ডিআরইউ নির্বাচন: নোমানী সভাপতি, মসিউর সম্পাদক

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে বিজয়ীরা

ডিআরইউ নির্বাচন: নোমানী সভাপতি, মসিউর সম্পাদক

সভাপতি পদে নোমানী পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। সাধারণ সম্পাদক পদে মসিউর পেয়েছেন ৬৯২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে মুরসালিন নোমানী (বাসস) সভাপতি ও মসিউর রহমান খান (সমকাল) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে নোমানী পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক সময়ের আলোর নির্বাহী সম্পাদক শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। সাধারণ সম্পাদক পদে মসিউর পেয়েছেন ৬৯২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোলা কাগজের তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট।

সোমবার সন্ধ্যা সোয়া ৬টায় প্রধান নির্বাচন কমিশনার রিয়াজ উদ্দিন আহমেদের পক্ষে ফল ঘোষণা করেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

এদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা এ ভোট হয়। ১৬৯৩ ভোটারের মধ্যে ১৩৮১ জন ভোট দিয়েছেন।

ডিআরইউর ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহসভাপতি, ১২টি সম্পাদকীয় ও সাতটি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন। এদের মধ্যে নারী সম্পাদক রীতা নাহার (বৈশাখী টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল (আরটিভি) ও কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ (নয়াদিগন্ত) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অন্য পদে নির্বাচিতরা হলেন- সহসভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল (ইনকিলাব), অর্থ সম্পাদক শাহ আলম নূর (এশিয়ান এজ) ও জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ), ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা (ভয়েস অব এশিয়া), সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী ও আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নইমুদ্দীন।

কার্যনির্বাহী সদস্যদের সাতটি পদে নির্বাচিতরা হলেন এমএম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), আজিজুর রহমান (রহমান আজিজ), রোমানা জামান (ভোরের কাগজ), মাহবুবুর রহমান, রফিক রাফি (নিউ নেশন), নার্গিস জুঁই (বিটিভি) ও জাহাঙ্গীর কিরণ (মানবকণ্ঠ)।

শেয়ার করুন

মন্তব্য