সশস্ত্র বাহিনী বিভাগের নতুন পিএসও ওয়াকার-উজ-জামানের দায়িত্ব গ্রহণ

সশস্ত্র বাহিনী বিভাগের নতুন পিএসও ওয়াকার-উজ-জামানের দায়িত্ব গ্রহণ

সোমবার সন্ধ্যায় তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান তার দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর উপদেশ ও দিকনির্দেশনা কামনা করেন।

লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, এসজিপি, পিএসসি সশস্ত্র বাহিনী বিভাগ (এএফডি)-এর নবনিযুক্ত প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হিসেবে দায়িত্ব নিয়েছেন। তার পূর্বসূরি লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান, ওএসপি, আরসিডিএস, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি ২৯ নভেম্বর অবসর গ্রহণ করায় তিনি সেই পদে নিয়োগ পান।

আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত পিএসও ওয়াকার-উজ-জামানকে লেফটেন্যান্ট জেনারেল র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন- মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ), সেনাবাহিনী প্রধানের পক্ষে কিউএমজি লেফটেন্যান্ট জেনারেল মো. শামসুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, স্পেশাল সিকিউরিটি ফোর্সের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ওয়াকার-উজ-জামানবে র্যাংক ব্যাচ পরিয়ে দিচ্ছেন বিমানবাহিনী ও নৌবাহিনীর প্রধান।

গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ওয়াকার-উজ-জামানবে র‍্যাংক ব্যাচ পরিয়ে দিচ্ছেন বিমানবাহিনী ও নৌবাহিনীর প্রধান। ছবি: পিআইডি

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই দিন সন্ধ্যায় তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান তার দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর উপদেশ ও দিকনির্দেশনা কামনা করেন।

উল্লেখ্য, সশস্ত্র বাহিনী বিভাগে যোগ দেয়ার আগে তিনি সেনা সদর দফতরে সামরিক সচিব (আর্মি) হিসেবে কর্মরত ছিলেন।

লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ১৬ সেপ্টেম্বর ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস শেরপুর জেলায়।

আরও পড়ুন:
সৈনিক পদে চাকরি দেবে সেনাবাহিনী
অফিসার পদে লোকবল নেবে সেনাবাহিনী

শেয়ার করুন

মন্তব্য