× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বাংলাদেশ
Attempted robbery at expatriates house arrested 2
google_news print-icon

প্রবাসীর বাড়িতে ডাকাতির চেষ্টা, আটক ২

প্রবাসীর-বাড়িতে-ডাকাতির-চেষ্টা-আটক-২
শিরিন জানান, বেলা ১১টার দিকে দুজন তাদের বাড়ি আসে। তারা জানায়, কুয়েত থেকে শিরিনের কাছে পার্সেল এসেছে। কোনো পার্সেল আসার কথা নেই জানালে তারা তার কপালে পিস্তল ঠেকিয়ে মুখ চেপে ধরে। সে সময় শিরিনের দুই সন্তান ছুটে এলে তাদের কপালেও পিস্তল ঠেকিয়ে ভয় দেখানো হয়।

ঢাকার আশুলিয়ায় প্রবাসীর বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের অস্ত্র দিয়ে আঘাত করে ডাকাতির চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয়দের পিটুনিতে আহত দুজনকে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

আশুলিয়ার পলাশবাড়ী গোছারারটেক এলাকায় কুয়েতপ্রবাসী মুসলেম শেখের বাড়িতে মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন মুসলেম শেখের স্ত্রী শিরিন আক্তার, তাদের মেয়ে মুনমুন আক্তার ও ছেলে শাকিল শেখ।

শিরিন জানান, বেলা ১১টার দিকে দুজন তাদের বাড়ি আসে। তারা জানায়, কুয়েত থেকে শিরিনের কাছে পার্সেল এসেছে। কোনো পার্সেল আসার কথা নেই জানালে তারা তার কপালে পিস্তল ঠেকিয়ে মুখ চেপে ধরে।

সে সময় শিরিনের দুই সন্তান ছুটে এলে তাদের কপালেও পিস্তল ঠেকিয়ে ভয় দেখানো হয়। ছেলেটা কোনো মতে বারান্দায় গিয়ে ডাকাত বলে চিৎকার দিলে বাড়ির ভাড়াটিয়ারা কাঁচিগেট আটকে দেয়। এরপর তারা দুজনকে আটকে পিটুনি দেয়।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রাশিদ নিউজবাংলাকে বলেন, ‘প্রাথমিকভাবে ছিনতাইয়ের ঘটনা বলে ধারণা করা হচ্ছে। পিটুনিতে আহত দুজনকে আটক করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

‘ওই পরিবারের আহত তিনজনও প্রাথমিক চিকিৎসা নিতে গেছেন। আমরা ঘটনাটি তদন্ত করছি।’

আরও পড়ুন:
মুরগি বিক্রির টাকা লুট
মারধরের পর বাথরুমে আটকে রেখে ডাকাতি
এক রাতে ৩ ডাকাতি বানারীপাড়ায়
ব্যাংক-মন্দিরে ডাকাতির পরিকল্পনা, গ্রেপ্তার ৪
স্বামী-সন্তানকে বেঁধে গৃহবধূকে ‘ধর্ষণ’: ১ আসামি গ্রেপ্তার

মন্তব্য

আরও পড়ুন

বাংলাদেশ
The sound of mortar shells is coming intermittently in Teknaf

টেকনাফে থেমে থেমে আসছে মর্টার শেলের শব্দ

টেকনাফে থেমে থেমে আসছে মর্টার শেলের শব্দ কক্সবাজারের টেকনাফের একটি এলাকা। ছবি: নিউজবাংলা
টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা মো. রফিক বলেন, ‘মনে হচ্ছে মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি এবং দেশটির সরকারি বাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ হচ্ছে। এ কারণে সীমান্তে আগের তুলনায় এখন বিস্ফোরণের শব্দ বেশি শোনা যাচ্ছে।’

মিয়ানমারে সামরিক জান্তার বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের চলমান লড়াইয়ের মধ্যে থেমে থেমে মর্টার শেলের শব্দ ভেসে আসছে সীমান্তবর্তী কক্সবাজারের টেকনাফে।

ঈদের দিন বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত উপজেলাটিতে মর্টার শেলের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

তাদের ভাষ্য, সীমান্তে বসবাসকারীদের জন্য নাফ নদী দিয়ে সাগরে মাছ ধরতে যাওয়া এবং টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যাতায়াত ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য খোরশেদ আলম বলেন, ‘বৃহস্পতিবার ঈদের নামাজ পড়ে বাড়ি ফিরে একটু বিশ্রাম নিচ্ছিলাম। তখন মিয়ানমারের ওপার থেকে ভারি বিস্ফোরণের শব্দ এপারে ভেসে আসে। এতে সীমান্তের বাড়িঘর কেঁপে ওঠে।

‘সারা দিন থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা গেলেও রাতে তা তীব্র হয়ে উঠে আরও। এখনও এ রকম চলতেছে। এপারের ভূখণ্ডে গোলা না পড়লেও ভূখণ্ড কাঁপছে ঠিকই।’

টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা মো. রফিক বলেন, ‘মনে হচ্ছে মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি এবং দেশটির সরকারি বাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ হচ্ছে। এ কারণে সীমান্তে আগের তুলনায় এখন বিস্ফোরণের শব্দ বেশি শোনা যাচ্ছে।

‘ঈদের দিন ও মধ্যরাতসহ এখনও বিস্ফোরণের বিকট শব্দ ওপার থেকে টেকনাফ সীমান্তে ভেসে আসছে।’

এ বিষয়ে টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, ‘সীমান্তে বিজিবি ও কোস্ট গার্ড সতর্ক অবস্থানে রয়েছে। এ ছাড়া রোহিঙ্গাসহ মিয়ানমারের কোনো নাগরিক যাতে অনুপ্রবেশ করতে না পারে, সে জন্য আমাদের সীমান্তরক্ষী বাহিনীগুলো সতর্ক অবস্থানে রয়েছে।’

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, ‘সীমান্তবর্তী রাখাইনে তাদের অভ্যন্তরের অনেক দূরে গোলাগুলি চলছে। এ কারণে এপারে বিকট শব্দ পাওয়া যাচ্ছে, কিন্তু আমাদের সীমান্তবর্তী লোকজনের ভয়ের কোনো কারণ নেই। সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।’

আরও পড়ুন:
মিয়ানমারের ১৮০ সেনা ফিরে যাবে, তবে এখনই নয়: পররাষ্ট্রমন্ত্রী
তিন সপ্তাহ পর উদ্ধার টেকনাফে অপহৃত মাদ্রাসাছাত্র ছোয়াদ
৮০০ টাকার জন্য যুবককে গুলি করে হত্যা, দাবি পরিবারের
নওগাঁ সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
টেকনাফের অপহৃত চারজন ফিরেছেন ‘মুক্তিপণ দিয়ে’, এক কৃষকের খোঁজ নেই

মন্তব্য

বাংলাদেশ
In Naogaon city the contractor was hacked and injured

নওগাঁ শহরে ঠিকাদারকে প্রকাশ্যে কুপিয়ে জখম

নওগাঁ শহরে ঠিকাদারকে প্রকাশ্যে কুপিয়ে জখম নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় রোববার রাতে প্রকাশ্যে কোপানো হয় ঠিকাদারকে। ছবি: সংগৃহীত
নওগাঁ সদর মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, ‘সংবাদটি পাওয়ার পর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ওই ঠিকাদার বর্তমানে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষে এখনও কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।’

নওগাঁয় প্রকাশ্যে অস্ত্রের মহড়ার মধ্য দিয়ে সাজ্জাদ হোসেন (৩৫) নামের পল্লী বিদ্যুতের এক ঠিকাদারকে কুপিয়ে জখম করা হয়েছে।

শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় রোববার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেইবুকে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, মোশাররফ হোসেন শান্ত নামের এক যুবক ১০ থেকে ১২ জনকে সঙ্গে নিয়ে ধারালো অস্ত্র হাতে ঠিকাদার সাজ্জাদের ওপর ঝাঁপিয়ে পড়ছেন। একপর্যায়ে ধারালো হাঁসুয়া দিয়ে সাজ্জাদের মাথায় কোপ দেন শান্ত। ওই মুহূর্তে গুরুতর জখম বাবাকে বাঁচাতে ছুটে যান সাজ্জাদের ছেলে হৃদয়। এতে ক্ষিপ্ত হয়ে হৃদয়কেও মারপিট করেন শান্তর অনুসারীরা।

ওই সড়কে চলাচলকারী শত শত মানুষের উপস্থিতিতেই ঘটনাটি ঘটে।

শহরজুড়ে আতঙ্ক

প্রকাশ্যে অস্ত্রের মহড়ার পর শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পর গা ঢাকা দিয়েছে মোশাররফ হোসেন শান্ত ও তার অনুসারীরা। কীভাবে এ ঘটনার সূত্রপাত হয়, তা জানতে ঘটনাস্থলে গেলে কথা হয় প্রত্যক্ষদর্শীদের সঙ্গে।

নাম প্রকাশ না করার শর্তে বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার বেশ কয়েকজন বাসিন্দা জানান, বাসস্ট্যান্ডে সোহরাওয়ার্দী নামের একটি মুদিখানার দোকানিকে রাতে আকস্মিক কল দিয়ে হাত-পা ভেঙে ফেলার হুমকি দেন শান্ত। এর কিছুক্ষণ পর ওই দোকানে গিয়ে সোহরাওয়ার্দীকে মারপিট শুরু করেন শান্ত ও তার অনুসারীরা। পুরো ঘটনাটির প্রত্যক্ষদর্শী ছিলেন ঠিকাদার সাজ্জাদ। ওই মুহূর্তে বাধা দিতে গেলে সাজ্জাদের ওপর চড়াও হন শান্ত ও তার অনুসারীরা। এরপর সেখান থেকে কিছুটা দূরে গিয়ে তারা শুরু করেন অস্ত্রের মহড়া। মহড়ার পর হামলা করা হয় সাজ্জাদ ও তার ছেলের ওপর।

