20201002104319.jpg
ভিত্তি পেল ‘রুবি পাগলি’র বাড়ি

ভিত্তি পেল ‘রুবি পাগলি’র বাড়ি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে রুবি পাগলির নামে দুটি পাকা ঘরসহ একটি বাড়ি বরাদ্দ দেয়া হয়।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ‘রুবি পাগলি’কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। 

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বরাদ্দকৃত বাড়িটির ভিত্তিপ্রস্তর স্থাপন হয়।

এটি উদ্বোধন করেন দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুল আলম প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি সবার জন্য বসতবাড়ির অধিকার নিশ্চিতে আশ্রয়ণ-২ প্রকল্পের অবদান তুলে ধরেন।

রুবিনা পাগলির বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন
রুবিনা বেগমের বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বক্তারা 

উপজেলার দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের প্রয়াত আবদুল ওয়াহেদের মেয়ে রুবিনা বেগম। তিনি স্থানীয়দের কাছে ‘রুবি পাগলি’ বলে পরিচিত। মানসিক প্রতিবন্ধী হওয়ায় স্বামী তাকে রেখে চলে যায়।

পরে রুবিনা তার ছোট ভাই আশরাফুল আলমকে নিয়ে বাবার বাড়িতে একটি জরাজীর্ণ মাটির ঘরে বসবাস করতেন। বিভিন্ন গণমাধ্যমে রুবিনার কথা প্রকাশ হলে বাড়ি নির্মাণের উদ্যোগ নেন দিনাজপুরের ডিসি।

তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুটি পাকা ঘরসহ একটি বাড়ি বরাদ্দ দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খায়রুল আলম সুমন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বা এসি (ল্যান্ড) কানিজ আফরোজ, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, দৌলতপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবদুল আজিজ মন্ডল ও খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল।

শেয়ার করুন

মন্তব্য