× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বাংলাদেশ
Rural electricity lineman goes missing while fishing in Howar
hear-news
player
print-icon

হাওরে মাছ ধরতে গিয়ে পল্লী বিদ্যুতের লাইনম্যান নিখোঁজ

হাওরে-মাছ-ধরতে-গিয়ে-পল্লী-বিদ্যুতের-লাইনম্যান-নিখোঁজ
ছবি: সংগৃহীত
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুজর গিফারী জানান, সন্ধ্যার পর নিখোঁজের সংবাদ পেয়ে জেলা সদর থেকে চার সদস্যের একটি ডুবুরি দল রওনা হয়েছে।

কিশোরগঞ্জের মিঠামইন হাওরে মাছ ধরতে গিয়ে পল্লী বিদ্যুতের এক লাইনম্যান নিখোঁজ হয়েছেন।

সোমবার বিকেলে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম অলওয়েদার সড়কের ভাতশালা সেতুর আগে একটি বক্স কালভার্টের নিচে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন তিনি।

২৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম হোসেন আলী। তিনি মিঠামইন পল্লী বিদ্যুতের লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি নোয়াখালী জেলায়।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুজর গিফারী নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যার পর নিখোঁজের সংবাদ পেয়ে জেলা সদর থেকে চার সদস্যের একটি ডুবুরি দল রওনা হয়েছে। সম্ভব হলে রাতেই উদ্ধার অভিযান শুরু করবে।

আরও পড়ুন:
নিখোঁজের পরদিন চরে মিলল মরদেহ
নদীতে মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ
মহানন্দায় নেমে পলিটেকনিক শিক্ষার্থীর মৃত্যু
ঘুরতে গিয়ে নিখোঁজ ছাত্রলীগ নেতা
তিন দিনেও খোঁজ মেলেনি দুই শ্রমিকের, উৎকণ্ঠায় পরিবার

আরও পড়ুন

বাংলাদেশ
Journalist arrested along with Indian soap

ভারতীয় সাবানসহ সাংবাদিক আটক

ভারতীয় সাবানসহ সাংবাদিক আটক ৪৯৫ পিস ভারতীয় সাবান সহ মানিককে আটক করা হয়। ছবি: সংগৃহীত
ধোবাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জালাল উদ্দিন, মানিকের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা করবে।

ময়মনসিংহের ধোবাউড়ায় ভারতীয় সাবানসহ ইকবাল কবীর মানিক নামে এক সাংবাদিককে আটক করেছে পুলিশ।

রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার কলসিন্দুর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

৪০ বছর বয়সী মানিক একই এলাকার ইউসুফ আলীর ছেলে। তিনি ময়মনসিংহ থেকে প্রকাশিত একটি আঞ্চলিক দৈনিকে ধোবাউড়া উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন।

নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ধোবাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জালাল উদ্দিন।

তিনি বলেন, ‘গোপনে জানতে পারি, মানিকের বাড়িতে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা প্রসাধন সামগ্রী রয়েছে। পরে সন্ধ্যার তার বাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় তিনটি প্লাস্টিকের বস্তা থেকে ভারতীয় ৪৯৫ পিস সাবান উদ্ধার করা হয়েছে।’

জালাল উদ্দিন জানান, মানিকের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা করবে।

এ ছাড়া তার সঙ্গে জড়িত হয়ে যারা ভারতীয় পণ্য চোরাচালান করছেন তাদের চিহ্নিত করে ধরার চেষ্টা চলছে।

আরও পড়ুন:
ফরিদপুরে সাংবাদিককে মারধর: গ্রেপ্তার মেয়রের ভাই
ডিবিসির সাংবাদিকদের মারধরের ঘটনায় গ্রেপ্তার ৮
ডিবিসির সাংবাদিকের ওপর হামলা
ফরিদপুরে সাংবাদিক পেটানোর ঘটনায় মামলা
সাংবাদিককে বেধড়ক পেটালেন মেয়রের ভাই