ঘটনার বিষয়ে ঠিকাদার সাজ্জাদ হোসেন বলেন, ‘নববর্ষের দিন স্ত্রী-সন্তানকে নিয়ে ঘুরাঘুরি শেষে বাড়িতে ফিরছিলাম। ফেরার পথে স্ত্রীকে পাঠিয়ে দিয়ে ছেলেকে সঙ্গে নিয়ে বাসস্ট্যান্ডে নেমে যাই। পথে সাজ্জাদের অন্যায়ের প্রতিবাদ করলে সে আমার পথরোধ করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

‘শান্তর সাথে থাকা ১০ থেকে ১২ জনের প্রত্যেকের হাতেই ধারালো অস্ত্র ছিল। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা আমার শরীরের বিভিন্ন স্থানে কোপাতে থাকে।’

সাজ্জাদ হোসেন আরও বলেন, ‘আমাকে বাঁচাতে এলে আমার ছেলেকেও তারা বেদম মারপিট করেছে। অনেক আকুতি-মিনতি করেও লাভ হয়নি। শান্ত বাহিনীর অত্যাচারে আমাদের পুরো বাসস্ট্যান্ড এলাকায় আমরা অতিষ্ঠ।

‘স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় শান্ত কাউকেই তোয়াক্কা করে না। এমপি-মন্ত্রীদের সাথেও শান্তর ঘনিষ্ঠতা রয়েছে। তাই পুলিশও শান্তর বেপরোয়া চলাফেরা দেখে নীরব ভূমিকায় থাকে। এ ঘটনায় থানায় মামলা করলে আমাকে হত্যা করবে বলে এখনও হুমকি দিয়ে যাচ্ছে শান্ত বাহিনীর সন্ত্রাসীরা।’

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, ‘সংবাদটি পাওয়ার পর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ওই ঠিকাদার বর্তমানে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

‘এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষে এখনও কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।’

ওসি আরও বলেন, ‘এ ঘটনায় ছড়িয়ে পড়া ভিডিও দেখে অস্ত্রধারীদের চিহ্নিত করা হচ্ছে। হাসপাতালে চিকিৎসাধীন সাজ্জাদের সার্বিক বিষয়ে খোঁজখবর রাখছে পুলিশ। জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’

আরও পড়ুন:
নওগাঁয় গৃহবধূর মরদেহ উদ্ধার
নওগাঁ সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
নওগাঁয় গৃহবধূ হত্যা: স্বামী, শাশুড়ি ও দেবর ঢাকায় গ্রেপ্তার
নওগাঁয় কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আওয়ামী লীগ নেতা আটক
নওগাঁয় এনজিও কর্মকর্তার ঝুলন্ত মরদেহ উদ্ধার 

মন্তব্য

বাংলাদেশ
Allegation of assaulting a woman in a residence for 170 rupees

১৭০ টাকার জন্য বসতঘরে হামলা, নারীকে পেটানোর অভিযোগ

১৭০ টাকার জন্য বসতঘরে হামলা, নারীকে পেটানোর অভিযোগ নেত্রকোণার কলমাকান্দায় হামলার ঘটনায় এক নারীকে পিটিয়ে আহত করা হয়। ছবি: নিউজবাংলা
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, রুপচাঁনের ছেলে উজ্জ্বল মিয়ার কাছে প্রতিবেশী রুবেল মিয়া ১৭০ টাকা পাওনাদার ছিলেন, কিন্তু রুবেল মিয়া উজ্জ্বল মিয়ার কাছে ২০০ টাকা দাবি করেন। পরে ওই টাকা পরিশোধের সময় তর্ক-বির্তকের একপর্যায়ে রুবেলসহ তার লোকজন উজ্জ্বল মিয়াকে মারধর করে।

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় ১৭০ টাকার জন্য বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় এক নারীকে পিটিয়ে আহত করা হয়।

আহত তারাবানু (৪২) নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের উলুকান্দা গ্রামের মো. রুপচাঁনের স্ত্রী। তিনি কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

