20201002104319.jpg
20201003015625.jpg
ভুয়া ভিসা দিয়ে ‌প্রতারণা, গ্রেফতার ১

র‍্যাবের অভিযানে গ্রেফতার সিদ্দিক।

ভুয়া ভিসা দিয়ে ‌প্রতারণা, গ্রেফতার ১

বুধবার দিবাগত রাতে সিদ্দিককে নামের ওই ব্যক্তিকে রাজধানীর একটি আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব।

পাসপোর্টে রাশিয়ার ভিসা, সঙ্গে বিমানের টিকিট। বিদেশ যাওয়া নিশ্চিত জেনে সব টাকাও পরিশোধ করেছেন রাজবাড়ীর শাহ আলম। কিন্তু নির্ধারিত দিনে বিমানবন্দরে যাওয়ার পর ইমিগ্রেশনে আটকা পড়ে জানতে পারেন সবই ভুয়া।

গত বছর শাহ আলমসহ ৩০ জনকে এমন ভুয়া ভিসা ও টিকিট দিয়ে বিমানবন্দরে পাঠিয়েছিলেন সিদ্দিকুর রহমান ওরফে সিদ্দিক বিশ্বাস। তখন তার অফিস ছিল মিরপুেরর মাজার রোডে। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ‌ভুক্তভোগীরা যখন তার অফিসে ফিরে আসেন, তার আগেই সব গুটিয়ে পালিয়ে যান সিদ্দিক ও সহযোগীরা।

প্রতারণা এ অভিযোগ আসে র‍্যাব-৪-এ। বুধবার দিবাগত রাত দুইটার দিকে অভিযান চালিয়ে সিদ্দিককে শাহ আলী থানার উত্তর বিছিলের কুসুমবাগ আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় তার কাছ থেকে ৩০টি জাল ভিসার কপি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-৪-এর সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আবদুল্লাহ জানান, সিদ্দিক দীর্ঘদিন ধরে মিরপুরের বিছিল, মাজার রোড ও মোহাম্মদপুরের রিং রোডে অক্টোপাস ২০১০ (বিডি) লি. নামে অফিস খুলে বিদেশ লোক পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছিলেন।

দেশের বিভিন্ন অঞ্চলের নিরীহ মানুষকে রাশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং ইউরোপের বিভিন্ন দেশে পাঠানোর নামে প্রতারণা করতেন। বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে তাদের জাল ভিসা দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন সিদ্দিক ও তার সহযোগীরা।

র‍্যাব-৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক নিউজবাংলাকে বলেন, দেশের বিভিন্ন প্রান্তে এদের এজেন্ট রয়েছে। এজেন্টের মাধ্যমে লোক সংগ্রহ করে প্রতারণা করে আসছিলেন সিদ্দিক। একেক জনের কাছ থেকে ৪-১০ লাখ টাকা পর্যন্ত নিয়েছেন তিনি। তার বিরুদ্ধে শাহ আলী থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন