× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বাংলাদেশ
Pala drama Dewana Madina staged at IUB
google_news print-icon

আইইউবিতে পালা নাটক ‘দেওয়ানা মদিনা’ মঞ্চস্থ

আইইউবিতে-পালা-নাটক-দেওয়ানা-মদিনা-মঞ্চস্থ
নাটকের দৃশ্যে কলাকুশলীরা। ছবি: নিউজবাংলা
মনসুর বয়াতি রচিত ‘দেওয়ানা মদিনা’ পালাটি মৈমনসিংহ গীতিকা সংগ্রহের অন্যতম শ্রেষ্ঠ গীতিকা হিসেবে সমাদৃত। বানিয়াচঙ্গের দেওয়ান সোনাফরের পুত্র আলাল ও দুলালের বিচিত্র জীবনকাহিনী এবং দুলাল ও গৃহস্থ মদিনার প্রেমকাহিনী এই পালার বিষয়বস্তু।

নতুন প্রজন্মের কাছে বাংলার লোক ঐতিহ্যকে তুলে ধরার লক্ষ্যে এবং বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির উদ্যোগে দেশব্যাপী চিরায়ত বাংলা নাটক মঞ্চায়ন কর্মসূচি উদযাপন করছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) থিয়েটার ক্লাব।

এ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৮ নভেম্বর) আইইউবি মিলনায়তনে মঞ্চস্থ হলো মনসুর বয়াতি রচিত পালা নাটক ‘দেওয়ানা মদিনা’।

নাটকটির নির্দেশনায় মো. শামীম সাগর এবং সহ-নির্দেশনায় ছিলেন মো. সাইফুল ইসলাম।

বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর পরিকল্পনায় ৬৪টি জেলা ও ১৪টি বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচি পরিচালিত হচ্ছে। দেওয়ানা মদিনা এই কর্মসুচির তৃতীয় এবং আইইউবি থিয়েটারের ২১তম প্রযোজনা।

দর্শক সারিতে উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন আইইউবির উপাচার্য তানভীর হাসান, বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের উপ-পরিচালক আলী আহমেদ মুকুল, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স বিভাগের সহযোগী অধ্যাপক আল জাবির, আইইউবি থিয়েটারের সমন্বয়ক মমতাজ পারভীন এবং আইইউবির শিক্ষক ও শিক্ষার্থীরা।

মনসুর বয়াতি রচিত ‘দেওয়ানা মদিনা’ পালাটি মৈমনসিংহ গীতিকা সংগ্রহের অন্যতম শ্রেষ্ঠ গীতিকা হিসেবে সমাদৃত। বানিয়াচঙ্গের দেওয়ান সোনাফরের পুত্র আলাল ও দুলালের বিচিত্র জীবনকাহিনী এবং দুলাল ও গৃহস্থ মদিনার প্রেমকাহিনী এই পালার বিষয়বস্তু।

নাটকটিতে অভিনয় করেন আইইউবির নাট্যকর্মী শিক্ষার্থী আনিকা বুশরা শশী, মো. বাসিতুল্লাহ খান, মো. তৌহিদুল ইসলাম অঙ্কুর, সানজিদা আক্তার মীম, আশরাফুল করিম চৌধুরী, আব্দুল্লাহ আল মাহিন সিয়াম, মুবাল্লিক হোক মৃধা (আবিদ), সৌহার্দ্য পাল, সামিয়া রেজা মাইশা, আনিকা ফাইরোজ, মো. সৌমিক উদ্দিন মাহি, মোছা. সাদিয়া আফরিন অর্না, মুবাশশির আল জামী সিয়াম প্রমুখ।

সংগীত সহযোগিতায় ছিল ভিনস ব্যান্ড, জাহিদ হাসান, স্লাঘা অধিকারী, শরীফ মোহাম্মদ শাহজালাল পরান, এস এম শাকিল আমিন এবং আইইউবি মিউজিক ক্লাব।

মন্তব্য

আরও পড়ুন

বাংলাদেশ
Legendary musician Pankaj Udas passed away

পঙ্কজ উদাস মারা গেছেন

পঙ্কজ উদাস মারা গেছেন মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে সকাল ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি এ সংগীতশিল্পী। ছবি: সংগৃহীত
চলচ্চিত্রের গানে তার অভিষেক হয় ‘হাম তুম অর ও’ ছবির মাধ্যমে। তবে ১৯৮৬ সালে ‘নাম’ ছবিতে তার গাওয়া ‘চিঠঠি আয়ি হ্যায়’ গানটি তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দেয়।