শনিবার রাতের এ ঘটনায় আহত তারাবানুর স্বামী রুপচাঁন বাদী হয়ে রোববার রুবেল মিয়া (৩৫), রাসেল মিয়া (৩২), ইদ্রিস মিয়া (৪৫), জাহাঙ্গীর (২৫), সাদ্দাম মিয়া (২৩), আকবর আলীসহ (৩৮) ১২ জনের নামে কলমাকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় একাধিক বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, রুপচাঁনের ছেলে উজ্জ্বল মিয়ার কাছে প্রতিবেশী রুবেল মিয়া ১৭০ টাকা পাওনাদার ছিলেন, কিন্তু রুবেল মিয়া উজ্জ্বল মিয়ার কাছে ২০০ টাকা দাবি করেন। পরে ওই টাকা পরিশোধের সময় তর্ক-বির্তকের একপর্যায়ে রুবেলসহ তার লোকজন উজ্জ্বল মিয়াকে মারধর করে। এ নিয়ে দুই পক্ষের মধ্য বিরোধ চলছিল। শনিবার রাত ৮টার দিকে উজ্জ্বল মিয়ার বসতঘরে হামলা ভাঙচুর ও লুটপাট করে রুবেল মিয়াসহ তার লোকজন। হামলার প্রতিবাদ করলে রুপচাঁনের স্ত্রী তারাবানুকে মারধর করা হয়।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) ইউসুফ আলী বলেন, ‘রুপচাঁনের বাড়িতে রুবেল মিয়ার লোকজন হামলা করেছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। তাৎক্ষণিক আহত তারাবানুকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ঘটনাটি খুবই দুঃখজনক।’

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জয়ত্রী দেবনাথ জানান, তারাবানুর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। বর্তমানে তারাবানু হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে জানতে চাইলে রুবেল মিয়াকে পাওয়া যায়নি, তবে রুবেল মিয়ার মামা আকবর আলী জানান, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও সাজানো।

এ বিষয়ে জানতে চাইলে নেত্রকোণা জেলার কলমাকান্দা থানার ওসি মুহাম্মদ লুৎফুল হক জানান, রুপচাঁন বাদী হয়ে কলমাকান্দা থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি তদন্ত করতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

আরও পড়ুন:
দুর্বৃত্তের হামলায় পা বিচ্ছিন্ন হওয়া যুবকের মৃত্যু
বান্দরবানে কঠোর অবস্থানে যাবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী
মাদ্রাসা সুপার ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
কিশোরগঞ্জে ভূমি অফিস সহায়ককে সাময়িক বরখাস্ত, তদন্তে কমিটি
নিউজবাংলায় সংবাদ: পত্নীতলার ভূমি কর্মকর্তাকে শোকজ

মন্তব্য

বাংলাদেশ
Suspect Shanto arrested in Naogaon contractors stab wound incident

নওগাঁয় ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনায় অভিযুক্ত শান্ত গ্রেপ্তার

নওগাঁয় ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনায় অভিযুক্ত শান্ত গ্রেপ্তার ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনায় অভিযুক্ত মোশাররফ হোসেন শান্ত। ছবি: নিউজবাংলা
নওগাঁ সদর মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, ‘সংবাদটি পাওয়ার পর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছিল। এ ঘটনায় মোশাররফ হোসেন শান্তকে প্রধান আসামি করে মোট সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ঠিকাদার। এরপরই ভিডিও দেখে অস্ত্রধারীদের চিহ্নিত করাসহ গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ। দুপুর আড়াইটার দিকে প্রধান অভিযুক্ত শান্তকে গ্রেপ্তার করা হয়েছে।’

নওগাঁয় প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে এক ঠিকাদারকে কুপিয়ে জখমের ঘটনায় অভিযুক্ত মোশাররফ হোসেন শান্তকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ।

শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় সোমবার বিকেল তিনটার দিকে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত মোশাররফ হোসেন শান্তর বাড়ি শহরের চকগোবিন্দ এলাকায়।

এর আগে রোববার রাত ১০টার দিকে বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় প্রকাশ্য অস্ত্রের মহড়া দিয়ে সাজ্জাদ হোসেন (৩৫) নামে পল্লী বিদ্যুতের এক ঠিকাদারকে কুপিয়ে জখমের অভিযোগ ওঠে মোশাররফ হোসেন শান্ত ও তার অনুসারীদের বিরুদ্ধে। এ ঘটনায় নওগাঁ সদর মডেল থানায় সোমবার হত্যাচেষ্টা মামলা করেন ভুক্তভোগী সাজ্জাদ।

এদিকে রোববার রাতেই শান্তর প্রকাশ্য অস্ত্রের মহড়াসহ ঠিকাদারকে কুপিয়ে জখমের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, মোশাররফ হোসেন শান্ত নামের এক যুবক ১০ থেকে ১২ জনকে সঙ্গে নিয়ে ধারালো অস্ত্র হাতে ঠিকাদার সাজ্জাদের ওপর ঝাঁপিয়ে পড়েন। একপর্যায়ে ধারালো হাঁসুয়া দিয়ে সাজ্জাদের মাথায় কোপ দেন শান্ত। ওই মুহূর্তে গুরুতর আহত বাবাকে বাঁচাতে ছুটে যান সাজ্জাদের ছেলে হৃদয়। এতে ক্ষিপ্ত হয়ে হৃদয়কেও মারপিট করেন শান্তর অনুসারীরা।

