× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বাংলাদেশ
Chittagong and Sylhet bound passengers suffer from heat and increased fares
google_news print-icon

গরম ও বাড়তি ভাড়ায় ভোগান্তিতে চট্টগ্রাম-সিলেটমুখী যাত্রীরা

গরম-ও-বাড়তি-ভাড়ায়-ভোগান্তিতে-চট্টগ্রাম-সিলেটমুখী-যাত্রীরা
মহাসড়কে যানজট না থাকলেও গরম ও বাড়তি ভাড়ায় ভোগান্তি পড়েছেন যাত্রীরা। ছবি: নিউজবাংলা
শিমরাইল পুলিশ ফাঁড়ির পরিদর্শক শরফু উদ্দিন জানান, ঈদযাত্রায় যাত্রী ভোগান্তি কমাতে ঢাকা-চট্টগ্রাম পথে সাতটি ও সিলেট পথের পাঁচটি স্থানে পুলিশের পাশাপাশি আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও কমিউনিটি পুলিশ সদস্যরা কাজ করছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত দুটি মহাসড়কের কোথাও যানজট নেই। বিকেলের পর সড়কে যাত্রীর চাপ বাড়লেও পুলিশ প্রস্তুত রয়েছে।

মহাসড়কে যানজট না থাকলেও গরম ও বাড়তি ভাড়ায় ভোগান্তি পড়েছেন ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটের যাত্রীরা। বেশি ভাড়া দিয়েও গাড়ির অপেক্ষায় বসে থাকতে হচ্ছে তাদের। এ বছর এ দুটি মহাসড়ক দিয়ে প্রায় ১০ লাখের বেশি মানুষ বাড়ি ফিরবে বলে ধারণা পুলিশের।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটগামী বাস কাউন্টারগুলোতে দেখা গেছে যাত্রীদের ভিড়। চট্টগ্রামমুখী লেনের নারায়ণগঞ্জের সাইনবোর্ড, শিমরাইল, মোগরা পাড়া ও সিলেট রুটের তাবার, বরাব, ভূলতা এলাকায় বাস কাউন্টারগুলোতে অবস্থানরত যাত্রীরা গরমে হাসঁফাঁস অবস্থায় পড়েছে। একটু ছায়ার আশায় আশ্রয় নিচ্ছেন সড়কের পাশের স্থাপনাগুলোতে। বাস কাউন্টারগুলোতে গাড়ির অপেক্ষায় বসে থেকে অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বৃদ্ধরা। সব চেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে নারীদের। তার মধ্যে আবার বাড়তি ভাড়া আদায় করছে কাউন্টারের কর্মচারীরা। এতো ভোগান্তি আরও বেড়েছে।

শিমরাইল এলাকায় চট্টগ্রামের সীতাকুণ্ডগামী যাত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাবেয়া সুলতানা বলেন, রোজা রেখে এই গরমের মধ্যে রাস্তায় গাড়ির জন্য দাঁড়িয়ে থাকা অনেক কষ্ট। আগে টিকেট কেটেও গাড়ি আসছে না সময় মতো।

চাঁদপুরের মতলবের যাত্রী আলাউদ্দিন বলেন, তাপদাহ এত বেশি যে, ছোট বাচ্চাটা অসুস্থ হয়ে গেছে। তাদেরকে একটি দোকানের ভেতরে বসিয়ে রেখেছি। এখন অপেক্ষা বাস আসলে উঠবো। যতক্ষণই লাগুক বাড়ি তো যেতে হবে। সেখানে মা-বাবা আছেন সবাইকে নিয়েই তো ঈদ করতে হবে।

চট্টগ্রামগামী যাত্রী নাফিসা মালিয়াত বলেন, প্রতিটি টিকেটে ১০০ টাকা বেশি ভাড়া নেয়া হচ্ছে। এই গরমের মধ্যে বেশি টাকা দিয়ে টিকেট কিনেও গাড়ির জন্য দাঁড়িয়ে থাকতে হয়। বাস আসতে দেরীর কারণে জানতে চাইলে কাউন্টারম্যান বলছেন, রাজধানী থেকে বাস আসতে সময় লাগছে।