ভারতীয় কিংবদন্তি সংগীতশিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৭২ বছর বয়সে সোমবার মৃত্যুবরণ করেন তিনি।

তার মেয়ে নয়াব উদাস ইনস্টাগ্রামে এক পোস্টে এ খবর জানান।

ওই পোস্টে তিনি বলেন, ‘গভীর শোকের সঙ্গে জানাচ্ছি, পদ্মশ্রী শিল্পী পঙ্কজ উদাস ২৬ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন।’

আনন্দবাজারের খবরে বলা হয়, মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে সকাল ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী। তার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ভারতীয় সঙ্গীত জগৎ।

১৯৫১ সালের ১৭ মে গুজরাটের জেটপুরে জন্মগ্রহণ করেন পঙ্কজ উদাস। কেশুভাই উদাস ও জিতুবেন উদাস দম্পতির তিন সন্তানের মধ্যে পঙ্কজ ছিলেন ছোট।

পারিবারিকভাবেই সঙ্গীতে তার হাতেখড়ি হয়। সন্তানের সঙ্গীতের প্রতি উৎসাহ দেখে কেশুভাই তাকে রাজকোটের সংগীত অ্যাকাডেমিতে ভর্তি করে দেন।

ছোট্ট পঙ্কজ শুরুতে তবলার প্রশিক্ষণ নিলেও পরবর্তীতে গুলাম কাদির খানের কাছে শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নিতে শুরু করেন। এরপর গোয়ালিয়র ঘরানার জনপ্রিয় সংগীতশিল্পী নবরং নাগপুরকরের কাছে তালিম নিতে মুম্বাই চলে যান তিনি।

চলচ্চিত্রের গানে তার অভিষেক হয় ‘হাম তুম অর ও’ ছবির মাধ্যমে। তবে ১৯৮৬ সালে ‘নাম’ ছবিতে তার গাওয়া ‘চিঠঠি আয়ি হ্যায়’ গানটি তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দেয়। ১৯৯১ সালে ‘সাজন’ ছবির ‘জিয়ে তো জিয়ে’ গানটিও তার কেরিয়ারের অন্যতম হিট।

অনুষ্ঠান, অ্যালবাম, ছবির গানে আশির দশককে মুগ্ধ করে রেখেছিলেন পঙ্কজ। তার গাওয়া ‘চান্দি জ্যায়সা রঙ’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি পেয়ার কারো’, নিকলো না বেনকাব’-এর মতো সব গজল আজও শ্রোতাদের মনের রসদ। ‘নাশা’, ‘পয়মানা’, ‘হাসরাত’, ‘হামসাফার’-এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও রয়েছে তার ঝুলিতে।

মন্তব্য

বাংলাদেশ
Artist Anupam is getting married

বিয়ে করছেন শিল্পী অনুপম রায়

বিয়ে করছেন শিল্পী অনুপম রায়
অনুপম বলেন, ‘পাত্রী প্রস্মিতা। দেখা যাক কী হয়! আমি আশাবাদী বলেই বিয়ে করছি।’

নতুন জীবন শুরু করছেন ভারতীয় সঙ্গীত শিল্পী অনুপম রায়। ঘর বাঁধবেন টলিপাড়ারই এক গায়িকার সঙ্গে।

আগামী ২ মার্চ পরিবার ও ঘনিষ্ঠ আত্মীয়দের উপস্থিতিতেই রেজিস্ট্রি করেই তিনি বিয়ে করছেন বলে সোমবার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে।

টলিপাড়ার গায়িকা প্রস্মিতা পালের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসছেন গায়ক। খুব বড়সড় আয়োজন অবশ্য এতে থাকছে না।

অনুপম বলেন, ‘পাত্রী প্রস্মিতা। দেখা যাক কী হয়! আমি আশাবাদী বলেই বিয়ে করছি।’