মন্তব্য

বাংলাদেশ
1 killed 2 injured in two launches at Sadarghat

সদরঘাটে দুই লঞ্চের চাপায় নিহত ১, আহত ২

সদরঘাটে দুই লঞ্চের চাপায় নিহত ১, আহত ২
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে ৪টার দিকে চাঁদপুর থেকে ছেড়ে আসা একটি লঞ্চ সদরঘাটের লালকুঠি ঘাটে ভিড়ে। একই সময় চাঁদপুরগামী আরেকটি লঞ্চ ঘাটে ভেড়ার চেষ্টা করছিল। এ সময় হঠাৎ ইঞ্জিনচালিত একটি ছোট ট্রলার দুই লঞ্চের মাঝখানে চলে এলে হতাহতের ঘটনা ঘটে।

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে দুই লঞ্চের মাঝে চাপা পড়ে এক যাত্রী প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় ট্রলার চালক ও আরেক যাত্রী আহত হয়েছেন। রোববার বিকেলে সদরঘাটের চাঁদপুর লঞ্চ ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

সদরঘাট নৌ-পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত রাশেদের বাড়ি কুমিল্লায়। তার বয়স আনুমানিক ১৯ বছর। আহত দু’জন হলেন ট্রলারের চালক ইমরান ও যাত্রী আলী আজগর।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে ৪টার দিকে চাঁদপুর থেকে ছেড়ে আসা একটি লঞ্চ সদরঘাটের লালকুঠি ঘাটে ভিড়ে। একই সময় চাঁদপুরগামী আরেকটি লঞ্চ ঘাটে ভেড়ার চেষ্টা করছিল। এ সময় হঠাৎ ইঞ্জিনচালিত একটি ছোট ট্রলার দুই লঞ্চের মাঝখানে চলে আসে। এ সময় দুই লঞ্চের চাপায় পড়ে ট্রলারটি। এতে এক যাত্রী নিহত ও দুইজন আহত হন।

ওসি জানান, মরদেহ স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে। ট্রলার চালক ইমরান পুলিশ হেফাজতে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন:
মীরসরাই দুর্ঘটনা: চমেকে আরও একজনের মৃত্যু
বাস উল্টে আহত ১৫ শ্রমিক
পিকআপের চাপায় টমটমের দুই যাত্রী নিহত
পুলিশের তাড়া, মহাসড়কে বাসে পিষ্ট অটোচালক
ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের চালক নিহত

মন্তব্য

বাংলাদেশ
Banga Matas 92nd birth anniversary today

বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ

বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একাধিক লেখনীতে বাঙালির গণতান্ত্রিক আন্দোলন এবং স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নেপথ্য ভূমিকা উঠে এসেছে। আন্দোলন-সংগ্রামে নীরব সমর্থন, শক্ত হাতে সংসার মোকাবেলা এবং সন্তানদের মানুষ করার পাশাপাশি তিনি বঙ্গবন্ধুকে দেশ ও মানুষের জন্য কাজ করতে উৎসাহ দিয়ে গেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা, বাঙালির স্বাধীনতার লড়াই-সংগ্রাম-আন্দোলনে নেপথ্যের প্রেরণাদাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ, ৮ আগস্ট। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নিয়েছিলেন মহীয়সী এই নারী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একাধিক লেখনীতে বাঙালির গণতান্ত্রিক আন্দোলন এবং স্বাধীনতা সংগ্রামে ফজিলাতুন্নেছা মুজিবের নেপথ্য ভূমিকা উঠে এসেছে। আন্দোলন-সংগ্রামে নীরব সমর্থন, শক্ত হাতে সংসার মোকাবেলা এবং সন্তানদের মানুষ করার পাশাপাশি তিনি বঙ্গবন্ধুকে দেশ ও মানুষের জন্য কাজ করতে উৎসাহ দিয়ে গেছেন।

স্বামীর জেল-জুলুম এমনকি ফাঁসি হতে পারে জেনেও তাকে রাজনৈতিক কর্মকাণ্ডে বাধা দেননি। বরং ঊনসত্তরের গণ-আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা অর্জন পর্যন্ত বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার বার্তা দলের নেতাকর্মীদের পৌঁছে দিতেন তিনি। ক্ষেত্রবিশেষে নেতাকর্মীদের পরামর্শ এমনকি সিদ্ধান্তও দিয়েছেন অকুতোভয় এই নারী। বলা হয়ে থাকে, শেখ মুজিব দীর্ঘ আপোষহীন লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ধীরে ধীরে শুধু বাঙালি জাতির পিতা নন, বিশ্ববরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন তারই প্রেরণায়।

বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়ে ছিলেন বেগম মুজিব। বাঙালি জাতির মুক্তি সনদ ছয়-দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বারে বারে পাকিস্তানি শাসকদের হাতে বন্দি, তখন দলের সর্বস্তরের নেতাকর্মীরা বঙ্গমাতার কাছে ছুটে আসতেন। তিনি তাদেরকে বঙ্গবন্ধুর বিভিন্ন দিক-নির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে অনুপ্রেরণা যোগাতেন।

আগরতলা যড়যন্ত্র মামলায় প্যারোলে বঙ্গবন্ধুর মুক্তি নিয়ে একটি কুচক্রী মহল বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামকে বিপন্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল। তখন প্যারোলে মুক্তির বিপক্ষে বেগম মুজিবের দৃঢ়চেতা অবস্থান বাঙালির মুক্তি সংগ্রামকে ত্বরান্বিত করেছিল। তা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এই মহীয়সী নারী পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে সপরিবারে খুনি চক্রের নির্মম বুলেটের আঘাতে শহীদ হন।

কর্মসূচি

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ সকাল ৮টায় বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবে।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে সকাল ১১টায় জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে ‘বাঙালির গণতান্ত্রিক আন্দোলন ও মুক্তি সংগ্রামের নেপথ্যের সংগঠক বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ।

এছাড়াও বঙ্গমাতার জন্মবার্ষিকীতে আরও দুটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর একটির আয়োজনে রয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

অপর আলোচনা সভাটি হবে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে। স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

এদিকে মহিলা লীগের উদ্যোগে ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে অসহায় ও দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হবে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বিকালে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব স্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন:
বঙ্গমাতা বিশ্বব্যাপী নারীদের কাছে অনুকরণীয়: প্রধানমন্ত্রী
বঙ্গমাতার জন্মদিনে আসছে ‘বঙ্গমাতা’
বঙ্গবন্ধুর জন্মদিনে পুলিশের ভালোবাসা পেল পথশিশুরা
বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গভবনে মিলাদ
জিয়ার জন্মবার্ষিকীতে খাবার বিতরণ জবি ছাত্রদলের

মন্তব্য

বাংলাদেশ
The body of a German citizen was recovered in Uttara

উত্তরায় জার্মানির এক নাগরিকের মরদেহ উদ্ধার

উত্তরায় জার্মানির এক নাগরিকের মরদেহ উদ্ধার
পুলিশ কনস্টেবল সুজন কুমার সরকার বলেন, ‘জার্মানির ওই নাগরিক ট্যুরিস্ট ট্রান্সলেটর হিসেবে কাজ করতেন। আমরা খবর পেয়ে ওই বাসায় গিয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে আসি। তিনি উত্তরা ৫ নম্বর সেক্টরে রোড নম্বর ২/বি ১০ নম্বর হোল্ডিংয়ের একটি ফ্ল্যাটে থাকতেন।’

রাজধানীর উত্তরায় একটি ফ্ল্যাট থেকে চেয়ারে বসা অবস্থায় হোলগার কাউসম্যান নামে জার্মানির এক নাগরিকের মরদেহ উদ্ধার হয়েছে। উত্তরা পশ্চিম থানা পুলিশ রোববার রাতে ওই ফ্ল্যাটে চেয়ারে বসা অবস্থায় তার মরদেহ উদ্ধার করে।

পুলিশ রাত সোয়া ৯টায় হোলগার কাউসম্যানকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক জানান যে তিনি ইতোমধ্যে মারা গেছেন।

হাসপাতালে ওই জার্মানকে নিয়ে আসা কনস্টেবল সুজন কুমার সরকার বলেন, ‘জার্মানির ওই নাগরিক ট্যুরিস্ট ট্রান্সলেটর হিসেবে কাজ করতেন। আমরা খবর পেয়ে ওই বাসায় গিয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে আসি। তিনি উত্তরা ৫ নম্বর সেক্টরে রোড নম্বর ২/বি ১০ নম্বর হোল্ডিংয়ের একটি ফ্ল্যাটে থাকতেন। তার বাবার নাম আরমিন কাউসম্যান।’