ওই সড়কে চলাচলকারী শত শত মানুষের উপস্থিতিতেই ঘটনাটি ঘটে।

প্রকাশ্যে অস্ত্রের মহড়ার পর সোমবার সকাল থেকেই শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছিল। ঘটনার পর গা ঢাকা দিয়েছিল মোশাররফ হোসেন শান্ত ও তার অনুসারীরা। তাদের আটকে রাত থেকেই সাঁড়াশি অভিযানে নামে থানা পুলিশ। সর্বশেষ দুপুরে পুলিশের অভিযানে শান্তকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে নওগাঁ সদর মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, ‘সংবাদটি পাওয়ার পর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছিল। এ ঘটনায় মোশাররফ হোসেন শান্তকে প্রধান আসামি করে মোট সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ঠিকাদার।

‘এরপরই ভিডিও দেখে অস্ত্রধারীদের চিহ্নিত করাসহ গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ। দুপুর আড়াইটার দিকে প্রধান অভিযুক্ত শান্তকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’

কীভাবে এ ঘটনার সূত্রপাত হয়, তা জানতে ঘটনাস্থলে গেলে কথা হয় প্রত্যক্ষদর্শীদের সঙ্গে।

নাম প্রকাশ না করার শর্তে বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার বেশ কয়েকজন বাসিন্দা জানান, বাসস্ট্যান্ডে সোহরাওয়ার্দী নামে এক মুদি দোকানিকে রাতে আকস্মিক কল দিয়ে হাত-পা ভেঙে ফেলার হুমকি দেন শান্ত। এর কিছুক্ষণ পর ওই দোকানে গিয়ে সোহরাওয়ার্দীকে মারপিট শুরু করেন শান্ত ও তার অনুসারীরা। পুরো ঘটনাটির প্রত্যক্ষদর্শী ছিলেন ঠিকাদার সাজ্জাদ।

ওই মুহূর্তে বাধা দিতে গেলে সাজ্জাদের ওপর চড়াও হন শান্ত ও তার অনুসারীরা। এরপর সেখান থেকে কিছুটা দূরে গিয়ে তারা শুরু করে অস্ত্রের মহড়া। এরপর হামলা করা হয় সাজ্জাদ ও তার ছেলের উপর।

ঘটনার বর্ণনা দিয়ে ঠিকাদার সাজ্জাদ হোসেন বলেন, ‘নববর্ষের দিন স্ত্রী-সন্তানকে নিয়ে ঘোরাঘুরি শেষে বাড়িতে ফিরছিলাম। ফেরার পথে স্ত্রীকে পাঠিয়ে দিয়ে ছেলেকে সঙ্গে নিয়ে বাসস্ট্যান্ডে নেমে যাই। পথে সাজ্জাদের অন্যায়ের প্রতিবাদ করলে সে আমার পথরোধ করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

‘শান্তর সাথে থাকা ১০ থেকে ১২ জনের প্রত্যেকের হাতেই ধারালো অস্ত্র ছিল। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা আমার শরীরের বিভিন্ন স্থানে কোপাতে থাকে।’

সাজ্জাদ আরও বলেন, ‘আমাকে বাঁচাতে এলে আমার ছেলেকেও তারা বেদম মারপিট করেছে। অনেক আকুতি- মিনতি করেও লাভ হয়নি। শান্ত বাহিনীর অত্যাচারে আমাদের পুরো বাসস্ট্যান্ড এলাকায় আমরা অতিষ্ঠ। ‘স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় শান্ত কাউকেই তোয়াক্কা করে না। এমপি-মন্ত্রীদের সাথেও শান্তর ঘনিষ্ঠতা রয়েছে।’

মামলা করলে হত্যার হুমকির অভিযোগ করে সাজ্জাদ বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা করলে আমাকে হত্যা করবে বলে হুমকি দিয়েছিল শান্ত বাহিনীর সন্ত্রাসীরা। এর পরেও জীবনের ঝুঁকি নিয়ে মামলা করেছি। আমি ন্যায়বিচার চাই।’

আরও পড়ুন:
সোমালিয়ায় জিম্মি সাইদুজ্জামানের পরিবারকে ঈদ উপহার নওগাঁর ডিসির
নওগাঁয় গৃহবধূর মরদেহ উদ্ধার
নওগাঁ সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
নওগাঁয় গৃহবধূ হত্যা: স্বামী, শাশুড়ি ও দেবর ঢাকায় গ্রেপ্তার
নওগাঁয় কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আওয়ামী লীগ নেতা আটক

