মনোনয়নপত্র প্রত্যাহার, জাপা থেকে জসিমকে অব্যাহতি

মনোনয়নপত্র প্রত্যাহার, জাপা থেকে জসিমকে অব্যাহতি

জসিম উদ্দিন

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে শেষ পর্যন্ত মাঠে থাকার প্রতিশ্রুতি দেন জসিম উদ্দিন। কিন্তু মনোনয়ন পেয়ে দলকে না জানিয়ে তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে গোপনে প্রার্থীতা প্রত্যাহার করায় জাতীয় পার্টির (লাঙ্গল) মনোনীত প্রার্থী জসিম উদ্দিনকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদপদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে দলটির কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটি।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সোমবার কমিটি বিলুপ্তসহ ওই প্রার্থীকে দল থেকে অব্যহতি প্রদান করেন।

জাতীয় পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গত রোববার জসিম উদ্দিন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীতা প্রত্যাহার করার আবেদন করেন।

২৪ জুন এ আসনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় পার্টির সংসদীয় বোর্ডের প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে শেষ পর্যন্ত মাঠে থাকার প্রতিশ্রুতি দেন জসিম উদ্দিন। কিন্তু মনোনয়ন পেয়ে দলকে না জানিয়ে তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও জসিম উদ্দিনের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম সোমবার সন্ধ্যায় বলেন, ‘জসিম উদ্দিনকে দলীয় মনোনয়ন দেয়ার পর তিনি আমাদেরকে কিছুই জানাননি। এছাড়াও তিনি কার সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করলেন, তাও আমরা জানি না।

‘কমিটি বিলুপ্তির খবর গণ্যমাধমে জানতে পেরে ঢাকায় কেন্দ্রীয় নেতাদের ফোন করা হলে তারা বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে আমরা এখনও কেন্দ্রের কোন চিঠি পাইনি।’

শেয়ার করুন

মন্তব্য