20201002104319.jpg
20201003015625.jpg
বিএনপির কার্যালয় ভাঙচুর, আ.লীগ প্রার্থীর স্ট্রোক

আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী নুর জাহান নীরা শনিবার নির্বাচনী প্রচারের সময় বক্তব্য দেন। ফাইল ছবি।

বিএনপির কার্যালয় ভাঙচুর, আ.লীগ প্রার্থীর স্ট্রোক

যশোর সদর উপজেলা উপনির্বাচন

যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের শেষ সময়ের প্রচারের সময় স্ট্রোক করেছেন আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী নুর জাহান নীরা। রোববার সন্ধ্যায় ভেকুটিয়া এলাকায় গণসংযোগ চালানোর সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। এদিকে, শনিবার মধ্যরাতে যশোরে বিএনপির কার্যালয় এবং কয়েকজন নেতার বাসভবনে আওয়ামী লীগের লোকজন হামলা-ভাঙচুর করেছেন বলে অভিযোগ উঠেছে।

যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের শেষ সময়ের প্রচারের সময় স্ট্রোক করেছেন আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী নুর জাহান নীরা।
রোববার সন্ধ্যায় ভেকুটিয়া এলাকায় গণসংযোগ চালানোর সময় তিনি অসুস্থ হয়ে পড়েন।

এদিকে, শনিবার মধ্যরাতে যশোরে বিএনপির কার্যালয় এবং কয়েকজন নেতার বাসভবনে আওয়ামী লীগের লোকজন হামলা-ভাঙচুর করেছেন বলে অভিযোগ উঠেছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী রায়হান বলেন, হঠাৎ করেই নুর জাহান স্ট্রোক করেন। তারপর নেতাকর্মীরা অ্যাম্বুলেন্সে করে তাকে দ্রুত যশোর ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যান। জরুরি বিভাগের চিকিৎসকেরা তাকে প্রাথমিক চিকিৎসা দেন। উন্নত চিকিৎসার জন্যে নুর জাহানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কর্তব্যরত চিকিৎসক ও যশোর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক শওকত আলী বলেন, নুর জাহানের অবস্থা স্থিতিশীল। তবে ৭২ ঘণ্টার আগে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

রোববার বিএনপি প্রার্থী মো. নূর উন নবীর প্রচার চালানোর সময় জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম বলেন, শনিবার রাতে হামলার ঘটনা পুলিশকে জানানোর পরেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, রাতে বিএনপি নেতাদের কাছ থেকে অভিযোগ পেয়েই ঘটনাস্থলগুলোতে পুলিশ পাঠানো হয়। তিনি বলেন, ভুক্তভোগীরা এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।

তবে আওয়ামী লীগের পক্ষে থেকে হামলার অভিযোগ অস্বীকার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার সাংবাদিকদের বলেন, ওই হামলায় আওয়ামী লীগের কেউ জড়িত নয়।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার যশোর-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ কারণে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। এ নির্বাচনের ভোট ২০ অক্টোবর।

শেয়ার করুন