20201002104319.jpg
বরিশালে ইউপি নির্বাচন নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ

বরিশালে ইউপি নির্বাচন নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ

শনিবার সন্ধ্যায় কলসকাঠী বাজারে এ ঘটনার সময় আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করা হয় বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তবে অভিযোগ অস্বীকার করেছেন বিএনপি নেতারা।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শনিবার সন্ধ্যায় কলসকাঠী বাজারে এ ঘটনার সময় বিএনপি সমর্থিত প্রার্থীর কর্মীরা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেন বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। তবে অভিযোগ অস্বীকার করেছেন বিএনপি নেতারা।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না অভিযোগ করে বলেন, কলসকাঠী বাজারে তাদের শেষ নির্বাচনী প্রচার মিছিলে হামলা চালিয়েছে বিএনপি কর্মীরা। এসময় তারা আওয়ামী লীগ অফিস ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেন। হামলায় আওয়ামী লীগের তিন কর্মী আহত হয়েছেন।

বিএনপির চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন হাওলাদার অভিযোগ করেন, সন্ধ্যায় ৩ নম্বর ওয়ার্ডের দিয়াতলিতে একটি নির্বাচনী সভায় থাকার সময় আওয়ামী লীগ কর্মীরা কলসকাঠী বাজারে নির্বাচনী কার্যালয় ভাংচুর করছেন বলে খবর পান। খবর পেয়ে তার কর্মীরা কলসকাঠী বাজারে গেলে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে তিন জন আহত হলে তাদের হাসপাতালে পাঠানো হয়। পরে পুলিশের অনুরোধে তিনি কর্মীদের নিয়ে বাজার ত্যাগ করে সভাস্থলে ফিরে আসেন।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, আওয়ামী লীগ অফিসে যেয়ে ভাংচুরের প্রমাণ পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আগামী ২০ অক্টোবর ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে উপনির্বাচন হওয়ার কথা। তিন মাস আগে মনু তালুকদারের মৃত্যুতে আসনটি খালি হয়।

শেয়ার করুন