মন্তব্য

বাংলাদেশ
The theft of electrical equipment has increased in Naogaon

নওগাঁয় বেড়েছে বৈদ্যুতিক সরঞ্জাম চুরি

নওগাঁয় বেড়েছে বৈদ্যুতিক সরঞ্জাম চুরি নওগাঁয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রেকর্ড সংখ্যক চুরির ঘটনা ঘটেছে। ছবি: নিউজবাংলা
রাণীনগর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আকিয়াব হোসেন বলেন, ‘চিরকুট লিখে মিটার চুরির ঘটনা প্রতিরোধ করতে পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে ট্রান্সফরমার পাহারা দেয়ার জন্য গ্রাহকদের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে। এ ছাড়া গ্রাহকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে।’

নওগাঁর রাণীনগরে বৈদ্যুতিক মিটার ও ট্রান্সফরমার চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রেকর্ড সংখ্যক এমন চুরির ঘটনা ঘটেছে।

নওগাঁ পবিস-১ রাণীনগর জোনাল অফিস সূত্রে জানা যায়, গত ছয় মাসে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৩ ফেজের মিটার চুরি হয়েছে ৭টি, যার মূল্য ১ লাখ ৪০ হাজার, ১০ কেভি ট্রান্সফরমার চুরি হয়েছে ৭টি, যার মূল্য ৬ লাখ ৬৯ হাজার ২৯৪ টাকা আর ৫ কেভি ট্রান্সফরমার চুরি হয়েছে তিনটি, যার মূল্য ১ লাখ ২২ হাজার ৯৬৫ টাকা।

সূত্র জানায়, গত ছয় মাসের মধ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সবচেয়ে বেশি সংখ্যক ৪টি মিটার ও ৬টি ১০ কেভি ট্রান্সফরমার চুরি হয়েছে। এরপর গত বছরের নভেম্বর মাসে ৫ কেভির তিনটি ও ১০ কেভির একটি ট্রান্সফরমার এবং দুইটি মিটার চুরি হয়েছে।

এমন ঘটনায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন গভীর নলকূপের সেচ গ্রাহকরা। এ চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় গ্রাহকরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন তেমনিভাবে সরকারের লোকসান হচ্ছে লাখ লাখ টাকা।

উপজেলার মিরাট গ্রামের রহিম আকন্দ জানান, গত ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখ রাতে তার গভীর নলকূপের ১০ কেভিএ তিনটি ট্রান্সফরমার চুরি হয়। ট্রান্সফরমারের ভেতরে থাকা মূল্যবান কোর ও কয়েল চুরি করে নেয়া হয়, যার মূল্য ২ লাখ ১ হাজার ৩৩০ টাকা।

তিনি বলেন, ‘এ চুরির ঘটনা ঘটে অফ সিজনে। সেই সময়ে মাঠ শুকনো থাকে। গভীর নলকূপের ঘরে অধিকাংশ সময়ে কেউ থাকে না। এখন পর্যন্ত পুলিশ প্রশাসনরা চুরির সঙ্গে জড়িতদের কাউকে আটক কিংবা শনাক্ত করতে পারেনি। এমন চুরির কারণে আমাদের সব সময় আতঙ্কের মধ্যে থাকতে হয়।’

রহিম আকন্দ আরও বলেন, ‘পূর্বে ট্রান্সফরমার চুরি হলে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেয়া হতো, কিন্তু নতুন আইন অনুসারে ট্রান্সফরমার চুরি হলে তার সম্পূর্ণ অর্থ গ্রাহককে পরিশোধ করতে হচ্ছে। এমন আইনে আমরা গ্রাহকরা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি।’

উপজেলার জগৎপুর গ্রামের রমজানের ছেলে শহিদুল ইসলাম বলেন, ‘গত ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ রাতে মৎস্য খামারে থাকা ৩ ফেজের একটি মিটার চোরেরা চিরকুট লিখে চুরি করে নিয়ে যায়। যে মিটারের মূল্য ১৪ হাজার ৯৮৫টাকা। পরবর্তীতে চিরকুটে লেখা নম্বরে চোরদের চাহিদা মাফিক টাকা বিকাশ করার মাধ্যমে মিটারটি ফেরত পাওয়া গেছে। আমরা এমন চোর সিন্ডিকেটের শাস্তি চাই।’

রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ মোবাইল ফোনে জানান, মিটার চুরিসহ বিভিন্ন চুরি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের আটক করার তৎপরতা অব্যাহত রয়েছে। সম্প্রতি কয়েকজন সক্রিয় আন্তজেলা ডাকাতের দলের সদস্যদের আটক করা হয়েছে। আগামীতেও পুলিশের এমন তৎপরতা অব্যাহত থাকবে।