এদিকে পুলিশ জানিয়েছে, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ২১ কিলোমিটার ও সিলেট মহাসড়কের ২৫ কিলোমিটারের নারায়ণগঞ্জের অংশের কোথাও যানজট নেই।

শিমরাইল পুলিশ ফাঁড়ির পরিদর্শক শরফু উদ্দিন জানান, ঈদযাত্রায় যাত্রী ভোগান্তি কমাতে ঢাকা-চট্টগ্রাম পথে সাতটি ও সিলেট পথের পাঁচটি স্থানে পুলিশের পাশাপাশি আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও কমিউনিটি পুলিশ সদস্যরা কাজ করছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত দুটি মহাসড়কের কোথাও যানজট নেই। বিকেলের পর সড়কে যাত্রীর চাপ বাড়লেও পুলিশ প্রস্তুত রয়েছে।

বাড়তি ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে তিনি বলেন, যাত্রীরা অভিযোগ দিলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মহাসড়কে যাত্রী হয়রানি বন্ধে মাঠে নেমেছে জেলা পুলিশ। চুরি, ছিনতাই ঠেকাতে টহল পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের সদস্যরা কাজ করছে বলে জানান নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম।

আরও পড়ুন:
চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে, মোটরসাইকেলে যাত্রা বেশি
যাত্রীর চাপ নেই মহাখালী বাস টার্মিনালে
সদরঘাট লঞ্চ টার্মিনালে নেই চিরচেনা ভিড়
দক্ষিণের যাত্রীরা পদ্মা সেতুমুখী, চাপ নেই গাবতলীতে
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু আজ

মন্তব্য

আরও পড়ুন

বাংলাদেশ
157 farmers got loans of more than crore rupees

১৫২ কৃষক পেলেন কোটি টাকার বেশি ঋণ

১৫২ কৃষক পেলেন কোটি টাকার বেশি ঋণ দিনাজপুরে ১৫২ কৃষক পেলেন এক কোটি ১৬ লাখ টাকার ঋণ। ছবি: নিউজবাংলা
সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, ‘দিনাজপুর একটি কৃষি প্রধান জেলা। এই জেলার বিভিন্ন ধরনের খাদ্যশস্য উৎপাদন করা হয়। পাশাপাশি এই জেলার মাটি ভুট্টা আবাদের জন্য খুবই উপযোগী। তাই এই জেলার কৃষকদের পাশে আমরা দাঁড়িয়েছি।’

দিনাজপুরের খানসামায় ১৫২ জন ভুট্টা চাষিকে প্রায় এক কোটি ১৬ লাখ টাকার ঋণ দিয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংক।

এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ভুট্টা চাষি ও কৃষি উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় সভা আয়োজন করা হয়।

অনুষ্ঠানে খানসামা উপজেলার ১৫২ জন কৃষকের মাঝে এক কোটি ১৬ লাখ ৭০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, ‘দিনাজপুর একটি কৃষি প্রধান জেলা। এই জেলার বিভিন্ন ধরনের খাদ্যশস্য উৎপাদন করা হয়। পাশাপাশি এই জেলার মাটি ভুট্টা আবাদের জন্য খুবই উপযোগী। তাই এই জেলার কৃষকদের পাশে আমরা দাঁড়িয়েছি।

‘ভুট্টা চাষ করার জন্য স্বল্প সুদে কৃষকদের মাঝে ঋণ বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে আমরা এই এলাকার কৃষকদের মাঝে ঋণ বিতরণ করেছি। ঋণগ্রহিতারা সময়মতো ঋণের টাকা ফেরত দিয়েছে। তাই আমরা এবার আরও বেশি ঋণ প্রদান করছি।’

তিনি জানান, সোশ্যাল ইসলামী ব্যাংক গ্রামের অর্থনৈতিক উন্নয়নের জন্য কাজ করছে। ঋণ বিতরণ কার্যক্রম ভবিষ্যতে আরও বাড়ানো হবে।

