‘গ্রিনজেন মুভমেন্ট’ ক্যাম্পেইন শুরু

‘গ্রিনজেন মুভমেন্ট’ ক্যাম্পেইন শুরু

ব্লাডম্যানের উদ্যোগে ‘গ্রিনজেন মুভমেন্ট’-এ সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃক্ষরোপণের বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টির পাশাপাশি ১০ হাজার চারা রোপন করা হবে। ছবি: সংগৃহীত

‘গ্রিনজেন মুভমেন্ট’ ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশ থেকে একটি বৈশ্বিক আন্দোলনের সূচণা হতে যাচ্ছে। যার মাধ্যমে তরুণরা পরিবেশের ভারসাম্য সংরক্ষণে বৃক্ষরোপণের গুরুত্ব বুঝতে পারবে। সে অনুযায়ী পদক্ষেপ নেবে এবং একটি নিরাপদ, সবুজ বিশ্ব গড়ে তুলবে।

সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারুণ্যের অংশগ্রহণকে উৎসাহিত করতে ‘গ্রিনজেন মুভমেন্ট’ উদ্যোগ নিয়েছে ব্ল্যাডম্যান নামে একটি প্রতিষ্ঠান।

এ উদ্যোগের আওতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃক্ষরোপণের বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টির পাশাপাশি সাভার, গাজীপুর, মুন্সিগঞ্জ ও খুলনা অঞ্চলে ১০ হাজার চারা রোপন করা হবে।

এই কার্যক্রমের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহরিয়ার হাসান জিসান।

‘গ্রিনজোন মুভমেন্ট’ ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশ থেকে একটি বৈশ্বিক আন্দোলনের সূচণা হতে যাচ্ছে। যার মাধ্যমে তরুণরা পরিবেশের ভারসাম্য সংরক্ষণে বৃক্ষরোপণের গুরুত্ব বুঝতে পারবে। সে অনুযায়ী পদক্ষেপ নেবে এবং একটি নিরাপদ, সবুজ বিশ্ব গড়ে তুলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ উদ্যোগের প্রশংসা করে বলেন, ‘বাংলাদেশের অগ্রগতিতে তরুণ সমাজের ভূমিকা অসামান্য। একটি দেশের টেকসই উন্নয়নে অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি প্রয়োজন পরিবেশের ভারসাম্য নিশ্চিত করা। ব্ল্যাডম্যানকে ধন্যবাদ এই সময়োপযোগী আয়োজন বাস্তবায়নে উদ্যোগ নেবার জন্য।’

ক্যাম্পেইনে বিশ্বের যে কোনো স্থান থেকে যে কেউ নিজের জন্য একটি গাছ লাগিয়ে সেটি তার সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে অন্যদেরকে উৎসাহিত করতে পারবে।

সাভার, গাজীপুর, মুন্সিগঞ্জ ও খুলনা অঞ্চলে ১৬ জুন থেকে আগামী ৩০ জুলাই পর্যন্ত ক্যাম্পেইনের অংশ হিসেবে গাছ লাগানো হবে।

শেয়ার করুন

মন্তব্য