কুকুর নির্যাতন করে ৪ কিশোরের মুচলেকা

কুকুর নির্যাতন করে ৪ কিশোরের মুচলেকা

কুকুরটিকে নির্মমভাবে টেনে নেয়ার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। ফাইল ছবি

রাতের অন্ধকারে একটি কুকুরকে মোটরসাইকেলের পেছনে দড়ি দিয়ে বেঁধে টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছিল দু’জন। আরেকটি মোটরসাইকেল থেকে ভিডিও করা হচ্ছিল কুকুরটিকে নির্মমভাবে টেনে নেয়ার সেই দৃশ্য। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিল ও নেইমারের পরাজয়কে ব্যঙ্গ করতে চলন্ত মোটরসাইকেলের পেছনে কুকুরকে বেঁধে টেনে-হিঁচড়ে ভিডিও তৈরি করার অপরাধে চার কিশোরকে আটক করেছে পু‌লিশ।

রাতের অন্ধকারে একটি কুকুরকে মোটরসাইকেলের পেছনে দড়ি দিয়ে বেঁধে টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছিল দু’জন। আরেকটি মোটরসাইকেল থেকে ভিডিও করা হচ্ছিল কুকুরটিকে নির্মমভাবে টেনে নেয়ার সেই দৃশ্য। দুই মোটরসাইকেলে দুজন করে চার কিশোর ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। গত ১৩ জুলাই একজন অজ্ঞাত ব্যক্তি সেই ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ে পাঠায়। প্রাথমিকভাবে জানা যায়, ঘটনাস্থল ছিল বাগেরহাটের মোড়েলগঞ্জের হোগলা বুনিয়া এলাকায়।

বাংলা‌দেশ পু‌লিশের এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) সো‌হেল রানা জানান, ভিডিওটি হাতে পেয়ে এই ঘটনার সঙ্গে সম্পৃক্তদেরকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলামকে নির্দেশনা দেয়া হয়।

এর পরিপ্রেক্ষিতে, অভিযুক্তদেরকে খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করেন মোড়েলগঞ্জ থানা।

তিনি আরও জানান, পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে অভিযুক্তরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরবর্তীতে, তথ্য প্রযুক্তিসহ প্রয়োজনীয় গোয়েন্দা কৌশল ব্যবহার করে সোমবার বাগেরহাট ও পার্শ্ববর্তী পিরোজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে অভিযুক্ত চারজনকে আটক করে মোড়েলগঞ্জ থানার পু‌লিশ।

কিন্তু আটক চারজনের বয়সই ১৮ এর নিচে হওয়ায়, মুচলেকা নিয়ে পারিবারিক জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম।

আরও পড়ুন:
ক্ষুধায় কাতর ভাসমান কুকুর
কুকুর বিড়ালকে আশ্রয় দেয়ার অনুরোধ আতিকুলের

শেয়ার করুন

মন্তব্য