শাটডাউন: রাজধানীতে গ্রেপ্তার আরও ১০৭৭

ট্রাফিক

ট্রাফিক আইন অমান্য করায় গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয় ডিএমপির ট্রাফিক বিভাগ। ছবিটি বৃহস্পতিবার সকারে ঢাকা কলেজের সামনে থেকে তুলেছেন সাইফুল ইসলাম

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম জানান, রাজধানীতে বিধিনিষেধ অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালত ৩১৮ জনকে জরিমানা করেছে। তাদের কাছ থেকে আদায় করা হয় ১৬ লাখ ৭৯০ টাকা।

অকারণে ঘর থেকে বের হওয়া ও মাস্ক না পরার অভিযোগে শাটডাউনের অষ্টম দিনে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে ১ হাজার ৭৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এ সময় ডিএমপির ট্রাফিক বিভাগ জরিমানা করেছে সাড়ে ২১ লাখ টাকা।

করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা অমান্য করায় তাদের মহানগরীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গত বৃহস্পতিবার থেকে আজ পর্যন্ত রাজধানীতে ৫২৬৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রাজধানীতে বিধিনিষেধ অমান্য করার দায়ে ডিএমপির একাধিক ভ্রাম্যমাণ আদালত ৩১৮ জনকে জরিমানা করেছে। তাদের কাছ থেকে আদায় করা হয় ১৬ লাখ ৭৯০ টাকা।

এ ছাড়া ট্রাফিক আইন অমান্য করায় ৯৩৭টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ। এসব গাড়ির চালককে ২১ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে গত বৃহস্পতিবার থেকে দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন আরোপ করে সরকার। ৫ জুলাই চলমান শাটডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বহাল থাকবে শাটডাউনের বিধিনিষেধ।

এ বিষয়ে মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনে বলা হয়েছে, শাটডাউনের সময়টায় কেউ অকারণে ঘর থেকে বের হতে পারবেন না। এমন কাউকে পাওয়া গেলে নেয়া হবে আইনানুগ ব্যবস্থা।

আরও পড়ুন:
পুরান ঢাকার অলিগলিতে যানজট
রিকশার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে গাড়ি, শিথিল নজরদারি
শাটডাউন: জরিমানা ২৮ লাখ টাকা, গ্রেপ্তার ৪৬৭
শাহবাগে সাবধান

শেয়ার করুন

মন্তব্য