প্রস্মিতা ও অনুপম একসঙ্গে ‘হাইওয়ে’ সিনেমায় ‘তোমায় নিয়ে গল্প হোক’ গানটি গেয়েছিলেন। এ ছাড়াও প্রস্মিতার গাওয়া ‘সাজনা’ কিংবা ‘হতে পারে না’ গানগুলো বেশ জনপ্রিয়।

এর আগে ২০১৫ সালে পিয়া চক্রবর্তী সঙ্গে বিয়ে হয় অনুপমের। প্রায় ছয় বছরের দাম্পত্য জীবনের পর বিচ্ছেদ ঘোষণা করেন তারা।

কলেজে পড়ার সময় অনুপমের সঙ্গে বন্ধুত্ব হয়েছিল পিয়ার। এই বন্ধুত্ব পরবর্তীকালে এসে গড়ায় ভালবাসার সম্পর্কে। তার পরই বিয়ের সিদ্ধান্ত নেন। তত দিনে অনুপমের প্রথম বিচ্ছেদ হয়ে গিয়েছে।

পিয়ার সঙ্গে বিয়ের পর অনুপমের পেশাদার জীবন কিংবা ব্যক্তিগত জীবনে কোনো বদল আসেনি। একাধিক জনপ্রিয় সিনেমায় গান গেয়েছেন, সুরারোপ করেছেন অনুপম। প্রকাশিত হয়েছে কবিতার বই।

অন্যদিকে, পিয়া পড়াশোনার সঙ্গে নানা সামাজিক কাজকর্মে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। এমনকি অনুপমের পরিচালনায় রবীন্দ্রনাথের গানের একক একটি অ্যালবামও প্রকাশিত হয়েছিল পিয়ার।

অনুপমের সঙ্গে পিয়ার বিচ্ছেদ হয় ২০২১ সালে। তার বছর দুয়েকের মাথায় ফের বিয়ে করেন পিয়া। পাত্র অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। গত বছরের নভেম্বর মাসেই সইসাবুদ করে বিয়ে সারেন তারা। এবার নতুন জীবন শুরু করতে চলেছেন অনুপম।

আরও পড়ুন:
আবার বিয়ে করছেন আমির খান?
বিয়ে করেছেন কাঞ্চন আর শ্রীময়ী
‘শেষ চিঠি’ আসছে ২০ ফেব্রুয়ারি

মন্তব্য

বাংলাদেশ
Mahi is looking for a place of trust

একটু আস্থার জায়গা খুঁজছেন মাহি

একটু আস্থার জায়গা খুঁজছেন মাহি ফেসবুক থেকে নেয়া
ফেসবুকে ঢুঁ মারলেই বোঝা যায়, স্বামী রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেয়ার পর থেকেই বড় একা হয়ে গেছেন নায়িকা। কখনও লিখছেন, ‘একা একা লাগে’, কখনও ছবি দিয়ে বোঝাচ্ছেন তিনি ফের সিঙ্গেল হয়ে গেছেন।

মৌসুমী ভৌমিক গেয়েছিলেন ‘আস্থা হারানো এই মন নিয়ে আমি আজ তোমাদের কাছে এসে দু হাত পেতেছি’; চিত্রনায়িকা মাহিয়া মাহির মনেও কি এখন সেই সুর বেজে চলেছে? অবশ্য তা না হলে কেনই বা আস্থার জায়গা খুঁজে ফিরছেন তিনি!

কদিন ধরেই বিষণ্নতার চাষ করছেন ঢাকাই সিনেমার এই নায়িকা। মনটা ভালো নেই তার। বিচ্ছেদ তো এমনই, তবু কেমন কেমন যেন করে ওঠে বুকের ভেতরটা। হাহাকার জাগে বড্ড বেশি। ক্ষণে ক্ষণে হয়তো ফেসবুকে জানান দিচ্ছেন সে কথাই।

ফেসবুকে ঢুঁ মারলেই বোঝা যায়, স্বামী রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেয়ার পর থেকেই বড় একা হয়ে গেছেন নায়িকা। কখনও লিখছেন, ‘একা একা লাগে’, কখনও ছবি দিয়ে বোঝাচ্ছেন তিনি ফের সিঙ্গেল হয়ে গেছেন।