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

আরও পড়ুন:
অজ্ঞান পার্টির খপ্পরে পুলিশ কর্মকর্তা
মিরপুর বেড়িবাঁধে দুর্ঘটনা: রবিউলের পর চলে গেলেন মিলনও
যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাইক আরোহী নিহত
পুলিশের রেকার চাপায় মোটরসাইকেল আরোহী কিশোর নিহত
পিকআপের ধাক্কায় নারীর মৃত্যু

মন্তব্য

বাংলাদেশ
Arrested for rape of a schoolgirl visiting the tea garden 2

চা বাগানে ঘুরতে যাওয়া স্কুলছাত্রীকে ‘ধর্ষণ’, গ্রেপ্তার ২

চা বাগানে ঘুরতে যাওয়া স্কুলছাত্রীকে ‘ধর্ষণ’, গ্রেপ্তার ২
ওসি জানান, ওই ছাত্রী শনিবার নানা বাড়িতে বেড়াতে আসে। তাকে কল দিয়ে দেখা করতে যেতে বলেন প্রেমিক হাসান আলী। দেখা করতে গেলে মেয়েটিকে নিয়ে ওই চা বাগানে যান হাসান। সেখানে তিনি ও তার বন্ধু রাজু মেয়েটিকে ধর্ষণ করেন। এরপর আরও ৪-৫ জন গিয়ে তাকে ধর্ষণ করে।

পঞ্চগড়ের আটোয়ারীতে চা বাগানে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আটোয়ারীর কাজী অ্যান্ড কাজী চা বাগানে শনিবার রাতে ধর্ষণের ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ বাদীর। মামলার দুই আসামিকে রোববার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়েছে উপজেলার ধামোর ইউনিয়ন থেকে।

গ্রেপ্তার আসামিরা হলেন রাজু ইসলাম ও সাইফুল ইসলাম।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই ছাত্রী শনিবার নানা বাড়িতে বেড়াতে আসে। তাকে কল দিয়ে দেখা করতে যেতে বলেন প্রেমিক হাসান আলী। দেখা করতে গেলে মেয়েটিকে নিয়ে ওই চা বাগানে যান হাসান। সেখানে তিনি ও তার বন্ধু রাজু মেয়েটিকে ধর্ষণ করেন।

এজাহারের বরাতে ওসি আরও জানান, এ সময় ঘটনা টের পেয়ে সবুজ নামে স্থানীয় আরেক যুবক তার কয়েকজন বন্ধুকে ডেকে নিয়ে চা বাগানে যায়। তারা মেয়েটিকে আবার ধর্ষণ করে। অচেতন অবস্থায় মেয়েটিকে ফেলে রেখে সবাই পালিয়ে যায়। মধ্যরাতে জ্ঞান ফিরলে মেয়েটি চিৎকার করতে থাকে। আশপাশের লোকজন গিয়ে তাকে নানা বাড়ি পৌঁছে দেয়।

পরিবারের লোকজন তাকে সদর হাসপাতালে ভর্তি করার পর ধর্ষণের বিষয়টি জানাজানি হয় বলে জানান ওসি। রোববার সকালে জেলা পুলিশ সুপার ইউনুস আলী হাসপাতালে গিয়ে কিশোরীর খোঁজখবর নিয়ে দ্রত আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেন ওসিকে।

রোববার কিশোরীর বাবা ৭ জনের নামে মামলা করেন। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ওসি।

আরও পড়ুন:
সংঘবদ্ধ ধর্ষণের মামলায় গ্রেপ্তার আসামি কারাগারে
জমির বিরোধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ
সংঘবদ্ধ ধর্ষণের ৩ আসামির যাবজ্জীবন
সংঘবদ্ধ ধর্ষণের দা‌য়ে ২ জ‌নের যাবজ্জীবন
তেলেঙ্গানায় সংঘবদ্ধ ধর্ষণ: ৬ জনই প্রভাবশালীর ছেলে

