সুপারিবাগানের জালে ১০ হাত লম্বা অজগর

সুপারিবাগানের জালে ১০ হাত লম্বা অজগর

জামালপুরের মাদারগঞ্জে সুপারি বাগান থেকে ১০ হাত লম্বা অজগর সাপ উদ্ধার করা হয়েছে। ছবি: নিউজবাংলা

ওসি মাহবুবুল হক বলেন, ‘খবর পেয়ে ওই এলাকায় দ্রুত পুলিশ পাঠাই যাতে সাপটিকে কেউ মেরে ফেলতে না পারে। তৎক্ষণাৎ শেরপুর বন বিভাগকে ঘটনাটি জানানো হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে বন বিভাগের কর্মকর্তারা এলে সাপটিকে হস্তান্তর করা হয়।’

জামালপুরের মাদারগঞ্জে সুপারিবাগান থেকে ১০ হাত লম্বা অজগর সাপ উদ্ধার করেছেন স্থানীয়রা।

উপজেলার বালিজুড়ী তারতাপাড়া এলাকার হাফিজুর রহমানের সুপারিবাগানে ঘের দেয়া জাল থেকে মঙ্গলবার সকাল ৮টার দিকে সাপটি উদ্ধার করা হয়।

মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

সুপারিবাগানের মালিক হাফিজুর রহমান নিউজবাংলাকে জানান, সম্ভবত ওই বাগানে ঢোকার সময় জালে জড়িয়ে পড়ে সাপটি। বিশাল আকৃতির এই সাপের নড়াচড়া লোকজনের চোখে পড়লে হইচই পড়ে যায়। কিছু লোক মিলে জাল ছিঁড়ে সাপটিকে উঠোনে এনে রাখেন।

‍তিনি আরও জানান, সাপটি লম্বায় ১০ হাত। বিশাল আকৃতির এই অজগর সাপটিকে দেখতে ভিড় জমান হাজারও উৎসুক জনতা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে সাপটিকে উদ্ধার করে পুলিশ।

ওসি মাহবুবুল হক বলেন, ‘খবর পেয়ে ওই এলাকায় দ্রুত পুলিশ পাঠাই যাতে সাপটিকে কেউ মেরে ফেলতে না পারে। তৎক্ষণাৎ শেরপুর বন বিভাগকে ঘটনাটি জানানো হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে বন বিভাগের কর্মকর্তারা এলে সাপটিকে হস্তান্তর করা হয়।’

এদিকে এর আগে কখনো এত বড় অজগর সাপ মাদারগঞ্জ উপজেলায় ধরা পড়েনি বলে জানান স্থানীয়রা।

আরও পড়ুন:
‘খাবার না পেয়ে’ লোকালয়ে অজগর
ইনকিউবিটরে ২৮ অজগরের জন্ম
ধানি জমিতে ছিল ১২ ফুট লম্বা অজগরটি
কলম্বিয়া থেকে আনা অজগরটি বাঁচল না
কাঁচামালের কন্টেইনারে অজগর!

শেয়ার করুন

মন্তব্য