আরও পড়ুন:
কৃষিকাজের ফাঁকে ইংরেজি চর্চা মুন্ডা সম্প্রদায়ের কৃষকের
নওগাঁয় সেচমূল্য নিয়েও পানি না দেয়ার অভিযোগ কৃষকদের
বিশ্বব্যাংক থেকে ঋণ মিলবে ১১০ কোটি ডলার, ৫ চুক্তি
শেরপুরে অসময়ে তরমুজ চাষ, কৃষকের ভাগ্য বদলের আশা
মহাসড়কে সবজি ঢেলে প্রতিবাদ

মন্তব্য

বাংলাদেশ
A robber who dressed as a police officer was arrested after setting up a check post

চেকপোস্ট বসিয়ে পুলিশের পোশাক পরে ডাকাতি, একজন আটক

চেকপোস্ট বসিয়ে পুলিশের পোশাক পরে ডাকাতি, একজন আটক ডাকাত দলের সদস্যের কাছে উদ্ধারকৃত পুলিশের পোশাক। ছবি: নিউজবাংলা
টঙ্গিবাড়ী থানার এসআই আল মামুন বলেন, রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে পুলিশের পোশাক পরে চেক পোস্ট বসিয়ে ডাকাতি করছিলেন সাতজন। পরে পুলিশের টহলরত গাড়ি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ওই সময় পথচারীদের সহায়তায় একজনকে আটক করে পুলিশ, যিনি ডাকাত দলের সক্রিয় সদস্য।

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় চেকপোস্ট বসিয়ে পুলিশের পোশাক পরে ডাকাতির সময় একজনকে আটক করেছে পুলিশ।

উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের সিদ্ধেশ্বরী জোড়া ব্রিজ সংলগ্ন এলাকা থেকে বুধবার রাতে তাকে আটক করা হয়।

আটক জহিরুল ইসলাম ওরফে কানা জহির মুন্সীগঞ্জ সদর উপজেলার কালিরচর এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়দের ভাষ্য, বুধবার রাত সোয়া ১০টার দিকে টঙ্গিবাড়ী-হাসাইল সংযোগ সড়কের সিদ্ধেশ্বরী জোড়া ব্রিজ এলাকায় পুলিশের পোশাক পরে চেকপোস্ট বসিয়ে সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে যাত্রীদের দেহ তল্লাশি করেছিলেন ছদ্মবেশী সাত ডাকাত। ওই সময় পুলিশের টহল গাড়ি ওই স্থান দিয়ে যাচ্ছিল। অনেক লোকজনের সমাগম দেখে প্রকৃত পুলিশ সদস্যরা তাদের টহল গাড়ি ওই স্থানের পাশে থামালে ডাকাত সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

ওই সময় পথচারীদের সহায়তায় এক ডাকাত সদস্যকে আটক করে পুলিশ। ডাকাত দলের বাকি ছয় সদস্য পালিয়ে যান।

এ বিষয়ে টঙ্গিবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন বলেন, রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে পুলিশের পোশাক পরে চেক পোস্ট বসিয়ে ডাকাতি করছিলেন সাতজন। পরে পুলিশের টহলরত গাড়ি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ওই সময় পথচারীদের সহায়তায় একজনকে আটক করে পুলিশ, যিনি ডাকাত দলের সক্রিয় সদস্য।

আরও পড়ুন:
গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত
হিজলায় সরকারি চালবাহী কার্গোতে ডাকাতির অভিযোগ
নওগাঁয় হাঁস ও ডিম ডাকাতি, ঢাকায় ধরা
আশুলিয়ায় ডাকাতদের গুলিতে কারখানার নিরাপত্তাকর্মী নিহত
মুন্সীগঞ্জে নির্বাচনি ক্যাম্পে গুলি, নৌকার কর্মী নিহত

