কোরবানির ঈদ ২১ জুলাই

কোরবানির ঈদ ২১ জুলাই

ইসলামী ফাউন্ডেশন থেকে জানানো হয়, রোববার সন্ধ্যায় রাজবাড়ী, নড়াইল ও ঝালকাঠিতে চাঁদ দেখা গেছে। তাই সোমবার থেকে শুরু হচ্ছে জিলহজ মাস গণনা। তারই পরিপ্রেক্ষিতে, আগামী ২১ জুলাই বুধবার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

দেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে ২১ জুলাই দেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা।

ইসলামী ফাউন্ডেশনের সহকারি জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন নিউজবাংলাকে জানান, রোববার সন্ধ্যায় রাজবাড়ী, নড়াইল ও ঝালকাঠিতে চাঁদ দেখা গেছে। তাই সোমবার থেকে শুরু হচ্ছে জিলহজ মাস গণনা। তারই পরিপ্রেক্ষিতে, আগামী ২১ জুলাই বুধবার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

বিষয়টি ইসলামী ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, রোববার সন্ধ্যায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে জাতীয় চাঁদ দেখা কমিটি সভায় বসে। তাতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নজরুল ইসলাম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা শাহেনূর মিয়া, বাংলাদেশ ওয়াকফ প্রশাসনের উপসচিব রায়হান কাউছার, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের পিএসও আবু মোহাম্মদ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আছাদুর রহমান, মাদ্রাসা-ই-আলিয়ার অধ্যক্ষ আলমগীর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, লালবাগ শাহী জামে মসজিদের খতিব মুফতি মুহাম্মদ নেয়ামতুল্লা ও চকবাজার শাহী জামে মসজিদের খতিব মুফতি শেখ নাঈম রেজওয়ান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য