এরই ধারাবাহিকতায় ছুটির দিনের বিষন্ন দুপুরে ‘নিঃসঙ্গতা’ জাপ্টে ধরে মাহি লিখেছেন, ‘একটা আস্থার জায়গা হলেই চলবে, একটা মানুষের মতো মানুষ হলেই চলবে, একটুখানি যত্ন নিও ছেলে।’

গত ১৬ ফেব্রুয়ারি রাকিব সরকারের সঙ্গে বিয়ে বিচ্ছেদ হচ্ছে বলে ঘোষণা দেন তিনি। একটি ভিডিও বার্তা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন মাহি।

মাহি ভিডিওতে বলেন, ‘এ রকম একটা ভিডিও করতে হবে সেটা ভাবিনি। এ রকম আমাদের নিজেদের জন্য এটা বলাটা উচিত। সবার জানা উচিত। আমি আর রকিব আমরা আসলে খুব আন্ডারস্টান্ডিং থেকে বিয়ের সিদ্ধান্তে এসেছিলম। একটা পর্যায়ে মনে হয়েছে দুজন দুজনের জন্য না।’

তিনি বলেন, ‘একটা ছাদের নিচে দুটি মানুষ কেন ভালো নেই, সেটা তারাই ভালো জানে। এটা বাইরের থেকে বোঝা যাবে না।’

মাহি বলেন, ‘আমরা দুজন মিলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মধ্যে কিছু বিষয় নিয়ে সমস্যা রয়েছে। তবে রকিব খুব ভালো মানুষ। তাকে আমি সম্মান করি। অনেক কেয়ারিং সে। খুব দ্রুতই আমরা আনুষ্ঠানিকভাবে সেপারেশনে যাচ্ছি, সেপারেশনে অআছি। সেপারেশন কবে আর কীভাবে হবে সেটিও দুজন মিলেই ঠিক করব।’

২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন মাহি। ২০২১ সালের ২২ মে তাদের বিচ্ছেদ হয়ে যায়। এরপর ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর রাকিবকে বিয়ে করেন মাহি। তাদের একটি ছেলে রয়েছে। গাজীপুরের ব্যবসায়ী রাকিবেরও এটি দ্বিতীয় বিয়ে।

আরও পড়ুন:
পরীমনিকে কেন ভার্চুয়াল চুমু দিলেন মাহি?
ফেসবুক লাইভে এসে বিজয়ী এমপিকে পরামর্শ দিলেন মাহি
জামানত হারালেন মাহি

মন্তব্য

বাংলাদেশ
Aamir Khan is getting married again?

আবার বিয়ে করছেন আমির খান?

আবার বিয়ে করছেন আমির খান?
গত কয়েক বছর ধরে পেশাগত ক্ষেত্রে বেশ কয়েক বার হোঁচট খেয়েছেন বলিউড তারকা আমির। তবে সব থেকে বেশি খবরে থেকেছেন ব্যক্তিগত জীবনের ওঠাপড়া নিয়ে।

২০২১ সালে বিবাহবিচ্ছেদ হয় আমির খান ও কিরণ রাওয়ের। ‘লগান’-এর সেটে আলাপ তাদের। শোনা যায়, কিরণের প্রেমে পড়েই প্রথম বৈবাহিক সম্পর্ক ভেঙে বেরিয়ে আসেন আমির। সাবেক স্ত্রী রিনা দত্তের সঙ্গে বিচ্ছেদের কয়েক বছর পরে ২০০৫ সালে কিরণের সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেতা।

দুজনেই কাজপাগল, মননেও বেজায় মিল তাদের। দীর্ঘ ১৫ বছরের দাম্পত্যে হঠাৎই বিচ্ছেদ। তবে বিয়ে ভেঙে গেলেও কাজ করেন এক সঙ্গে, থাকেন এক আাবাসনে। তাদের বোঝাপড়া অন্য ধাতের। এবার সেই কিরণের কাছেই ভালো স্বামী হওয়ার টিপস চাইলেন পরের বারের জন্য। তবে কি আমিরের তৃতীয় বিয়ে আসন্ন!