মন্তব্য

বাংলাদেশ
Pabna CNG Private car hit 1 dead 5 injured

প্রাইভেট কারের ধাক্কায় অটোরিকশার চালক নিহত

প্রাইভেট কারের ধাক্কায় অটোরিকশার চালক নিহত ঈশ্বরদী থানা এলাকায় বুধবার রাতে দুর্ঘটনায় আহত পাঁচজনকে শুরুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ছবি: নিউজবাংলা
ঈশ্বরদী থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, পাকশীর রূপপুর থেকে পাঁচ আরোহী নিয়ে রাত ১২টায় আওতাপাড়া যাচ্ছিল অটোরিকশাটি। পথে একটি ভ্যানকে ধাক্কা দিয়ে সড়কের মাঝে চলে আসে অটোরিকশাটি। ওই সময় আওতাপাড়া থেকে রূপপুরের দিকে আসা প্রাইভেট কার ধাক্কা দেয় অটোরিকশাটিকে। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালক নিহত হন।

পাবনার ঈশ্বরদী উপজেলায় সিএনজিচালিত অটোরিকশায় প্রাইভেট কারের ধাক্কায় একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

পাবনা-পাকশী আঞ্চলিক সড়কে উপজেলার সাহাপুর মসজিদ মোড়ে বুধবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রাণ হারানো অটোরিকশার চালক মো. শরীফ ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রামের জামাল মিয়ার ছেলে।

এ দুর্ঘটনায় আহত পাঁচজনের মধ্যে একজন প্রাইভেট কারের যাত্রী। বাকিরা অটোরিকশার যাত্রী।

ঈশ্বরদী থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, পাকশীর রূপপুর থেকে পাঁচ আরোহী নিয়ে রাত ১২টায় আওতাপাড়া যাচ্ছিল অটোরিকশাটি। পথে একটি ভ্যানকে ধাক্কা দিয়ে সড়কের মাঝে চলে আসে অটোরিকশাটি। ওই সময় আওতাপাড়া থেকে রূপপুরের দিকে আসা প্রাইভেট কার ধাক্কা দেয় অটোরিকশাটিকে। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালক নিহত হন।

তিনি জানান, দুর্ঘটনায় আহত পাঁচজনকে শুরুতে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, দুর্ঘটনার শিকার গাড়ি দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য

বাংলাদেশ
Six arrested in rice mill robbery by tying night watchman

নৈশপ্রহরীকে বেঁধে রাইস মিলে ডাকাতি, ছয়জন গ্রেপ্তার

নৈশপ্রহরীকে বেঁধে রাইস মিলে ডাকাতি, ছয়জন গ্রেপ্তার দিনাজপুরে রাইস মিলে ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: নিউজবাংলা
পুলিশ সুপার বলেন, ‘বিভিন্ন থানায় আবদুর রহিমের নামে পাঁচটি, শামিমের নামে ১৪টি, আব্দুস সোহাগের নামে ১০টি, আলিম হোসেনের নামে একটি ও ফরিদুল ইসলামের নামে একটি মামলা রয়েছে।’

দিনাজপুরের হাকিমপুরে এক নৈশপ্রহরীকে বেঁধে রাইস মিল ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উপজেলার বাসুদেবপুর এলাকায় গনেশ প্রসাদ সাহার ইউনাইটেড রাইস মিলে ১৭ ফেব্রুয়ারি ডাকাতি ঘটনায় মামলা করা হয় ১৯ ফেব্রুয়ারি। এরপর জেলার বিভিন্ন উপজেলা থেকে ছয় ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ছয়জন হলেন দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাপুর গ্রামের আবদুর রহিম ওরফে পোড়া রহিম, উপশহর ৬ নম্বর ব্লকের শামি ওরফে পবন, কসবা এলাকার আব্দুস সোহাগ, শেখপুরা নিমনগর এলাকার বকুল হোসেন, চিরিরবন্দর উপজেলার ভাবকি গ্রামের ফরিদুল ইসলাম ও হাকিমপুর উপজেলার মধ্য বাসুদেবপুর গ্রামের আলিম হোসেন। তারা সবাই আন্তজেলা ডাকাতদলের সদস্য।

দিনাজপুরের পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

তিনি জানান, গত ১৫ ফেব্রুয়ারি রাত পৌনে ৩টার দিকে হাকিমপুর উপজেলার বাসুদেবপুর এলাকায় ওই রাইস মিলে এক নৈশপ্রহরীকে বেঁধে ডাকাতির ঘটনা ঘটে। ১৭ ফেব্রুয়ারি মিলের স্বত্বাধিকারী বাদী হয়ে একটি মামলা করেন।