নওগাঁ পবিস-১ রাণীনগর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আকিয়াব হোসেন বলেন, ‘চিরকুট লিখে মিটার চুরির ঘটনা নওগাঁ, জয়পুরহাট, বগুড়া ও গাইবান্ধা জেলায় বেশি ঘটছে। দেশের অন্য জায়গায় চিরকুট লিখে মিটার চুরির ঘটনা তেমন একটা শোনা যায় না। এমন চুরির ঘটনা প্রতিরোধ করতে পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে ট্রান্সফরমার পাহারা দেয়ার জন্য গ্রাহকদের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে। এ ছাড়া গ্রাহকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘গ্রাহকরা যদি পাহারার ব্যবস্থা করে তাহলে এমন ঘটনা অনেকটাই কমে আসবে। এ ছাড়া মাঝেমধ্যে চুরির সঙ্গে জড়িত যারা ধরা পড়ছে আইন সংশোধনের মাধ্যমে তাদেরকে দীর্ঘ শাস্তির আওতায় আনা গেলে এমন ঘটনা অনেকটাই কমার সম্ভাবনা রয়েছে।’

আরও পড়ুন:
চতুর্থ কন্যাশিশু বিক্রি করতে গিয়ে বাবা গ্রেপ্তার
পার্লারে আইফোন খোয়ালেন প্রেমের টানে মাদারীপুরে আসা ইন্দোনেশীয় তরুণী
কুমিল্লায় তিন শতাধিক ট্রান্সফরমার চুরি: গ্রেপ্তার আরও ৮
কুমিল্লায় তিন শতাধিক ট্রান্সফরমার চুরি, পাঁচজন গ্রেপ্তার
চুরি করতে দেখে ফেলায় প্রবাসীর স্ত্রী-সন্তানকে হত্যা

মন্তব্য

বাংলাদেশ
Sadarghat launch tragedy 5 accused in jail after remand

সদরঘাট লঞ্চ ট্রাজেডি: রিমান্ড শেষে ৫ আসামি কারাগারে

সদরঘাট লঞ্চ ট্রাজেডি: রিমান্ড শেষে ৫ আসামি কারাগারে সদরঘাটে এমভি তাসরিফ-৪ লঞ্চটির ছিঁড়ে যাওয়া দড়ির আঘাতেই আশপাশে থাকা পাঁচজন প্রাণ হারান। ফাইল ছবি
সদরঘাট লঞ্চ দুর্ঘটনার পর গত বৃহস্পতিবার রাতে বিআইডব্লিউটিএ-এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক ইসমাইল হোসেন বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন।

রাজধানীর সদরঘাট টার্মিনালের পন্টুনে দুই লঞ্চের মধ্যে ধাক্কা লেগে রশি ছিড়ে পাঁচ যাত্রী নিহত হওয়ার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হওয়া পাঁচ আসামিকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা চৌধুরী হিমেল এ আদেশ দেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবির বাবুল নিউজবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশি রিমান্ড শেষে আসামিদের আদালতে পেশ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে শুক্রবার সদরঘাট নৌ পুলিশের সদস্যরা আসামিদের আদালতে হাজির করেন। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা সদরঘাট নৌ থানার উপ-পরিদর্শক নকীব অয়জুল হক। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। পরবর্তীতে রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামিকে তিনদিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেয়।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- এমভি ফারহান-৬ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার (চালক) ৫৪ বছর বয়সী আব্দুর রউফ হাওলাদার, দ্বিতীয় শ্রেণির মাস্টার (চালক) ৫৪ বছর বয়সী সেলিম হাওলাদার, ৭০ বছর বয়সী ম্যানেজার ফারুক খান, এমভি তাসরিফ-৪ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার (চালক) ৪৮ বছর বয়সী মিজানুর রহমান এবং দ্বিতীয় শ্রেণির মাস্টার (চালক) ২৮ বছর বয়সী মনিরুজ্জামান।

গত বৃহস্পতিবার রাতে এ ঘটনায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক ইসমাইল হোসেন বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন।

মামলার এজহারে বলা হয়, বৃহস্পতিবার ২টা ৫৫ মিনিটে সদরঘাট টার্মিনালের ১১ নম্বর পন্টুনে এমভি তাসরিফ-৪ নোঙর করে থাকা অবস্থায় এমভি ফারহান-৬ এর চালক বেপরোয়া গতিতে লঞ্চ চালিয়ে ১১ নম্বর পন্টুনে ঢোকার সময় তাসরিফ লঞ্চকে ধাক্কা দেয়। এতে তাসরিফ লঞ্চের রশি ছিঁড়ে যায়। সেটি দ্রুত গতিতে এসে পন্টুনে অপেক্ষমান যাত্রীদের আঘাত করলে তারা নদীতে পড়ে যায়। এতে এক পরিবারের তিনজনসহ ৫ যাত্রীর মৃত্যু হয়। এ ঘটনায় ফারহান এবং তাসরিফ লঞ্চের দায়িত্ব অবহেলা আছে।

