জামায়াত নেতা শাহজাহান আটক

জামায়াত নেতা শাহজাহান আটক

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম জানান, তার বিরুদ্ধে ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় প্ররোচনা ও ইন্ধন দেয়ার অভিযোগ আছে। সহিংসতার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতের সহিংসতায় প্ররোচনা ও ইন্ধন দেয়ার অভিযোগে জামায়াতে ইসলামের নেতা ও সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে আটক করেছে পুলিশ।

সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়া থেকে শুক্রবার রাত ২টার দিকে তাকে আটক করা হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম নিউজবাংলাকে জানান, তার বিরুদ্ধে ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় প্ররোচনা ও ইন্ধন দেয়ার অভিযোগ আছে। সহিংসতার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সাতকানিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯১ সালে সংসদ সদস্য হওয়ার পর তাকে দক্ষিণ জেলা জামায়াতের আমির করা হয়। তখন থেকে পরবর্তী চারদলীয় জোট সরকারের আমল পর্যন্ত তার বিরুদ্ধে ৩০টি মামলা করা হয়। এর মধ্যে ১৮টি মামলা জোট সরকার আসার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশে প্রত্যাহার করে নেয়া হয়।

চট্টগ্রাম জেলা ও মেট্রোপলিটন পুলিশের মিডিয়া বিভাগ জানিয়েছে, বর্তমানে তার বিরুদ্ধে ৫০টির বেশি মামলা রয়েছে। এর মধ্যে ২৭টি নাশকতা ও হত্যা মামলা বিচারাধীন বলে জানিয়েছে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে সক্রিয় হেফাজত কর্মীরা বায়তুল মোকাররম এলাকায় সরকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন।

এই সংঘর্ষ চলার সময় হেফাজতের সদরদপ্তর চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন মসজিদ থেকে মিছিল নিয়ে গিয়ে সরকারি ডাকবাংলো, এসিল্যান্ড অফিসের পর থানায় হামলা করে হেফাজতকর্মীরা। তখন পুলিশ গুলি চালালে চারজন হেফাজতকর্মী নিহত হন।

সেদিনের সেই ঘটনার পর দেশের আরও নানা এলাকায় সহিংস হয়ে ওঠে হেফাজত। হাটহাজারীতে মাদ্রাসার পাশে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কে ইটের দেয়াল তুলে দুই দিন তা অবরোধ করে রাখে ছাত্ররা। হামলা হয় ট্রেনে।

আরও পড়ুন:
হাটহাজারীর নাশকতায় ‘দায় স্বীকার’ হারুন ইজহারের
হেফাজত নেতা ইসলামাবাদী কারাগারে
হেফাজত নেতা বশির উল্লাহ কারাগারে, হাবিবী রিমান্ডে
হেফাজতকাণ্ড: চার আসামির জামিন স্থগিত 
হেফাজতের তাণ্ডব: অগ্নিসংযোগ মামলায় গ্রেপ্তার ১

শেয়ার করুন

মন্তব্য