20201002104319.jpg
20201003015625.jpg
পিকে হালদারের ফেরা নিয়ে আদেশ বুধবার

পিকে হালদারের ফেরা নিয়ে আদেশ বুধবার

দুদকের আইনজীবী খুরশীদ আলম জানিয়েছেন, ২৫ অক্টোবর পিকে হালদার দেশে ফিরতে চান। এ জন্য বিমানের টিকিটের ফটোকপি আদালতে দেয়া হয়েছে। ফিরে তিনি আদালতের হেফাজতে থাকতে রাজি আছেন।

সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের মামলায় পলাতক ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদার দেশে ফিরতে চান।

তার দেশে ফেরার আবেদনের ওপর মঙ্গলবার শুনানি হয়েছে। বুধবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাই কোর্ট বেঞ্চ এ সম্পর্কে আদেশ দেবেন।

কানাডায় অবস্থানরত হালদার ২৫ অক্টোবর দেশে আসতে চেয়ে আদালতে আবেদন করেছেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) ও আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়িয়ে আদালতের হেফাজতে থেকে টাকা উদ্ধারে সহযোগিতা করতে চান তিনি। এজন্য আবেদনের সঙ্গে বিমান টিকেটের ফটোকপিও দাখিল করেছেন।

মঙ্গলবার শুনানিতে ছিলেন রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, দুদকের পক্ষে খুরশীদ আলম খান এবং ইন্টারন্যাশনাল লিজিংয়ের পক্ষে মাহফুজুর রহমান মিলন।

খুরশীদ আলম খান নিউজবাংলাকে জানান, ২৫ অক্টোবর পিকে হালদার দেশে ফিরতে চান। এ জন্য বিমানের টিকিটের ফটোকপি আদালতে দেয়া হয়েছে। ফিরে তিনি আদালতের হেফাজতে থাকতে রাজি আছেন। বুধবার এ বিষয়ে আদেশ দেবে আদালত।

গত ৭ সেপ্টেম্বর পিকে হালদারের দেশে ফেরার বিষয়ে আবেদন হাই কোর্টে জমা দেয়া হয়।

শেয়ার করুন

মন্তব্য