কারাগারে সাংবাদিক পরিচয়ধারী পাঁচ ‘চাঁদাবাজ’

কারাগারে সাংবাদিক পরিচয়ধারী পাঁচ 
‘চাঁদাবাজ’

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা সাংবাদিক পরিচয়ে বিমানবন্দর এলাকায় একটি গাড়ি থামিয়ে চাঁদা দাবি করে। গাড়িতে থাকা লোকজন টাকা দিতে অস্বীকার করলে তর্ক বিতর্কের এক পর্যায়ে যাত্রীরা চিৎকার শুরু করে। আশপাশের লোকজন এসে কথিত সাংবাদিক পরিচয় দেয়া সাতজনের মধ্যে পাঁচজনকে আটক করে। পরে তাদের গণপিটুনি দিয়ে পুলিশে দেয়া হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়ার পথে সাংবাদিক পরিচয় দিয়ে গাড়ি থামিয়ে চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার পাঁচজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আসামিরা হলেন- সাখাওয়াত হোসেন ওরফে সাগর, জামী আক্তার মিতু, মো. বিপ্লব, অজিউল্লা খোকন ও ফারুক আহমেদ।

শুক্রবার আসামিদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে উত্তরা-পূর্ব থানার পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের জিজ্ঞাসাবাদ করেত প্রত্যেককে সাত দিনের রিমান্ডে পেতে আবেদন করেন।

এ সময় আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার রিমান্ড আবেদন নাকচ করে তাদের কারাগারে আটক রাখার আদেশ দেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পার্শ্ববর্তী উত্তরা-পূর্ব থানা এলাকার মধ্যে বিমানবন্দর থেকে যাত্রী বের হওয়ার পথে সাংবাদিক পরিচয় দিয়ে একটি মাইক্রোবাস থামায় সাত জনের একটি দল।

গাড়িতে চোরাই মালামাল রয়েছে এমন তথ্যের ভিত্তিতে গাড়ি থামিয়ে গাড়িতে থাকা লোকজনদের ভয় ভীতি দেখাতে থাকে। টাকা না দিলে ছবি তুলে পত্রিকা এবং টিভি চ্যানেলে তা প্রকাশ করা হবে বলে হুমকি দেয়।

মামলার অভিযোগে বলা হয়, গাড়িতে থাকা লোকজন টাকা দিতে অস্বীকার করলে তর্ক বিতর্কের এক পর্যায়ে যাত্রীরা চিৎকার শুরু করে। এগিয়ে আসে আশপাশের লোকজন। এ সময় কথিত সাংবাদিক পরিচয় দেয়া সাতজনের মধ্যে পাঁচজনকে গণপিটুনি দিয়ে আটক করে পুলিশে দেয়া হয়। বাকি দুজন পালিয়ে যায়।

এ ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় চাঁদা দাবি ও মোবাইল ছিনিয়ে নেয়ার অপরাধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:
তরমুজ নিয়ে চাঁদা উসুল
লকডাউনে চাঙা কমিউনিটি পুলিশের চাঁদাবাজি
প্রেমের ফাঁদে ফেলে চাঁদাবাজি
চাঁদাবাজি মামলায় দুই বছরের কারাদণ্ড অধ্যক্ষের
স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএসসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

শেয়ার করুন

মন্তব্য