গত কয়েক বছর ধরে পেশাগত ক্ষেত্রে বেশ কয়েক বার হোঁচট খেয়েছেন বলিউড তারকা আমির। তবে সব থেকে বেশি খবরে থেকেছেন ব্যক্তিগত জীবনের ওঠাপড়া নিয়ে। কিরণ রাওয়ের সঙ্গে বিচ্ছেদ থেকে শুরু করে ফতিমা সানা শেখের সঙ্গে প্রেমের কানাঘুষো, সব কিছু নিয়েই একাধিকবার শিরোনামে উঠে এসেছেন আমির।

দিন কয়েক আগেই ফতিমার সঙ্গে পিকলবল খেলতেদেখা গিয়েছিল আমিরকে। যদিও আমিরের মেয়ে ইরা খানের বিয়েতে ফতিমার অনুপস্থিতিতে অনেকেই ভেবেছিলেন, হয়তো সম্পর্কে চিড় ধরেছে তাদের। তবে এবার সাবেক স্ত্রী কিরণ পরিচালিত ‘লাপতা লেডিস’ ছবির প্রচারে এসে বলেন, ‘‘বিবাহবিচ্ছেদের পর আমি কিরণকে জিজ্ঞেস করেছিলাম, স্বামী হিসেবে আমার খামতি কোথায়, যাতে পরের বার ঠিক করতে পারি।’’

অভিনেতা জানান, প্রায় খাতা-কলম নিয়ে বসে কিরণ ২০টি পয়েন্ট বের করেন। তবে আমিরের বেশি কথা বলাটা নাকি অন্যতম দোষ, জানিয়েছেন অভিনেতার সাবেক স্ত্রী। কথার ফাঁকে যেই পরের বার ভুল শোধরানোর প্রসঙ্গ তোলেন আমির, তার পর থেকেই নেটাপাড়ার একাংশে শুরু হয়েছে অভিনেতার তৃতীয় বিয়ে নিয়ে জল্পনা। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন:
বিয়ে করেছেন কাঞ্চন আর শ্রীময়ী
‘শেষ চিঠি’ আসছে ২০ ফেব্রুয়ারি
আর নাচতে চাইছেন না নোরা

মন্তব্য

বাংলাদেশ
A touching story is going on in Charki the close people are far away

ফারিণ-প্রীতমের ‘কাছের মানুষ দূরে থুইয়া’

ফারিণ-প্রীতমের ‘কাছের মানুষ দূরে থুইয়া’ ‘কাছের মানুষ দূরে থুইয়া’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
এ সিনেমার মধ্যে দিয়ে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বর্তমান সময়ের আলোচিত গায়ক প্রীতম হাসান ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

জীবনের প্রয়োজনে দূরে গিয়ে অনুভূতির আলোড়নে প্রেমিক-প্রেমিকার ফিরে আসা। এমন একটি ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ করেছেন শিহাব শাহীন, যা এরই মধ্যে মুক্তি পেয়েছে চরকিতে।

গত বৃহস্পতিবার থেকে ওটিটি প্ল্যাটফর্মটিতে ‘কাছের মানুষ দূরে থুইয়া’ চলছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে জানানো হয়, সিনেমার চিত্রনাট্য লিখেছেন পরিচালক শিহাব শাহীন। তার সঙ্গে ছিলেন জাহান সুলতানা।

এ সিনেমার মধ্যে দিয়ে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বর্তমান সময়ের আলোচিত গায়ক প্রীতম হাসান ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে আছেন সমাপ্তি মাশুক, খলিলুর রহমান কাদেরী, শিরিন আলম, শুভজিৎ ভৌমিক, শাহীন শাহনেওয়াজসহ আরও অনেকে।

সিনেমাটি নিয়ে পরিচালক শিহাব শাহীন বলেন, ‘ভালোবাসার গল্পে লং ডিসট্যান্স সম্পর্ক নিয়ে আমাদের এখানে খুব কম কাজ হয়েছে। তাই ভালোবাসার এই দিকটা নিয়েই কাজ করেছি।’

তাসনিয়া ফারিণ অভিনয়ে নিয়মিত মুখ। ‘কাছের মানুষ দূরে থুইয়া’ সিনেমার গল্প তার জীবনের গল্পের সঙ্গে অনেকটা মিলে যায়।

দীর্ঘদিন লং ডিসট্যান্স রিলেশনশিপে থাকার পর কিছুদিন আগেই বিয়ে করেছেন ভালোবাসার মানুষকে। কাজটি করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ফারিণ।