এরপর থেকে হাকিমপুর, দিনাজপুর কোতয়ালি ও ডিবি পুলিশ যৌথভাবে অভিযান শুরু করে ছয়জনকে গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধারালো অস্ত্র জব্দ করা হয় বলে জানায় পুলিশ।

পুলিশ সুপার বলেন, ‘বিভিন্ন থানায় আবদুর রহিমের নামে পাঁচটি, শামিমের নামে ১৪টি, আব্দুস সোহাগের নামে ১০টি, আলিম হোসেনের নামে একটি ও ফরিদুল ইসলামের নামে একটি মামলা রয়েছে।’

আরও পড়ুন:
ময়মনসিংহে দুর্ঘটনায় সাতজন নিহতের ঘটনায় বাসচালক সুপারভাইজার আটক
চোখে ঠোটে সুপার গ্লু লাগিয়ে গৃহবধূকে ‘ধর্ষণের মূল আসামি’ গ্রেপ্তার
মিয়ানমার থেকে কুমিল্লায় পাসপোর্ট করতে এসে গ্রেপ্তার রোহিঙ্গা যুবক
কুড়িগ্রামে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিনজন গ্রেপ্তার  
শিশুকে হত্যা করে ধানখেতে পুঁতে রাখেন সৎ বাবা

মন্তব্য

বাংলাদেশ
Two killed one injured after tractor overturns in Nabinagar

নবীনগরে ট্রাক্টর খাদে পড়ে দুজন নিহত

নবীনগরে ট্রাক্টর খাদে পড়ে দুজন নিহত
প্রতীকী ছবি
নবীনগর থানার ওসি মাহবুব আলম জানান, দুজনকে বহনকারী ট্রাক্টরটি উপজেলার শিবপুরের দিকে যাচ্ছিল। বেপরোয়া গতির কারণে বড়হিত এলাকায় এটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাক্টরের চালক এনামুল ও তার সহযোগী আমিরের মৃত্যু হয়। ওই সময় ট্রাক্টর চালকের অপর সহযোগী রাকিব আহত হন।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ট্রাক্টর খাদে পড়ে দুজন নিহত ও একজন আহত হয়েছেন।

উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের নাটঘর বড়হিত এলাকায় বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে।

নিহত দুজন হলো নবীনগর উপজেলার ব্রাহ্মণহাতার বজলু মিয়ার ১৫ বছর বয়সী ছেলে আমির হোসেন ও আখাউড়া উপজেলার রুটি গ্রামের শাহজাহানের ছেলে এনামুল।

দুর্ঘটনায় রাকিব নামের ১৫ বছর বয়সী আরও একজন আহত হয়।

স্থানীয়দের বরাতে নবীনগর থানার ওসি মাহবুব আলম জানান, দুজনকে বহনকারী ট্রাক্টরটি উপজেলার শিবপুরের দিকে যাচ্ছিল। বেপরোয়া গতির কারণে বড়হিত এলাকায় এটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাক্টরের চালক এনামুল ও তার সহযোগী আমিরের মৃত্যু হয়। ওই সময় ট্রাক্টর চালকের অপর সহযোগী রাকিব আহত হন।

তিনি জানান, খবর পেয়ে পুলিশ দুজনের মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নিহত দুজনের স্বজনদের খবর দেয়া হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য

বাংলাদেশ
The admission war has started in Jabi

জাবিতে ভর্তিযুদ্ধ শুরু

জাবিতে ভর্তিযুদ্ধ শুরু জাবিতে ভর্তি পরীক্ষার একটি কেন্দ্র। ছবি: নিউজবাংলা
সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইন্সটিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় জাবিতে ভর্তিযুদ্ধ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, যা চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইন্সটিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় জাবিতে ভর্তিযুদ্ধ।