মন্তব্য

বাংলাদেশ
Madrasa student arrested in rape case 2

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার ২

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার ২
মামলার বরাতে ওসি জানান, গত ৬ আগস্ট দুপুরে বাড়ি ফেরার পথে উপজেলা পরিষদের পুরোনো ভবনে ডেকে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে এক কিশোর। এর ভিডিও ধারণ করেন কিশোরের সহপাঠী।

মানিকগঞ্জের দৌলতপুরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের মামলায় দুই কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে।

দৌলতপুর উপজেলার চকমিরপুর ইউনিয়নের রামচন্দ্রপুর এলাকা থেকে রোববার দুপুরে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বরাতে তিনি জানান, গত ৬ আগস্ট দুপুরে বাড়ি ফেরার পথে উপজেলা পরিষদের পুরোনো ভবনে ডেকে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে এক কিশোর। এর ভিডিও ধারণ করেন কিশোরের সহপাঠী। বিষয়টি কাউকে জানালে ভিডিও ফেসবুকে দেয়ার হুমকি দেয়া হয় তাকে।

মেয়েটি বাড়ি গিয়ে মাকে জানালে রোববার সকালে মা দৌলতপুর থানায় গিয়ে মামলা করেন। এরপর অভিযান চালিয়ে দুপুরে দুই কিশোরকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন:
চলন্ত বাসে ধর্ষণ: পাঁচ আসামির স্বীকারোক্তি
স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে কারাগারে বৃদ্ধ
ডাকাতদের হাতে বাসযাত্রী ‘ধর্ষণ’, আলামত যাচ্ছে ঢাকায়
ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন
এবার চলন্ত বাস থেকে স্বামীকে ফেলে দিয়ে ‘ধর্ষণ’

মন্তব্য

বাংলাদেশ
Robbery gang rape in moving bus 10 more arrested

চলন্ত বাসে ডাকাতি-সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেপ্তার আরও ১০

চলন্ত বাসে ডাকাতি-সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেপ্তার আরও ১০ ডাকাতি ও সংঘবদ্ধ ধর্ষণের পর বাসটিকে এভাবেই ফেলে রেখে যায় অভিযুক্তরা। ফাইল ছবি
মঙ্গলবার রাতে কুষ্টিয়া থেকে ঈগল এক্সপ্রেসের একটি বাসে ডাকাতি ও এক নারী যাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। পরে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের পাশে বালুর ঢিবির কাছে বাসের গতি থামিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

টাঙ্গাইলে নৈশ কোচে ডাকাতি ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আরও ১০ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তাদের মধ্যে ডাকাতির মূল পরিকল্পনাকারী রতন হোসেনও আছেন।

রোববার রাতে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার বেলা সাড়ে ১১টায় এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

টাঙ্গাইলের মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় পরিকল্পনাকারী রতন হোসেনসহ ডাকাত চক্রের ১০ জনকে ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‍্যাব জানায়।

এর আগে আলোচিত এ মামলার তিন আসামিকে গ্রেপ্তার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তারা হলেন, রাজা মিয়া, মো. আব্দুল আউয়াল ও মো. নুরনবী। গ্রেপ্তার হওয়া তিন আসামি দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

ধর্ষণের শিকার ওই নারী আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। ওইদিন তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। ওই নারীর শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া যায় বলে চিকিৎসকরা জানান।

এ ঘটনায় বাসের যাত্রী কুষ্টিয়ার হেকমত আলী বাদী হয়ে মধুপুর থানায় মামলা করেন।

মঙ্গলবার রাতে কুষ্টিয়া থেকে ঈগল এক্সপ্রেসের একটি বাসে ডাকাতি ও এক নারী যাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। পরে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের পাশে বালুর ঢিবির কাছে বাসের গতি থামিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

আরও পড়ুন:
এবার চলন্ত বাস থেকে স্বামীকে ফেলে দিয়ে ‘ধর্ষণ’
চলন্ত বাসে তরুণীকে ‘ধর্ষণচেষ্টা’, গ্রেপ্তার ২

মন্তব্য

p
উপরে