এ নিয়ে অভিনেত্রী বলেন, ‘কাছের মানুষ আমার খুব ভালোবাসার একটা কাজ। শিহাব ভাইয়ের সঙ্গে কাজ করাটা সবসময় ব্লেসিংয়ের। দর্শক এখন সিনেমাটা দেখে পছন্দ করলে তবেই আমাদের সার্থকতা।’

প্রীতম হাসান গায়ক থেকে নায়ক হয়েছেন এ সিনেমায়।

অভিনয় নিয়ে তার পরিকল্পনা কী কিংবা অভিনয়ে নিয়মিত হবেন কি না, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “অভিনয়ে নিয়মিত হব কি না, এটা ভাবার চেয়ে ভালো কাজ করার ভাবনা বেশি। অভিনয় তো খুব কম করা হয়। কম কাজই বেশি সময় নিয়ে করতে চাই।

“‘কাছের মানুষ দূরে থুইয়া’ আমার জন্য অন্যরকম ভালোবাসার কাজ। সিনেমাটা দেখে দর্শক আমাকে পছন্দ করছে, আমাদের কাজটা দেখছে, এটাই প্রাপ্তি।”

আরও পড়ুন:
‘ভূতপরী’ সিনেমার ট্রেলারে চমক জয়া-ঋত্বিকের
প্রথম দিনে কত আয় করল ‘মেরি ক্রিসমাস’
৪ দিনেই ২৫০ কোটি রুপি পার করল প্রভাসের ‘সালার’
দেশের ৪৮ হলে চলবে ‘অ্যানিমেল’
৩ দিনে কত আয় করল রণবীরের ‘অ্যানিমেল’

মন্তব্য

বাংলাদেশ
Why did Mahi kiss Parimoni?

পরীমনিকে কেন ভার্চুয়াল চুমু দিলেন মাহি?

পরীমনিকে কেন ভার্চুয়াল চুমু দিলেন মাহি? কোলাজ: নিউজবাংলা
গত কদিন ধরে যে নায়িকা এমন অস্থিরতায় ভুগছেন, তা বোঝা যায় তার সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টগুলো দেখলেই। তবে এবার বোধহয় কিছুটা স্বস্তির নিশ্বাস ফেললেন তিনি।

মন ভালো নেই চিত্রনায়িকা মাহিয়া মাহির, ঘর ভাঙার শব্দে হাহাকার উঠেছে হৃদয়ে। তাইতো কখনও লিখছেন ‘একা একা লাগাছে’, কখনও বা ‘একা হয়ে যাওয়ার’ প্রমাণ হিসেবে পোস্ট করছেন ‘একা মাহি’র ছবি।

গত কদিন ধরে যে নায়িকা এমন অস্থিরতায় ভুগছেন, তা বোঝা যায় তার সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টগুলো দেখলেই। তবে এবার বোধহয় কিছুটা স্বস্তির নিশ্বাস ফেললেন তিনি।

আরেক নায়িকা পরীমনির কাছ থেকে উপহার পেয়েছেন ঢাকাই সিনেমার এ নায়িকা। সে কথাই ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়েছে মাহি।
‘পেনডেন্ট’ উপহার পেয়ে পরীমনিকে তাই ট্যাগ করে মাহি লিখেছেন, ‘চুম্মাহ পরীমনি।’ আর পরী উত্তরে কমেন্টে এসে লিখেছেন, ‘লাভ ইউ’, সঙ্গে দিয়েছেন চুমুর ইমোজি।

শরিফুল ইসলাম রাজের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয়ে গেছে পরীমনির। ছেলেকে নিয়ে একাই আছেন তিনি। সিঙ্গেল পরীর মতো মাহিও এখন সিঙ্গেল হওয়ারই পথে।

পরীমনিকে কেন ভার্চুয়াল চুমু দিলেন মাহি?

