৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আফেন্দী

৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আফেন্দী

হেফাজতে ইসলামের সাবেক সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। ফাইল ছবি

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের সমাবেশকে ঘিরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে। এর আগে রোববার পল্টন থানায় করা একটি নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে পুলিশি হেফাজতে নিয়ে পাঁচ দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের সমাবেশকে ঘিরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় এ অনুমতি দেয়া হয়েছে।

এর আগে রোববার হেফাজতের করা তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা একটি নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

সোমবার তাকে ১০ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় রিমান্ড আবেদন বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেসবাহ।

উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে পাঁচ দিনের জিজ্ঞাসাবাদের আবেদন অনুমোদন করে আদেশ দেন বিচারক মোর্শেদ আল মামুন।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। ওই অবরোধ কর্মসূচিতে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড়, আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন তারা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতা-কর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা করে পুলিশ।

আরও পড়ুন:
ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: কওমি নেতার দায় স্বীকার
হেফাজতের তাণ্ডব: মুফতি বশিরের স্বীকারোক্তি
হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব রিমান্ডে
হেফাজতের বিরুদ্ধে সাংসদের মামলার আবেদন খারিজ
হেফাজতের তাণ্ডব: এমপি উবায়দুলের মামলা

শেয়ার করুন

মন্তব্য