বিকেল ৫টা ৪০ মিনিট পর্যন্ত সর্বমোট ছয়টি পর্বে চলবে এই ইউনিটের পরিক্ষা। এর মধ্যে প্রথম দুই পর্বে ছাত্রীদের ও শেষ চার পর্বে ছাত্রদের পরীক্ষা হবে।

চলতি বছর ‘এ’ ইউনিটে ছাত্রদের ২২৩টি এবং ছাত্রীদের ২২৩টি আসনের বিপরীতে ৩৩ হাজার ৭০৫ জন ছাত্র এবং ১৬ হাজার ৭১১ জন ছাত্রী আবেদন করেছেন।

দ্বিতীয় পর্বের পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপস্থিতির হার ৭০ থেকে ৮০ শতাংশ।

‘আমরা এ বছর ভাসমান কোনো দোকান বসতে দেয়নি। এ কারণে ভিড়ও কম আছে। নির্বিঘ্নে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’

আগামী রোববার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় হবে প্রথম পর্বে ‘সি-১’ ইউনিটের পরীক্ষা। পরে সকাল ১০টা ২৫ মিনিট থেকে ‘সি’ ইউনিটের বাকি পর্বের ভর্তি পরীক্ষা শুরু হবে।

আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ও বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুই দিনে চার পর্ব করে ‘ডি’ ইউনিটের পরীক্ষা হবে। পরবর্তী সময়ে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৯টায় দুটি পর্বে ‘বি’ ইউনিটের পরীক্ষা শুরু হবে। পরে বেলা ১১টা ৫০ মিনিটে তৃতীয় পর্বে ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) পরীক্ষা হবে। ওই দিন শেষ দুই পর্বে হবে ‘ই’ ইউনিটের পরীক্ষা।

আরও পড়ুন:
জাবিতে ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার
ভর্তি পরীক্ষার আয়-ব্যয়ের হিসাব সাধারণ শিক্ষকরা জানেন না
যৌন নিপীড়নে অভিযুক্ত জাবি শিক্ষক জনি বরখাস্ত
দাখিল পরীক্ষায় প্রক্সির অভিযোগ, কেন্দ্র সচিবসহ ৫৯ পরীক্ষার্থী আটক
ধর্ষণকারী যৌন নিপীড়কদের বিচার দাবিতে জাবিতে কুশপুত্তলিকা দাহ

মন্তব্য

বাংলাদেশ
Train passenger killed by robber at Mymensingh station

ট্রেন থেকে নেমে প্রাণ গেল ছিনতাইকারীর ছুরিকাঘাতে

ট্রেন থেকে নেমে প্রাণ গেল ছিনতাইকারীর ছুরিকাঘাতে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন এলাকায় বুধবার সন্ধ্যায় ছুরিকাঘাতে এক ট্রেনযাত্রী নিহত হন। ছবি: নিউজবাংলা
ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, ‘খবর পেয়ে মরদেহটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ছিনতাইকারীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত।’

ময়মনসিংহ সদরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক ট্রেনযাত্রী নিহত হয়েছেন।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে বুধবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে।

প্রাণ হারানো ৩৫ বছর বয়সী গোপাল পাল নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার পালবাড়ি এলাকার বাসিন্দা।

রেলওয়ে থানা পুলিশের ওসি জাহাঙ্গীর আলম বিষয়টি নিউজবাংলাকে নিশ্চিত করেন।

তিনি বলেন, মোহনগঞ্জ থেকে ঢাকাগামী মহুয়া কমিউটার ট্রেন সন্ধ্যায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের ৩ নম্বর লাইনে দাঁড়ায়। ওই যাত্রী ট্রেন থেকে নেমে রেলওয়ে স্টেশনের অপর প্রান্তে পরিত্যক্ত বগির পেছনে প্রস্রাব করতে বসেন। ওই সময় ছিনতাইকারী তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ওই যাত্রীকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

ওসি আরও বলেন, ‘খবর পেয়ে মরদেহটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ছিনতাইকারীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত।’

আরও পড়ুন:
এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেলে বাসের ধাক্কা, বাবা-মেয়ের প্রাণহানি

মন্তব্য

p
উপরে