গত ১৬ ফেব্রুয়ারি রাকিব সরকারের সঙ্গে বিয়ে বিচ্ছেদ হচ্ছে বলে ঘোষণা দিয়েছেন তিনি। একটি ভিডিও বার্তা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন মাহি।

মাহি ভিডিওতে বলেন, ‘আজকে এ রকম একটা ভিডিও করতে হবে সেটা ভাবিনি। এ রকম আমাদের নিজেদের জন্য এটা বলাটা উচিত। সবার জানা উচিত। আমি আর রকিব আমরা আসলে খুব আন্ডারস্টান্ডিং থেকে বিয়ের সিদ্ধান্তে এসেছিলম। একটা পর্যায়ে মনে হয়েছে দুজন দুজনের জন্য না।’

তিনি বলেন, ‘একটা ছাদের নিচে দুটি মানুষ কেন ভালো নেই, সেটা তারাই ভালো জানে। এটা বাইরের থেকে বোঝা যাবে না।’

মাহি বলেন, ‘আমরা দুজন মিলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মধ্যে কিছু বিষয় নিয়ে সমস্যা রয়েছে। তবে রকিব খুব ভালো মানুষ। তাকে আমি সম্মান করি। অনেক কেয়ারিং সে। খুব দ্রুতই আমরা আনুষ্ঠানিকভাবে সেপারেশনে যাচ্ছি, সেপারেশনে অআছি। সেপারেশন কবে আর কীভাবে হবে সেটিও দুজন মিলেই ঠিক করব।’

২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন মাহি। ২০২১ সালের ২২ মে তাদের বিচ্ছেদ হয়ে যায়। এরপর ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর রাকিবকে বিয়ে করেন মাহি। তাদের একটি ছেলে রয়েছে। গাজীপুরের ব্যবসায়ী রাকিবেরও এটি দ্বিতীয় বিয়ে।

আরও পড়ুন:
ফেসবুক লাইভে এসে বিজয়ী এমপিকে পরামর্শ দিলেন মাহি
জামানত হারালেন মাহি
প্রতিদ্বন্দ্বিতাই করতে পারলেন না মাহি

মন্তব্য

বাংলাদেশ
Draw the Dream Childrens Festival at the Childrens Academy

শিশু একাডেমিতে ‘স্বপ্ন আঁকো শিশু উৎসব’

শিশু একাডেমিতে ‘স্বপ্ন আঁকো শিশু উৎসব’ শিশু একাডেমিতে আয়োজিত উৎসবের খণ্ডচিত্র।
ঢাকা অঞ্চলের চার হাজারের বেশি অংশগ্রহনকারীর আঁকা ছবির প্রদর্শনী ছাড়াও ‘স্বপ্ন আঁকো শিশু উৎসবে’ ছিল নাচ, গান, মঞ্চ নাটক, কার্টুন শো, বিভিন্ন ধরনের গেইমস, ফটো বুথসহ নানা আয়োজন।

দেশের বড় রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’ গতবারের মতো এবারও উৎসবমুখর পরিবেশে সফলভাবে আয়োজন করেছে শিশুদের ছবি আঁকার উৎসব। এবার শিশু একাডেমিতে বৃহস্পতিবার দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হয়।

প্রখ্যাত অভিনেতা-নাট্যকার মামুনুর রশীদ, বরেণ্য অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন, নব্বই দশকের টেলিভিশন ও মঞ্চ নাটকের প্রিয়মুখ আফসানা মিমি অনুষ্ঠানে উপস্থিত হয়ে বেলুন উড়িয়ে স্বপ্ন আয়োজিত শিশুদের ছবি নিয়ে এই প্রদর্শনী উদ্বোধন করেন এবং শিশুদের সঙ্গে সময় কাটান। উৎসবে অংশগ্রহণকারী শিশুরা পরিবারের সদস্যসহ এই আয়োজনে শরিক হয়।

ঢাকা অঞ্চলের চার হাজারের বেশি অংশগ্রহনকারীর আঁকা ছবির প্রদর্শনী ছাড়াও ‘স্বপ্ন আঁকো শিশু উৎসবে’ ছিল নাচ, গান, মঞ্চ নাটক, কার্টুন শো, বিভিন্ন ধরনের গেইমস, ফটো বুথসহ নানা আয়োজন।

স্বপ্ন-এর পক্ষ থেকে এই আয়োজনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির হেড অফ মার্কেটিং মাহাদী ফয়সাল, ক্রিয়েটিভ হেড ফরিদুজ্জামান, প্রমোশন অ্যান্ড ক্যাম্পেইন ম্যানেজমেন্টের সহকারী ম্যানেজার মোহাম্মদ আনিসুল ইসলামসহ অনেকে। সংবাদ বিজ্ঞপ্তি

মন্তব্য

p
উপরে