ওই ঘটনায় নিহত হন পিরোজপুরের মঠবাড়িয়া থানার মাটিচোরা গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে ৩০ বছর বয়সী বিল্লাল, তার স্ত্রী ২৬ বছর বয়সী মুক্তা, তাদের ৩ বছরের মেয়ে সাইমা। তারা তিনজন একই পরিবারের সদস্য। বাকি দুজন হলেন- পটুয়াখালী সদরের জয়নাল আবেদিনের ছেলে ৩৮ বছর বয়সী রিপন হাওলাদার এবং ঠাকুরগাঁও সদরের নিশ্চিতপুর এলাকার আব্দুল্লাহ কাফীর ছেলে ১৯ বছর বয়সী রবিউল।

দুর্ঘটনার পর তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বিআইডব্লিউটিএ-এর ক্রয় ও সংরক্ষণ পরিচালক মো. রফিকুল ইসলাম কমিটির আহ্বায়ক, নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক মো. আজগর আলী এবং বন্দর শাখার যুগ্ম পরিচালক মো. কবীর হোসেন কমিটির সদস্য।

কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যানের নিকট প্রতিবেদন পেশ করতে বলা হয়।

এ ছাড়াও বিআইডব্লিউটিএ-এর পক্ষ থেকে প্রত্যেক মৃত ব্যক্তির নমিনির নিকট দাফন-কাফন বাবদ ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

আরও পড়ুন:
সদরঘাট লঞ্চ ট্র্যাজেডি: তিন দিনের রিমান্ডে পাঁচ আসামি
সপরিবারে সদরঘাটে নিহত মুক্তা ছিলেন অন্তঃসত্ত্বা
সদরঘাটে ৫ প্রাণহানির ঘটনায় মামলা
সদরঘাটে দুর্ঘটনা: দুই লঞ্চের মাস্টার ম্যানেজারসহ পাঁচজন আটক
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা তদন্তে কমিটি, দুই লঞ্চের রুট পারমিট বাতিল

মন্তব্য

বাংলাদেশ
The body of the autorickshaw driver was found with his throat cut in Gaibandha

গাইবান্ধায় অটোরিকশার চালকের গলা কাটা মরদেহ উদ্ধার

গাইবান্ধায় অটোরিকশার চালকের গলা কাটা মরদেহ উদ্ধার প্রতীকী ছবি
গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি সার্কেল) উদয় কুমার সাহা বলেন, ‘সোমবার দিনগত রাত একটার দিকে গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নের সিন্টাজুরি এলাকায় এক অটোরিকশাচালকের গলা কাটা মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। তাদের খবরে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ওই রাতেই মরদেহ উদ্ধার করে থানায় নেয়।’

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আইয়ুব আলী দুলা (৫২) নামের এক অটোরিকশাচালকের গলা কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বাহিনীর ধারণা, পূর্ব শত্রুতার জেরে দুলাকে হত্যা করা হয়ে থাকতে পারে।

উপজেলার সাপমারা ইউনিয়নের সিন্টাজুরি এলাকা থেকে রোববার রাত একটার দিকে গোবিন্দগঞ্জ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

মোবাইল ফোনে নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি সার্কেল) উদয় কুমার সাহা।

তিনি বলেন, ‘সোমবার দিনগত রাত একটার দিকে গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নের সিন্টাজুরি এলাকায় এক অটোরিকশাচালকের গলা কাটা মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। তাদের খবরে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ওই রাতেই মরদেহ উদ্ধার করে থানায় নেয়।’

ঘটনার বিষয়ে উদয় কুমার সাহা বলেন, ‘ঘটনাটি রাত পৌনে ১২টা থেকে সোয়া ১২টার মধ্যে ঘটানো হয়েছে। মরদেহের পাশ থেকে অটোসহ চালকের ব্যবহৃত মোবাইল ফোন এবং চালকের পরিহিত পোশাকের ভেতরে থাকা কিছু নগদ টাকাও পাওয়া গেছে।

‘ঘটনার পারিপার্শ্বিকতা এবং প্রাথমিক পুলিশি তদন্তে মনে হচ্ছে ঘটনাটি পূর্ব শত্রুতার জেরে ঘটানো হতে পারে। এটি ছিনতাই নয়।’

তিনি আরও বলেন, ‘আমরা বিষয়টি অতি গুরুত্বের সাথে তদন্ত করছি। হত্যাকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটনসহ জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।’

আরও পড়ুন:
ভুট্টা ক্ষেতের পাশে নারীর মরদেহ, পাশে রক্তাক্ত কাঁচি
পদ্মার শাখা নদীতে এবার ভেসে উঠল রামিনের মরদেহ
ঈদের সকালে লিচু বাগানে ট্রাক ড্রাইভারের মরদেহ, নারী আটক
হোটেল থেকে পরিচালক সোহানের মেয়ের মরদেহ উদ্ধার
আগারগাঁওয়ে বাবা-ছেলের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মন্তব্য

p
উপরে