20201002104319.jpg
20201003015625.jpg
আ.লীগ নেতাকে আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

আওয়ামী লীগ নেতার সমর্থকদের মহাসড়ক অবরোধ। ছবি: নিউজবাংলা

আ.লীগ নেতাকে আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

মুন্সিগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগের নেতাসহ তিন জনকে আটকের প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেন তাদের সমর্থকেরা। এর ফলে রোববার বিকাল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত মহাসড়কটিতে যান চলাচল বন্ধ ছিল।

মুন্সিগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগের নেতাসহ তিন জনকে আটকের প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেন তাদের সমর্থকেরা।
এর ফলে রোববার বিকাল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত মহাসড়কটিতে যান চলাচল বন্ধ ছিল।

র‍্যাব-৪ এর একটি দল তাদের আটক করতে গেলে এ ঘটনা ঘটে।

আটক ব্যক্তিদের স্বজনরা জানান, বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-আমিন প্রধান তেতৈতলা পুরাতন ফেরিঘাট এলাকায় তার ব্যবসার কার্যালয়ে অবস্থান করছিলেন। তার সঙ্গে ছোট ভাই রিটু প্রধান এবং তাদের ব্যবসায়িক অংশীদার আলমগীর হোসেনও সেখানে ছিলেন।

এ সময় সাদা মাইক্রোবাসে করে একদল র‍্যাব সদস্য এসে তাদের কাছে অস্ত্র ও ইয়াবা আছে বলে তিনজনকে আটক করে নিয়ে যেতে চান।
স্থানীয় লোকজন তাৎক্ষণিক এর প্রতিবাদ করেন। এসময় র‍্যাবের ওই দলটির সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। পরে, র‍্যাব সদস্যরা লাঠিপেটা করে তিনজনকে নিয়ে চলে যান।

তিনজনকে আটকের খবর ছড়িয়ে পড়লে আল আমিন প্রধানের কয়েক শ সমর্থক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাঁস পয়েন্ট এলাকায় অবস্থান নেন। এ সময় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা ।

এর ফলে প্রায় এক ঘণ্টা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে গজারিয়া থানার পুলিশ গিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

র‍্যাব-৪ এর একটি দল ওই ব্যক্তিদের আটক করেছে বলে নিশ্চিত করেছেন গজারিয়া থানার পরিদর্শক (তদন্ত) মামুন আল রশিদ। তিনি বলেন, অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

র‌্যাব-৪ এর কর্মকর্তা ও জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান ওই তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে প্রায় দেড় ডজন মামলা রয়েছে।

শেয়ার করুন