যে আমরা গর্বিত।’

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, ‘অদম্য মনোবল আর ইচ্ছাশক্তির কারণে অরুপ সিংহ ও স্বর্ণালী তেলী সাফল্য পেয়েছে। তাদের প্রশাসন থেকে সহযোগিতা করা হবে।’

আরও পড়ুন:
চট্টগ্রাম বোর্ডে পাসের হার বেড়েছে, কমেছে জিপিএ ফাইভ
শতভাগ জিপিএ ফাইভ ফেনী গার্লস ক্যাডেট কলেজে
সিলেটে পাসের হার জিপিএ ফাইভ কমার যে কারণ জানাল বোর্ড
মাদ্রাসা বোর্ডে দেশসেরা এনএস কামিল মাদ্রাসা
পাসের হার ও জিপিএ ফাইভে এবারও এগিয়ে ছাত্রীরা

মন্তব্য

বাংলাদেশ
There were 21 lakh eggs and 24 thousand kg of sweets in the potato freezer

আলুর হিমাগারে ছিল ২১ লাখ ডিম, ২৪ হাজার কেজি মিষ্টি

আলুর হিমাগারে ছিল ২১ লাখ ডিম, ২৪ হাজার কেজি মিষ্টি আলুর হিমাগারে ২১ লাখ ডিম পান নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট। ছবি: নিউজবাংলা
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, ‘এটি একটি আলুর কোল্ড স্টোরেজ। এখানে এমন বিপুল পরিমাণ ডিম ও মিষ্টি মজুত করার বিষয়ে প্রশ্ন করা হলে কর্তৃপক্ষ কোনো সদেুত্তর দিতে পারেনি। এমনকি কোল্ড স্টোরেজ পরিচালনায় কৃষি বিপণন অধিদপ্তর থেকে কৃষিপণ‌্য মজুতের লাইসেন্স প্রয়োজন হলেও কর্তৃপক্ষ সেটি দেখাতেও ব‌্যর্থ হয়।’

কুমিল্লায় লালমাই উপ‌জেলার বরল-বাগমারা এলাকায় আলু রাখার হিমাগারে অ‌বৈধভা‌বে রাখা ২১ লাখ ডিম ও ২৪ হাজার কেজি মিষ্টি ও মিষ্টি তৈরির সিরকা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ডিম ও মি‌ষ্টি মজু‌তের বিরু‌দ্ধে মোবাইল কোর্ট প‌রিচালনা ক‌রেন কু‌মিল্লা জেলা প্রশাস‌নের নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মে‌হেদী হ‌াসান শাওন। অ‌ভিযা‌নে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র কু‌মিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলাম উপ‌স্থিত ছি‌লেন।

আছাদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা কোল্ড স্টো‌রে‌জে অভিযান চালিয়ে দেখা যায়, সেখানে ২১ লাখ ডিম ও ৮০০ ড্রাম বা প্রায় ২৪ হাজার কে‌জি মি‌ষ্টি ও মি‌ষ্টির সিরকা মজুত ক‌রে রাখা হয়েছে।

আলুর হিমাগারে ছিল ২১ লাখ ডিম, ২৪ হাজার কেজি মিষ্টি

তিনি বলেন, ‘এটি এক‌টি আলুর কোল্ড স্টো‌রে‌জ। এখানে এমন বিপুল পরিমাণ ডিম ও মি‌ষ্টি মজুত করার বিষয়ে প্রশ্ন করা হলে কর্তৃপক্ষ কোনো সদেুত্তর দি‌তে পা‌রে‌নি। এমনকি কোল্ড স্টোরেজ প‌রিচালনায় কৃ‌ষি বিপণন অ‌ধিদপ্তর থে‌কে কৃ‌ষিপণ‌্য মজুতের লাই‌সেন্স প্রয়োজন হলেও কর্তৃপক্ষ সে‌টি দেখাতেও ব‌্যর্থ হয়।

‘পরে কৃ‌ষি বিপণনের লাই‌সেন্স না নি‌য়ে ‌কোল্ড স্টোরেজ প‌রিচালনা করা এবং অ‌বৈধভাবে বিপুল সংখ‌্যক ডিম ও মিষ্টি মজুত করায় কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষ‌কে মোবাইল কোর্টের মাধ‌্যমে কৃ‌ষি বিপণন আই‌ন ২০১৮ এর দু‌টি ধারায় ২ লাখ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট। একইসঙ্গে আগামী ৪৮ ঘণ্টার ম‌ধ্যে এসব পণ‌্য বাজারজাত কর‌তে লি‌খিত অঙ্গীকারনামা রাখা হয় এবং কৃ‌ষি বিপণন কর্মকর্তা‌কে ম‌নিট‌রিং করে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে প্রতি‌বেদন দা‌খিলের নির্দেশনা দেয়া হয়।’

অ‌ভিযানে লালমাই স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর মঞ্জুর হোসেন, সদর স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি দল উপ‌স্থিত থেকে সা‌র্বিক সহযো‌গিতা ক‌রেন।

আরও পড়ুন:
হিমাগারে মজুদ ৬ লাখ ডিম, এক দিনে বিক্রির নির্দেশ

মন্তব্য

বাংলাদেশ
The teacher was allegedly beaten to death due to a dispute over land

জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগ

জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগ ফাইল ছবি
ফুলপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, ‘শুক্রবার সকালে নিজেদের পুকুর থেকে সেচপাম্পের সাহায্যে জমিতে পানি দেয়ার সময় তার ভাতিজা ও ভাইয়ের স্ত্রী বাধা দেন। কথা কাটাকাটির এক পর্যায়ে তার শরীরে আঘাত করা হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার গলা টিপে ধরা হয়।’

ময়মনসিংহের ফুলপুরে জমি নিয়ে বিরোধের জেরে এক শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা হলে পুলিশে তিনজনকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার বওলা ইউনিয়নের পরানগর গ্রামে এ ঘটনা ঘটে।

৫৫ বছর বয়সী নিহত সাজ্জাত হোসেন কামাল ওই গ্রামের ছালাম ফকিরের ছেলে। তিনি ধোবাউড়া উপজেলার গোয়াতলা রঘুরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ফুলপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, ‘কয়েকদিন ধরে জমি নিয়ে সাজ্জাত হোসেনের সঙ্গে তার চাচা আবুল খায়ের এবং চাচাতো ভাই জাকারিয়া ও মহিবুল্লার বিরোধ চলছিল।

‘শুক্রবার সকালে নিজেদের পুকুর থেকে সেচপাম্পের সাহায্যে জমিতে পানি দেয়ার সময় তার ভাতিজা ও ভাইয়ের স্ত্রী বাধা দেন। কথা কাটাকাটির এক পর্যায়ে তার শরীরে আঘাত করা হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার গলা টিপে ধরা হয়। পরে স্বজনরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

ওসি বলেন, ‘এ ঘটনায় সাজ্জাত হোসেনের বাবা বাদী হয়ে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেছেন। মামলার পর পুলিশ জাকারিয়া, মহিবুল্লাহ ও তাদের মাকে গ্রেপ্তার করেছে।’

মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

আরও পড়ুন:
মাদ্রাসাছাত্র হত্যা: ১১ মাস পর প্রধান আসামি গ্রেপ্তার
পারিবারিক কলহের জেরে স্ত্রীকে লাঠির আঘাতে হত্যার অভিযোগ
প্রেমে ব্যর্থ হয়ে ২ বন্ধুর আত্মহত্যা
টেকনাফে পিটুনিতে একজন নিহত

মন্তব্য

p
উপরে